IPL 2023 : ২০২৩ আইপিএলে ঘুরে দাড়াবে চেন্নাই সুপার কি‌ংস, কথা দিলেন রুতরাজ গায়কোয়াড়

0
50
IPL 2023 :
IPL 2023 : "We will bounce back this season" - Ruturaj Gaikwad on CSK's IPL 2023 campaign

২০২৩ সালের আইপিএলে (IPL 2023) চেনা ছন্দে ফিরবে চেন্নাই সুপার কিংস, কথা দিলেন এই মুহূর্তে দুর্দান্ত ছন্দে থাকা ভারতীয় ব‍্যাটার রুতরাজ গায়কোয়াড়।

চারবারের আইপিএল চ‍্যাম্পিয়ান চেন্নাইয়ের এবারের আইপিএল জার্নি একেবারেই মনে রাখার মতো নয়। লিগ টেবিলের নয় নম্বর স্থানে শেষ করেছিলো হলুদ ব্রিগেড। চোট, খারাপ ফর্ম, লিগের মাঝপথে ক‍্যাপ্টেন বদল, এমন সব ব‍্যাপার গুলো অতিষ্ঠ করে তুলেছিলো চেন্নাই সুপার কিংস’কে। (IPL 2023)

আইপিএল ২০২২ শুরুর আগে দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার হাতে ক‍্যাপ্টেন্সি তুলে দেওয়া হয়েছিলো। কিন্তু একুশের আইপিএল চ‍্যাম্পিয়ানদের ডুবতে থাকা জাহাজ’কে সামলাতে পারেননি তিনি, প্লে অফের দৌড় থেকেও ছিটকে যায় চেন্নাই সুপার কিংস, ফলে আইপিএলের মাঝপথে ফের মহেন্দ্র সিং ধোনির হাতে তুলে দেওয়া হয়েছিলো দল চালানোর দায়িত্ব। (IPL 2023)

সামনে আইপিএলের (IPL 2023) মিনি নিলাম, সেই নিলামের থেকে ফায়দা তোলাটাই এখন অন‍্যতম লক্ষ‍্য সিএসকের। নিলামের আগে তারা মোট আট জন ক্রিকেটারকে রিলিজ দিয়েছে। অকশনের পর তাদের স্কোয়াড কেমন হয়, এখন নজর থাকবে সেইদিকে।

সম্প্রতি একটি প্রচার মূলক ইভেন্টের কাজে চেন্নাইতে হাজির ছিলেন সিএসকে তারকা রুতরাজ গায়কোয়াড়। সেখানে তিনি বলেছেন,

“২০২৩ সালের আইপিএলের প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছে চেন্নাই সুপার কিংস। নিলামে পর ট্রেনিং শিবির বসার সম্ভাবনা রয়েছে। ২০২২ সালের আইপিএলে টিমকে ভুগিয়েছে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের চোট পাওয়ার ব‍্যাপার গুলো। আসলে একটা টি টোয়েন্টি ম‍্যাচের ফলাফল নির্ধারিত হয় ম‍্যাচের দিনে সেরা পারফর্মারের পারফরম্যান্সে। আমরা ঘুড়ে দাড়াবোই।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : রোহিত শর্মা আগে ব‍্যাট করতে এলোনা কেনো ? প্রশ্ন তুললেন সুনীল গাভাস্কার

চেন্নাই সুপার কিংসের সিনিয়র ক্রিকেটার রবিন উথাপ্পা, ডোয়েন ব্রাভো সম্প্রতি আইপিএল থেকে অবসর নিয়েছিলো। তাই দলে তাদের ছেড়ে যাওয়া স্থান ভরাট করতে নিলামে ভালো ক্রিকেটারদের বাছাই করতে হবে সিএসকে ফ্রাঞ্চাইজি’কে। (IPL 2023)

২০২৩ সালে দীর্ঘ চারবছর পর চিপক স্টেডিয়ামে খেলতে নামবে চেন্নাই সুপার কিংস। ২০২১ সালের আইপিএলের বেশ কিছু ম‍্যাচ খেলা হয়েছিল চিপকে, কিন্তু কোভিডের কারণে সেইবার মুম্বই এবং দিল্লিতে অধিকাংশ ম‍্যাচ খেলেছিলো সিএসকে।

বর্তমানে দুর্দান্ত ছন্দে আছেন রুতরাজ গায়কোয়াড়। সদ‍্য সমাপ্ত বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত খেলেছিলেন তিনি। ৫০ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্টে দলকে ফাইনালে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন রুতু, ফাইনালে তোলার পথে প্রতিটা নক আউট ম‍্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি, কোয়ার্টার ফাইনালে করেছিলেন ডবল সেঞ্চুরি। (IPL 2023)

১৫৯ বলে অপরাজিত ২২০* রানের ইনিংস খেলার পথে পেনাল্টিমেট ওভারে শিবা সিংয়ের ওভারে ৪৩ রান তুলেছিলেন রুতরাজ। এমনটা করে একটি ওভারে সবচেয়ে বেশী রান করার নজির গড়েছিলেন রুতু। এদিন তিনি বলেছেন ভবিষ্যতে সব ধরনের ফর্ম‍্যাটে এমন দাপুটে ব‍্যাটিং চালিয়ে যেতে চান তিনি। তার বক্তব্য,

“আমি টি ২০ ক্রিকেটে প্রচুর রান করেছি, কিন্তু আমি টেস্ট বা ৫০ ওভারেও ভালো খেলতে চাই। এমনটা করতে পারলেই একজন ক্রিকেটারের কেরিয়ার পূর্ণতা পায়। আমি আরো ফোকাস দিয়ে খেলতে চাই। বড়ো ম‍্যাচে রান করাটাই লক্ষ‍্য আমার। সব সময় দলকে কিভাবে জেতানো চায় সেটাই চিন্তা করি আমি।”

এবছর ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই অভিষেক করেছিলেন রুতরাজ গায়কোয়াড়। অভিষেক ওডিআই ম‍্যাচে ৪৩ বলে ১৮ রান করে আউট হয়ে গেছিলেন তিনি। এর পরের ম‍্যাচ গুলোয় আর খেলার সুযোগ হয়নি তার, ভারত ওডিআই সিরিজ জেতে ২-১ ব্যবধানে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : চোট পাওয়ার পর বিশ্বকাপ মিস করার আশঙ্কা তাড়া করে বেড়িয়েছিলো নেইমার’কে