IND vs NZ 2023 : পাঠানের প্রশংসা পেলো মহম্মদ শামির বোলিং পারফরম্যান্স‌‌

0
15
Irfan Pathan praised Mohammad Shami's bowling performance for IND vs NZ 2023 2nd ODI
Irfan Pathan praised Mohammad Shami's bowling performance for IND vs NZ 2023 2nd ODI

IND vs NZ 2023 – নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে মহম্মদ শামির বোলিং পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করলেন ইরফান পাঠান। তিনি বলেন –

“একটা ভালো শুরুয়াত সব সময় খুবই গুরুত্বপূর্ণ। একেবারে প্রথম ওভার থেকে স‍্যুইং, সিম, নিয়ন্ত্রণ, পেস এবং অবিশ্বাস্য ছন্দের দেখা মিলেছে মহম্মদ শামির বোলিংয়ে‌। একজন অভিজ্ঞ বোলারের থেকে এমন ছন্দ’ই প্রত‍্যাশিত, যে তার দলকে শুরুতেই উইকেট তুলে নির্ভরতা এনে দেয়।”

ম‍্যাচে ফিন অ্যালেন’কে যে সঠিক জায়গায় ইনস‍্যুইংগার টা দিয়েছিলেন শামি তার ভূয়সী প্রশংসা করেছেন ইরফান পাঠান। বলেছেন –

“এমন সাফলতা প্রথম ওভারে এলেই, যেকোনো দল তার প্রতিপক্ষের তুলনায় অনেকাংশে এগিয়ে যায়‌। উইকেট টেকিং বলকে একদম সঠিক জায়গায় ছোড়াটা খুবই গুরুত্বপূর্ণ, নাহলে সুযোগ হাতছাড়া করতে হবে।”

অ্যালেন’কে টানা চারটি আউট স‍্যুইংগার দিয়েছিলেন মহম্মদ শামি। এরপর প্রথম ওভারের পঞ্চম বলটি ইন ডিপার রাখেন। অ্যালেন এবং ব্রেসওয়েল গুজরাট টাইটান্সের সিমার একটা অসাধারণ রিটান ক্যাচে ড‍্যারিল মিচেলের উইকেট নিয়েছিলেন। (IND vs NZ 2023)

এদিন, টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। ভারতের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন। ৩৪.৩ ওভারের মধ্যে কিউয়িদের ১০৮ রানে অল আউট করে দেয় তারা। জবাবে ভারত ২০.১ ওভারের মধ্যে ম‍্যাচ জেতার পাশাপাশি ২-০ ব‍্যবধানে এই সিরিজ জিতে নিলো।

সামান্য লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে প্রথম ১০ ওভারেই ভারত ৫২ রান তুলে ফেলে বিনা কোনও উইকেট হারিয়ে। পঞ্চম ওভারে প্রথম ছক্কা মারে রোহিত শর্মা পুল শটে ডিপ ফাইন লেখে লকি ফার্গুসনের বলে। পরবর্তী সময়ে ব্লেয়ার টিকনারের বলে বেশ মারমূখী মেজাজে পাওয়া যায় হিটম‍্যানকে। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শামির বোলিংয়ে নতুনত্ব খুঁজে পেলেন ভারতের প্রাক্তন কোচ

এদিন হাফ সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক। তার কাছে অপরাজিত থেকে মাঠ ছাড়ার সূযোগ এসেছিলো। কিন্তু ৫১ করে আউট হন হেনরি শিপ্লের বলে এলবিডব্লিউ হয়ে।

বিশেষ কিছু করতে পারেনি বিরাট কোহলি’ও। হয়তো ভারতের ব‍্যাটিং স্তম্ভের অন‍্যতম প্রধান দুই মুখকে আউট করতে পারাটাই এই ম‍্যাচের থেকে স্বান্তনা পুরস্কারের ন‍্যায় প্রাপ্তি হয়ে থাকবে নিউজিল্যান্ডের। ১১ রান করে কোহলি নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স‍্যান্টনারের একটা অসামান্য ডেলিভারিতে স্টাম্প আউট হন। এরপর মিড অনে একটি বাউন্ডারি মারার মধ্যে দিয়ে ভারতের জয় নিশ্চিত করে ফেরেন শুভমান গিল।

এর আগে, দারুণ বোলিং পারফরম্যান্স দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ১০৮ রানে অল আউট হয়ে যায়। ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। পরবর্তী সময়ে ব্রেসওয়েল, স‍্যান্টনার, ফিলিপস মিলে নিউজিল্যান্ডের স্কোরকে ১০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে। তিন উইকেট নেন মহম্মদ শামি। দুটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর। সিরাজ, শার্দুল, কূলদীপ নেন একটি করে উইকেট। তিন উইকেট নিয়ে ম‍্যাচের সেরা মহম্মদ শামি।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ব‍্যাটিং সহায়ক পিচে সমস্যায় পড়তে পারে ভারতের বোলিং ইউনিট, মত প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার