IPL 2023 : আইপিএলের প্রতি চিরকৃতজ্ঞ মইন আলি, প্রশংসায় ভরিয়ে দিলেন চেন্নাই অধিনায়ক ধোনি’কেও

0
221
IPL 2023 : Moeen Ali opens up on IPL experience with CSK
IPL 2023 : Moeen Ali opens up on IPL experience with CSK

আইপিএলে খেলতে এসে ব্যক্তিগতভাবে অনেক উন্নতি করেছেন তিনি। (IPL 2023) অধিনায়কত্বের বিষয়ে অনেক কিছু শিখেছেনও। সম্প্রতি এমনটাই জানালেন ইংল্যান্ড তথা চেন্নাই সুপার কিংসের তারকা খেলোয়াড় মইন আলি। সেজন্যে চেন্নাই সুপার কিংস ও মহেন্দ্র সিং ধোনি’র প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।  সেইসঙ্গে সার্বিকভাবে আইপিএলের কারণে ইংল্যান্ডের ক্রিকেট দলও লাভবান হয়েছে বলেই জানান এই তারকা ক্রিকেটার।

সম্প্রতি সংবাদ মাধ্যম ক্রিকবাজে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার মইন বলেছেন,

“আমার মতে, ইংল্যান্ড দলের ক্ষেত্রে আইপিএলের অবদান গুরুত্বপূর্ণ ছিল। শুধু ব্যক্তিগতভাবে নয়, আমরা ভারতীয় দলের বিরুদ্ধে প্রচুর খেলেছি। আমরা ভারতীয় খেলোয়াড়’দের শক্তি এবং দুর্বলতা জানতে পেরেছিলাম। যা নিজেদের শক্তি হিসেবে ব্যবহার করতে পারি। প্রচুর মানুষের সামনে খেলতে পারার বিষয়টি নিশ্চিতভাবে আমাদের সাহায্য করেছে।”

আইপিএলে চেন্নাই সুপার কিংসের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন মইন। তাকে টপ-অর্ডারে ব্যাট করিয়েছে সিএসকে। মারকুটে ইনিংস খেলার লাইসেন্স দেওয়া হয়েছে। যা তাকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য আরও পরিপক্ক করে তুলেছে। (IPL 2023) ওই সংবাদমাধ্যমে মইন আরও বলেন,

“আমি যখন ইংল্যান্ডের জার্সিতে খেলতাম, তখন আমি সাত নম্বরে খেলতাম। সেখানে (আইপিএলে) আমায় তিন নম্বরে পাঠিয়েছিল সিএসকে। আমায় দল’কে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব দিয়েছিল ফ্র্যাঞ্চাইজি। জুগিয়েছিল সমর্থন।”

মইন আরও জানান, চেন্নাই সুপার কিংস তাকে যে সমর্থন জুগিয়েছে, তার উপর ভরসা রেখেছে, তার কোনও তুলনা হয়। ওই সংবাদমাধ্যমে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার তথা আইপিএলে ধোনি’র অন্যতম অস্ত্র বলেন, (IPL 2023)

“সিএসকের হয়ে খেলার ফলে আমার আন্তর্জাতিক কেরিয়ারে বড় পরিবর্তন এসেছে।”

আরও পড়ুনঃ Sandeep Lamichhane : অবশেষে জামিন পেলেন ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানে

সেইসঙ্গে তিনি বলেন,

“সিএসকে যেভাবে সমর্থন করে এবং যেভাবে ওই ফ্র্যাঞ্চাইজি চালানো হয়, তা এককথায় দুর্দান্ত। প্রত্যেকে বলেন যে এটাই (সিএসকে) সেরা ফ্র্যাঞ্চাইজি।”

সিএসকের (IPL 2023) পাশাপাশি ধোনি’রও ভূয়সী প্রশংসা করেন মইন। তার মতে, আইপিএলে খেলার ফাঁকেই ভারতীয় বিশ্বকাপজয়ী অধিনায়কের সঙ্গে প্রায়শই আলোচনা করেন। খেলার কোন মুহূর্তে কীভাবে অধিনায়কত্ব করা উচিত, কীরকমভাবে অধিনায়কত্ব করা উচিত, সেই সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ধোনি’র সাথে তার আলোচনা হয়েছে বলেই জানান মইন।

এই নিয়ে মইন বলেন,

“আমি ধোনি’র সঙ্গে কিছুটা সময় কাটিয়েছি এবং ওর সঙ্গে অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি।  অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করতাম এবং ও আমায় উত্তর দিত। পুরো বিষয়টা এতটাই খোলামেলা ছিল।  অধিনায়ক হিসেবে ওর থেকে অনেক কিছু শিখেছি আমি। ওর ব্যাটিং থেকেও আমি অনেক কিছু শিখেছি। চেন্নাই সুপার কিংস থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি।”

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : আবারও জাতীয় দলে ফিরতে পেরে মনের উচ্ছাসা ইন্সটাগ্রাম স্টোরি’র মাধ্যমে প্রকাশ করলেন পৃথ্বী শ