IPL 2023 : পুনরায় পাঞ্জাব কিংসের ব্যাটিং কোচের দায়িত্বে আসলেন ওয়াসিম জাফর

0
11
IPL 2023 : Wasim Jaffer Reappointed Punjab Kings Batting Coach
IPL 2023 : Wasim Jaffer Reappointed Punjab Kings Batting Coach

২০২৩ সালের আইপিএল (IPL 2023) নিলামের আগেই, কোচিং স্টাফ’দের ঢেলে সাজাচ্ছে পাঞ্জাব কিংস ফ্রাঞ্চাইজি।  দীর্ঘ ১৫ বছর আইপিএলের ট্রফি না পাওয়ার পর, এবার ট্রফি জয়ই তাদের অন্যতম লক্ষ্য। আর সেই লক্ষ্যেই ফের একবার দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ করা হল প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফরকে।

প্রসঙ্গত, এটাই প্রথম নয়। এর আগেও পাঞ্জাব কিংস ফ্রাঞ্চাইজি’র সঙ্গে যুক্ত ছিলেন ওয়াসিম জাফর। ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত পাঞ্জাব দলের ব্যাটিং কোচ ছিলেন তিনি। এরপর ২০২২ সালের নিলামের আগেই এই দায়িত্ব ছেড়েছিলেন তিনি। এবার ফের একবার তাকে ব্যাটিং কোচের দায়িত্ব দিল পাঞ্জাব কিংস দল। (IPL 2023)

তবে ওয়াসিম জাফর একা নন, পাঞ্জাব কিংসের তরফে তাদের নয়া বোলিং কোচ এবং নয়া সহকারী কোচ নিয়োগের কথাও ঘোষণা করা হয়েছে। ফ্রাঞ্চাইজি’র সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান উইকেট কিপার-ব্যাটার ব্র্যাড হ্যাডিন।

পাশাপাশি দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে প্রাক্তন দক্ষিণ আফ্রিকা’র পেসার চার্ল ল্যাঙ্গাভেল্ট’কে। কার্যত, মরশুম শুরুর আগেই দলের অধিনায়কের পরিবর্তন করেছে পাঞ্জাব। গত মরশুমের অধিনায়ক ময়াঙ্ক আগরওয়ালের বদলে এবার দলের অধিনায়কত্ব করবেন অভিজ্ঞ বাঁহাতি ব্যাটার শিখর ধাওয়ান। (IPL 2023)

আরও পড়ুনঃ Babar Azam : বাবরের জেদ এবং একগুঁয়েমিই পাকিস্তানের ভয়ংকর ক্ষতি করছে, এমনই বিস্ফোরক দাবী পাক প্রাক্তনী’র

তবে এখানেই শেষ নয়, গতবারের হেড কোচ অনিল কুম্বলের পরিবর্তে এবার নয়া হেড কোচ করা হয়েছে ট্রেভর বেইলিসকে। উল্লেখ্য, কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে দুবারের আইপিএল (IPL 2023) জয়ী কোচ ট্রেভর।

প্রসঙ্গত, ৪৪ বছর বয়সি ওয়াসিম জাফর ২০১৯ সালে প্রথম পাঞ্জাব দলের দায়িত্ব নিয়েছিলেন। ২০২১ পর্যন্ত ব্যাটিং কোচের দায়িত্বও সামলান। তবে আশা জাগিয়ে এই তিন মরশুমে নক আউট পর্বে যেতে পারেনি পাঞ্জাব। এই তিন মরশুমেই ষষ্ঠ স্থানে শেষ করে তারা। তাই এবার সবকিছু ঢেলে সাজাতেই টিম ম্যানেজমেন্টের এই উদ্যোগ।

এবারের নিলামের আগে পাঞ্জাব ১৬ জন ক্রিকেটার’কে রিটেন করেছে। ডিসেম্বরের ২৩ তারিখ কোচি’তে বসবে নিলামের আসর। সেখানে পাঞ্জাবের ঝুলিতে রয়েছে ৩২.২ কোটি টাকা। যা খরচ করে তারা নয়া ক্রিকেটারের সঙ্গে চুক্তির বিষয়ে আশাবাদী। (IPL 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : কোচে’দের এতো বিশ্রাম কিসের ! দ্রাবিড়ের উপর রেগে আগুন শাস্ত্রী