IPL 2023 : গুজরাট টাইটান্স অধিনায়ক হার্দিক পান্ডিয়া কি উইলিয়ামসনকে আইপিএলের দলে পেতে আগ্রহী ? জানুন কি বললেন তারকা অলরাউন্ডার

0
16
IPL 2023 : Will Gujarat Titans bid for Kane Williamson at mini-auction ? Hardik Pandya responds before IND-NZ series
IPL 2023 : Will Gujarat Titans bid for Kane Williamson at mini-auction ? Hardik Pandya responds before IND-NZ series

আইপিএলের (IPL 2023) রিটেনশন দিনে সানরাইজার্স হায়দ্রাবাদ ছেড়ে দিয়েছে তাদের গতবারের অধিনায়ক কেন উইলিয়ামসন’কে। ২০২২ সালের আইপিএলের মেগা নিলামের আগে ১৪ কোটি টাকা খরচ করে উইলিয়ামসনকে দলে রেখে দিয়েছিলো সানরাইজার্স হায়দ্রাবাদ। গত মরশুম মাঝামাঝি সময় হায়দ্রাবাদের দায়িত্ব পেয়েছিলেন উইলিয়ামসন, কিন্তু আইপিএল ২০২২ এর একেবারে শুরু থেকে অরেঞ্জ ব্রিগেডের দায়িত্ব সামলেছিলেন তিনি।

কিন্তু এবারের আইপিএলে একেবারেই ভালো ব‍্যাটিং করতে পারেননি উইলিয়ামসন। তার নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দ্রাবাদ’ও পৌঁছতে পারেনি প্লে অফে। তাই স‌‌ংশ্লিষ্ট ফ্রাঞ্চাইজি তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। (IPL 2023)

আগামী ২৩ শে ডিসেম্বর কোচিতে বসতে চলা আইপিএলের মিনি নিলামে যে সকল ক্রিকেটারদের নিয়ে আগ্রহ থাকবে ফ্রাঞ্চাইজি গুলো’র। তাদের মধ্যে অন‍্যতম একজন উইলিয়ামসন। হয়তো দাম চড়া পাবেন না তবে বেশ কিছু ফ্রাঞ্চাইজি তার মতো অভিজ্ঞতা সম্পন্ন একজন ক্রিকেটারকে দলে নেমে এমনটাই মনে করা হচ্ছে। (IPL 2023)

ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে গেছে। সফরের টি ২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া, যিনি এবছর আইপিএলে প্রথম বার খেলতে নামা গুজরাট টাইটান্স’কে অভিষেক বছরে চ‍্যাম্পিয়ান করেছেন অধিনায়ক হিসেবে।

টি ২০ সিরিজ শুরু’র আগে সাংবাদিক সম্মেলনে হার্দিক পান্ডিয়ার কাছে জানতে চাওয়া হয় নিউজিল্যান্ড অধিনায়ক কে নিতে আগ্রহী কি তার ফ্রাঞ্চাইজি ?

আরও পড়ুনঃ IPL 2023 Retention : ম‍্যাক্সওয়েল আদৌও খেলতে পারবে তো ২০২৩ এর আইপিএল, আরসিবি দিলো জবাব

জবাবে ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া হাল্কা মেজাজে বলেন,

“হ‍্যাঁ, উইলিয়ামসন তো বন্ধু। হতেই পারে এমন। এখন এসব থাক। আইপিএল, আইপিএলের জায়গায়। এখন আমি দেশের হয়ে খেলছি। এছাড়া এসব নিয়ে আগাম কিছু বলা যায় না।”

এমনিতেই গুজরাট টাইটান্সের ব‍্যাটিং লাইন আপ তারকাদের সমৃদ্ধ। তাই তাদের উইলিয়ামসনকে প্রয়োজন আছে বলে মনে হয়না। তবে বেশ কিছু ফ্রাঞ্চাইজি আছে যাদের অভিজ্ঞ ওপেনার বা মিডল অর্ডার ব‍্যাটারদের প্রয়োজন আছে। আগামী ২৩ শে ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের মিনি নিলাম। তার আগে ভারতের বিরুদ্ধে আগামী ১৮ ই নভেম্বর থেকে শুরু হতে চলা টি ২০ সিরিজে ভালো খেলতে পারলে উইলিয়ামসনের কাছে সুযোগ এসে যেতে পারে আইপিএল ফ্রাঞ্চাইজি গুলোর।”

টি ২০ সিরিজের পর হার্দিক পান্ডিয়া ফিরে আসবেন দেশে। ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। রোহিত শর্মা, কে এল রাহুল এবং বিরাট কোহলি’কে নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বুড়ো কার্তিকে ভরসা নেই, ভারতের এখন থেকে নয়া ফিনিশার খোঁজা শুরু করা উচিত, পরামর্শ প্রাক্তন তারকার