IPL 2023 : এই বয়সে পঞ্জাব কিংসের ক‍্যাপ্টেন্সি ধাওয়ান’কে মোটিভেশন দেবে, বললেন মহম্মদ কাইফ

0
7
IPL 2023 PBKS captaincy at this age will give Shikhar Dhawan motivation, says Mohammad Kaif
IPL 2023 PBKS captaincy at this age will give Shikhar Dhawan motivation, says Mohammad Kaif

IPL 2023 – মায়াঙ্ক আগারওয়াল’কে সরিয়ে শিখর ধাওয়ান’কে অধিনায়ক করে একেবারে সঠিক কাজ করেছে পঞ্জাব কিংস। এমনটাই মনে করেন মহম্মদ কাইফ। কেরিয়ারের একেবারে শেষ পর্যায়ে পৌঁছে গেছেন ধাওয়ান, এমন সময় পঞ্জাবের তাকে অধিনায়ক করার সিদ্ধান্ত তাকে বাড়তি মোটিভেশন দেবে বলেই মত তার।

আইপিএল ২০২২ – এ অধিনায়ক এবং ব‍্যাটার হিসেবে চূড়ান্ত ব‍্যর্থ হয়েছিলেন মায়াঙ্ক আগারওয়াল। ৩১ বছর বয়সী এই ভারতীয় ব‍্যাটার ১৩ ম‍্যাচে ১৯৬ রান করেছিলেন ১৬.৩৩ গড়ে, স্ট্রাইক রেট ছিলো ১২২.৫০। কর্ণাটকের এই ক্রিকেটারের আন্ডারে ২০২২ এর আইপিএলে ষষ্ঠ স্থানে শেষ করেছিলো পঞ্জাব কিংস। (IPL 2023)

আসন্ন আইপিএলে (IPL 2023) ধাওয়ান’কে পঞ্জাবের য়অধিনায়ক নির্বাচন করার বিষয় বলতে গিয়ে মহম্মদ কাইফ বলেন –

“খুব ভালো লাগছে দেখে, মানুষ ধাওয়ান’কে ভোলেনি দেখে। অন্তত তার ফ্রাঞ্চাইজি পাশে আছে, তাকে তার প্রাপ‍্য সন্মান দিচ্ছে। হয়তো পঞ্জাব কর্তৃপক্ষ ধাওয়ান’কে বলেছে, তুমি ব‍্যাট হাতে কি করতে পারো সেটা দেখিয়ে দিয়েছো। কিন্তু এবার পঞ্জাব’কে আইপিএল ট্রফি এনে দিতে পারবে কি?”

একেবারে সঠিক সময় ধাওয়ানের হাতে ক‍্যাপ্টেন্সি (IPL 2023) টা তুলে দেওয়া হয়েছে। বলেই মনে করেন মহম্মদ কাইফ। তিনি বলেন –

“কেরিয়ারের এমনটা একটা পর্যায়ে পৌঁছে যাওয়ার পর ধাওয়ানকে ক‍্যাপ্টেন্সি দায়িত্ব বাড়তি মোটিভেশন জোগাবে। ৩-৪ বছর আর মাত্র খেলবেন ধাওয়ান। আমার মনে হয় একেবারে সঠিক সময় ওকে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে।

এমনিতেই ভারতকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তার। খেলোয়াড় দের খুব ভালো বোঝে ও। আমি নিশ্চিত আইপিএলে ও কিছু ভালো করে দেখাবে‌।”

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : কার্তিক চান টি ২০’তে ওপেন করুক পন্ত

খেলোয়াড় হিসেবেও ধাওয়ান খুব অনালোচিত ধাওয়ান, কাইফ তার বক্তব্যে সেই কথা তুলে ধরেছেন, বলেছেন –

“টানা এতো গুলো বছর ধরে ভারতের হয়ে ভালো খেলে আসছে ও। আইপিএলেও ছয় হাজারের বেশি রান করেছে। প্রায় প্রতি আইপিএল ৪০০-৫০০ রান করে। টি ২০ তে সেঞ্চুরি’ও করেছে। শেষ ২-৩ বছর দুর্দান্ত ফর্মে আছে ধাওয়ান।”

৩৬ বছর বয়সী ধাওয়ান আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ২০৬ টা ম‍্যাচ খেলে ৬২৪৪ রান করেছেন তিনি ৩৫.০৮ গড়ে। ১২৬.৩৫ তার স্ট্রাইক রেট।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : তাউরাঙ্গা পৌঁছে স্থানীয় নৃত্যে মজলেন হার্দিক, পন্তরা, দেখুন ভিডিও