IPL 2023 Retention : ম‍্যাক্সওয়েল আদৌও খেলতে পারবে তো ২০২৩ এর আইপিএল, আরসিবি দিলো জবাব

0
14
IPL 2023 Retention :
IPL 2023 Retention : "Maxwell will be back well before IPL next year" - RCB Director of Cricket

আইপিএল ২০২৩ (IPL 2023 Retention) শুরুর আগে ফিট হয়ে উঠবেন তো অস্ট্রেলিয়ার তারকা গ্লেন ম‍্যাক্সওয়েল ? বর্তমানে সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে আরসিবি ফ‍্যানেদের মাথায়। টি টোয়েন্টি বিশ্বকাপের পর একটা বার্থডে পার্টির অনুষ্ঠানে গিয়ে পা ভাঙেন ম‍্যাক্সওয়েলের। এর ফলে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে গেছেন তিনি।

৩৪ বছর বয়সী এই অসি অলরাউন্ডারের ফিবুলা ভেঙেছে। করাতে হয়েছে সার্জারি। অনুষ্ঠান চলাকালীন দৌড়াদৌড়ি করতে গিয়ে পা হরকে পরে গিয়ে এই বিপত্তি ঘটিয়েছেন ম‍্যাক্স। (IPL 2023 Retention)

যদিও এমন সমস্যার পরেও ২০২৩ সালের আইপিএলে ম‍্যাক্সওয়েলের খেলার ব‍্যাপারে ভীষণ আশাবাদী রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরের ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশন মাইক হেসন। তিনি আরসিবি ফ‍্যানেদের আশ্বস্ত করেছেন আইপিএল (IPL 2023 Retention) শুরু’র আগেই সেরে উঠবেন ম‍্যাক্সওয়েল।

বৃহস্পতিবার থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলতে নামছে অস্ট্রেলিয়া। সেখানে তো ম‍্যাক্সওয়েলের খেলার কোনও সম্ভাবনা নেইই। এমনকি শোনা যাচ্ছে গোটা বিগ ব‍্যাশ লিগটাতেই খেলতে পারবেন না তিনি মেলবোর্ন স্টার্সের হয়ে। কারণ তার চোট সারতে বিস্তর সময় লাগবে। (IPL 2023 Retention)

আইপিএল ২০২৩ শুরু হবে মার্চ মাসে। গড়াবে মে মাস অবধি, ততদিনে এই অস্ট্রেলিয়ার অলরাউন্ডার পুরোপুরি সেরে উঠবে বলেই বিশ্বাস বলে জানিয়েছেন মাইক হেসন। আরসিবি সরকারি ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে তিনি বলেছেন,

“ম‍্যাক্সওয়েলের পা ভাঙায় এখন সবাই খুব চিন্তিত হয়ে আছে। আমরা সবাই প্রার্থনা করছি ও যাতে দ্রুত সেরে ওঠে। এখনও অবধি যা খবর পেয়েছি, তা অনুযায়ী ২০২৩ সালের আইপিএল শুরু’র আগে ও ছন্দে ফিরবে। দলে থ্রি ডাইমেনশেনাল একজন ক্রিকেটারের খুব প্রয়োজন হয় যাতে দলের ভারসাম্য বজায় থাকে।”

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বুড়ো কার্তিকে ভরসা নেই, ভারতের এখন থেকে নয়া ফিনিশার খোঁজা শুরু করা উচিত, পরামর্শ প্রাক্তন তারকার

মিনি নিলামের আগে নিজেদের দলের কোর গ্রূপটাকে ধরেই রেখেছে আরসিবি। ধরে রাখা হয়েছে গ্লেন ম‍্যাক্সওয়েল, ডেভিড উইলি, ওয়ানিন্দু হাসারাঙ্গার মতো বিদেশি’দের। রাখা হয়েছে বিরাট কোহলি, দীনের কার্তিক’কে। গতবারের ন‍্যায় এবারও দলের পেস বিভাগ সামলাবেন হর্ষল প‍্যাটেল, মহম্মদ সিরাজ’রা।

আরসিবি ছেড়ে দিয়েছে শেরফান রাদারফোর্ড, চামা মিলিন্দ, লুবনিথ সিসোদিয়া এবং অনেশ্বর গৌতম’কে। ট্রেডের বিনিময়ে জেসন বেহেনডরফ’কে মুম্বই ইন্ডিয়ান্সে দিয়েছে। তিনবারের ফাইনালিস্ট দল আগামী ২৩ শে ডিসেম্বর কোচির মিনি নিলামে ৮.৭৫ কোটি টাকা নিয়ে লড়াইয়ে নামবে।

List of players released by Royal Challengers Bangalore:

Jason Behrendorff, Aneeshwar Gautam, Chama Milind, Luvnith Sisodia, Sherfane Rutherford

List of players retained by Royal Challengers Bangalore:

Faf du Plessis (capt), Virat Kohli, Suyash Prabhudessai, Rajat Patidar, Dinesh Karthik, Anuj Rawat, Finn Allen, Glenn Maxwell, Wanindu Hasaranga, Shahbaz Ahmed, Harshal Patel, David Willey, Karn Sharma, Mahipal Lomror, Mohammed Siraj, Josh Hazlewood, Siddarth Kaul, Akash Deep

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : শুধু ‘অধিনায়ক’ হার্দিকের উপর ভরসা রেখে চললে ডুবতে পারে টিম ইন্ডিয়া, আশঙ্কা ইরফান পাঠানের