IPL 2023 : এখন আইপিএলের কুফল ভুগছে ভারতীয় ক্রিকেট, বিস্ফোরক মন্তব্য প্রাক্তন অসি তারকার

0
17
IPL 2023 : ‘Young players are more focused on playing IPL because of little more cash in it’ - Brad Hogg on how IPL is affecting Indian cricket
IPL 2023 : ‘Young players are more focused on playing IPL because of little more cash in it’ - Brad Hogg on how IPL is affecting Indian cricket

IPL 2023 -ভারতের ক্রিকেটে নেতিবাচক প্রভাব ফেলতে শুরু করেছে আইপিএল। এমনটাই মনে করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্রাড হগ। বিষয়টি মারাত্মক ভাবে প্রভাবিত করছে যুব ক্রিকেটারদের উপর যারা এখনও দেশের হয়ে খেলার স্বপ্ন দেখেন।

আইপিএল আসার পর খুব সহজে এখনকার ক্রিকেটারেরা আর্থিক ভাবে লাভবান হচ্ছে। এই সহজে অর্থ উপার্জনের পথটা সুগম হয়ে যাওয়ার ফলে তারা ঘরোয়া ক্রিকেট অথবা লম্বা ফর্ম‍্যাটে খেলার আগ্রহ হারাচ্ছে। (IPL 2023)

ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে ব্রাড হগ বলেছেন,

“ভারতীয় ক্রিকেটে খারাপ প্রভাব ফেলছে বলেই মনে করে আমি। এখন যে সকল যুব ক্রিকেটারেরা উঠে আসছে তারা আইপিএলের উপর বেশি ফোকাস করছে, তার কারণ সেখানে অর্থ উপার্জনের পরিমাণটা বেশি, ছোটো ফর্ম‍্যাটে খেলা, তাড়াতাড়ি খেল খতম, সহজেই টাকা আসছে।”

খেলোয়াড়ি দিনে তিন ফর্ম‍্যাটেই খেলেছেন ব্রাড হগ। কিন্তু তার মতে একজন ক্রিকেটার ঠিক কতোটা মানসিক ভাবে শক্তিশালী তার প্রমাণ পাওয়া যায় টেস্ট ক্রিকেট বা ওয়ানডে খেলার সময়। (IPL 2023)

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : কূলদীপ-সিরাজের বোলিং ঝাঁঝে চোখে জল বাংলাদেশের

একজন বোলারকে ঠিক কিভাবে তার রননীতি সাজাবে বিপক্ষের একজন ব‍্যাটারের বিরুদ্ধে, কিংবা একজন ব‍্যাটার ব‍্যাট ক‍রার সময় তার রান তোলার গতি কিরকম রাখবে এমন ধরনের স্কিল বড়ো ফর্ম‍্যাটে খেলার সময়’ই আয়ত্ত করতে পারবে। ব্রাড হগ বলেছেন,

“টি টোয়েন্টি ক্রিকেটে ফোকাস রাখার ফলে বড়ো ফর্ম‍্যাটের দিকে এখনকার ক্রিকেটারেরা মনোনিবেশ করতে পারবেনা। সেটাই স্বাভাবিক। কিভাবে বিপক্ষের ব‌্যাটারকে বোলিং জালে ফাঁসাবো, কিংবা একজন ব‍্যাটার দীর্ঘ সময় জুড়ে একটা ইনিংস জুড়বে সেটা বুঝতে পারছেনা।”

তিনি আরো বলেন,

রোহিত, কোহলি রা তাও প্রচুর পরিমাণে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে, কিন্তু এখনকার ক্রিকেটারদের কাছে সেই সুযোগটা কোথায়। বর্তমানে যেসব ক্রিকেটারেরা দেশের হয়ে খেলার সুযোগ পাচ্ছে তারা এর ফল ভুগছে।”

সদ‍্য বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে হেরেছিলো ভারত, সেই ঘটনার রেশ থেকে এই কথা বলেছেন ব্রাড হগ এমনটাই মনে করা হচ্ছে। (IPL 2023)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ফাইনালের আগে ফরাসি শিবিরে বেঞ্জেমার প্রত‍্যাবর্তন করা নিয়ে জোর জল্পনা