IPL 2023 : ক‍্যামেরুন গ্রীন’কে দিল্লি ক‍্যাপিটালসে চাইছেন রিকি পন্টিং 

0
12
IPL 2023 Ricky Ponting Wants Cameron Green to Delhi Capitals
IPL 2023 Ricky Ponting Wants Cameron Green to Delhi Capitals

IPL 2023 – অস্ট্রেলিয়ার উঠতি অলরাউন্ডার ক‍্যামেরুন গ্রীনের আইপিএল কন্ট্রাক্টের বিষয় জানতে চেয়ে অস্ট্রেলিয়ার জাতীয় দলের কোচ অ্যান্ড্রু ম‍্যাকডোনাল্ডের কাছে প্রশ্ন করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক দিল্লি ক‍্যাপিটালস কোচ রিকি পন্টিং।

টি টোয়েন্টি বিশ্বকাপের আগের থেকে দ্বিপাক্ষিক সিরিজ গুলো’তে ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স দেওয়ার মধ্যে দিয়ে খবরের শিরোনামে উঠে আসেন গ্রীন। গত সেপ্টেম্বর মাসে ভারতের বিরুদ্ধে টি ২০ সিরিজে ফিল্ড রেস্ট্রিকটেড ওভার গুলো’তে কার্যকর ব‍্যাটিং করে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন তিনি। (IPL 2023)

ভারত সফরের টি টোয়েন্টি সিরিজের তিন ইনিংসে জোড়া হাফ সেঞ্চুরি সহ ১১৮ রান করেছিলেন গ্রীন। পরবর্তী সময়ে জস ইংলিশ চোট পেলে অস্ট্রেলিয়ার টি টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ হয় তার। অবশ্য টুর্নামেন্টে সাইডলাইনে বসেই সময় কেটেছিলো গ্রীনের। (IPL 2023)

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার ২১ টা টি ২০ ম‍্যাচ খেলেছিলেন। এরমধ্যে ১৩ টা ম‍্যাচ খেলেছিলেন তিনি বিগব‍্যাশ লিগে পার্থ স্কচার্সের হয়ে। ১৩৭.৬৪ স্ট্রাইক রেটে ২৪৫ রান করেছেন তাতে। উইকেট নিয়েছেন ৫ টা। (IPL 2023)

আগামী ২৩ শে ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে ২০২৩ সালের আইপিএলের (IPL 2023) মিনি নিলাম। ইতিমধ্যে সেখানে নিজের নাম নথিভুক্ত করে ফেলেছেন গ্রীন। শোনা যাচ্ছে একাধিক ফ্রাঞ্চাইজির মালিকদের নজরে আছে এই অসি অলরাউন্ডার।

এই মুহূর্তে পার্থে অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম‍্যাচের ধারাভাষ্য দেওয়ার কাজ করছেন রিকি পন্টিং। আর সেই ধারাভাষ‍্য দেওয়ার ফাঁকে মজা করে ম‍্যাকডোনাল্ড’কে দিনান্তে গ্রীনের আইপিএল চুক্তি ফাইনাল করে ফেলার প‍রামর্শ দিয়েছেন।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বৃষ্টির জন্য বাতিল তৃতীয় ওডিআই, ভারতের বিপক্ষে ওডিআই সিরিজ জিতলো নিউজিল্যান্ড

ম‍্যাকডোনাল্ড’কে পন্টিং বলেছেন –

“এখন নয়, তবে রাতে তোমায় (ম‍্যাকডোনাল্ড) ক‍্যামেরুন গ্রীনের আইপিএল চুক্তির ব‍্যাপারে জানার ব‍্যাপারে ফোন করবো। কারণ এবছর বেশ কিছু টাকা দিল্লি ক‍্যাপিটালসের হাতে রাখার ব‍্যবস্থা করেছি। তাই গ্রীনের দাবি কতোটা সেটা জেনে নিতে চাই। তুমি আগাম কথা বলে ফাইনাল করে রাখো সবকিছু।”

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলছেন ক‍্যামেরুন গ্রীন। ২০২০ সালে অ্যাডিলেডে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট ম‍্যাচ খেলার পর থেকে এখনো অবধি ১৫ টা টেস্ট ম্যাচ খেলে ফেলেছেন ২৩ বছর বয়সী এই অস্ট্রেলিয়ার অলরাউন্ডার। এবছর জানুয়ারি মাসে অ্যাশেজ জয়ী প‍্যাট কামিন্সের অস্ট্রেলিয়ার দলের সদস্য ছিলেন তিনি।

আরও পড়ুনঃ IPL 2023 : গতবার দূর্ঘটনার কবলে পড়া অকশনার’কে এবারের আইপিএল নিলাম পরিচালনার দায়িত্ব দিয়েছে BCCI