IPL 2023 Retention : মুস্তাক আলিতে আগুনে ফর্মে থাকা ক্রিকেটারকে ভবিষ্যতের জন্যে রেখে দিচ্ছে LSG

0
126
IPL 2023 Retention : Lucknow Super Giants to retain Ayush Badoni after SMAT 2022 exploits
IPL 2023 Retention : Lucknow Super Giants to retain Ayush Badoni after SMAT 2022 exploits

২০২৩ সালের (IPL 2023 Retention) আইপিএলের জন্যে উদীয়মান ভারতীয় তারকা আয়ুশ বাদোনি’কে দলে রেখে দিচ্ছে লখনউ সুপার জায়ান্টস। আইপিএল স্কাউট এবং ভারতের প্রাক্তন অনূর্ধ – ১৯ দলের তারকা তন্ময় শ্রীবাস্তবের মতে ভারতের ঘরোয়া ক্রিকেটার সমৃদ্ধ ফ্রাঞ্চাইজি লখনউ এই দিল্লির ক্রিকেটারকে গ্রুম করতে চাইছে মেন্টের গৌতম গম্ভীরের তত্বাবধানে ভবিষ্যতের কথা মাথায় রেখে।

“গৌতম গম্ভীর আয়ুশ বাদোনি’কে ছাড়বেন না। আমি ১০০ শতাংশ নিশ্চিত আয়ুশ’কে দলে রাখবেন গম্ভীর। আর সেটা ভীষণ সাহায্য করবে এই যুব ভারতীয় ক্রিকেটারকে।” – এমনটাই জানিয়েছেন তন্ময় শ্রীবাস্তব।

গতবারের আইপিএলে (IPL 2023 Retention) অভিষেক ম‍্যাচে হাফ সেঞ্চুরি করে বাজিমাত ক‍রেছিলেন ২২ বছর বয়সী আয়ুশ। তবে বাইশ বছর বয়সী এই ক্রিকেটারের ধারাবাহিকতা নিয়ে ভীষণ সমস্যা আছে। পরের দিকে ছোটো ছোটো বেশ কিছু অপরাজিত ইনিংস খেলেছিলেন, আইপিএল শেষে তার পরিসংখ্যানে দেখা গেলো ১১ ইনিংসে ২০.১৩ গড়ে ব‍্যাট করেছিলেন তিনি।

তবে দিল্লির এই মিডল অর্ডার ব‍্যাটারের এবারের সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পারফরম্যান্স দারুণ। ফিনিশার হিসেবে তার কার্যকর ইনিংস গুলো’কে দিল্লিকে কোয়ার্টার ফাইনালে পৌঁছতে সাহায্য করেছিলো‌। যদিও শেষ আটের লড়াইয়ে দিল্লি বিদর্ভের কাছে ১ রানে হেরে গেছিলো। (IPL 2023 Retention)

Ayush Badoni’s last 5 domestic appearances:

11 vs Vidarbha

14* vs Tripura

20* vs Goa

23 vs Hyderabad

32* vs Puducherry

আরও পড়ুনঃ IPL 2023 : ইডেনে গুরবাজের ঝোড়ো ব‍্যাটিং দেখার প্রহর গুনছে KKR ফ‍্যানেরা

শ্রীবাস্তবের মতে বাদোনি ব‍্যাটিং ছাড়াও মাঝের ওভার গুলো’তে অফ স্পিন এবং ফিল্ডিংয়ে দারুণ কার্যকর ভূমিকা পালন করতে পারে। আর এটাই লখনউ ফ্রাঞ্চাইজি’র অন‍্যতম কারণ হতে পারে তাকে দলে রেখে দেওয়ার‌। শ্রীবাস্তবের বক্তব্য,

“লখনউ সুপার জায়ান্টস রেখে দেবে আউশ বাদোনির। বদোনি পেস টা খুব ভালো বোঝে। শুধু আউটসাইড অফস্টাম্পে বল ছাড়ার দিকে একটু নজর দিতে হবে ওকে। ফিল্ডার হিসেবেও অসাধারণ। আর এখনকার সকল যুব প্রতিভারা অফ স্পিনটা ভালো করে। ওর ভবিষ্যৎ খুব উজ্জ্বল। ফ্রাঞ্চাইজির উচিত ওর উপর ইনভেস্ট করার। মাত্র ২০ লাখ টাকা দাম ওর।”

Lucknow Super Giants (IPL 2022) squad: KL Rahul (c & wk), Quinton de Kock (wk), Manish Pandey, Deepak Hooda, Krunal Pandya, Evin Lewis, Marcus Stoinis, Jason Holder, Andrew Tye, Kyle Mayers, Avesh Khan, Dushmantha Chameera, Ravi Bishnoi, Ayush Badoni, Manan Vohra, Krishnappa Gowtham, Shahbaz Nadeem, Ankit Rajpoot, Mayank Yadav, Mohsin Khan, Karan Sharma.

আরও পড়ুনঃ Vijay Hazare Trophy : মুম্বইয়ের কাছে হারের রেশ কাটিয়ে মিজোরাম’কে কচুকাটা করে হারালো বাংলা