IPL 2023 Mini – Auction : মোট ৪০৫ জন ক্রিকেটার উঠতে চলেছে আইপিএলের মিনি নিলামে, তালিকা প্রকাশ করলো BCCI

0
12
IPL 2023 Mini-Auction : Total 405 cricketers to appear in IPL mini-auction, BCCI releases list
IPL 2023 Mini-Auction : Total 405 cricketers to appear in IPL mini-auction, BCCI releases list

IPL 2023 Mini – Auction – আগামী ২৩ শে ডিসেম্বর আইপিএলের মিনি নিলামের আসর বলতে চলেছে কোচিতে। মোট ৪০৫ জন ক্রিকেটারকে তোলা হচ্ছে আইপিএলের মিনি নিলামে।

৯৯১ জন ক্রিকেটার থেকে ১০ ফ্রাঞ্চাইজিকে তাদের পছন্দের ক্রিকেটারদের তালিকা জানাতে বলা হয়েছিল যাদের নিলামে তোলা হবে। ফ্রাঞ্চাইজি গুলো শর্টলিস্ট করেছিল ৩৬৯ জন ক্রিকেটার। এরপর ফ্রাঞ্চাইজি গুলোর অনুরোধে আরও ৩৬ জন ক্রিকেটারের নাম যোগ করা হয়েছে। এরফলে নিলামে উঠতে চলা ক্রিকেটারদের সংখ্যার পরিমাণ হয়ে দাড়িয়েছে ৪০৫ জন। (IPL 2023 Mini – Auction)

অর্থাৎ মোট ৪০৫ জন ক্রিকেটারকে তোলা হচ্ছে টাটা আইপিএল ২০২৩ এর মিনি নিলামে (IPL 2023 Mini – Auction)। তাদের মধ্যে থেকে ২৭৩ জন ভারতীয় ক্রিকেটার এবং ১৩২ জন বিদেশি ক্রিকেটার, এদের মধ্যে চারজন সহযোগী দেশের ক্রিকেটার।

ক‍্যাপড ক্রিকেটারের সংখ্যা ১১৯,আনক‍্যাপড ক্রিকেটারের সংখ্যা ২৮২‌। সহযোগী দেশের ক্রিকেটার চারজন। এখনও ফাকা আছে ৮৭ স্লট, তাদের মধ্যে ৩০ টা বিদেশি ক্রিকেটারদের জন্যে রিজার্ভ। (IPL 2023 Mini – Auction)

সবচেয়ে বেশি ক্রিকেটার নেওয়ার আছে সানরাইজার্স হায়দ্রাবাদের। ১৩ টা ক্রিকেটারের শূন্যস্থান ভরাট করার আছে তাদের।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : অত্যন্ত পরিশ্রমী বাংলার অভিমুন‍্য ইশ্বরণ, বললেন দীনেশ কার্তিক

সবচেয়ে বেশি বেস প্রাইস ২ কোটি টাকার। এই ব্রাকেটে আছেন উনিশ জন ক্রিকেটার। নিলামের তালিকায় থাকা এগারো জন ক্রিকেটারের বেস প্রাইস ১.৫ কোটি টাকা।

মনীশ পান্ডে এবং মায়াঙ্ক আগারওয়াল হলেন একমাত্র দুই ভারতীয় ক্রিকেটার যারা নিজেদের বেস প্রাইস রেখেছে ১ কোটি টাকা। এবারের নিলামে সবচেয়ে বেশী দাম পাওয়ার সম্ভাবনা আছে -স‍্যাম কারাণ, বেন স্টোকস এবং ক‍্যামেরুন গ্রীনের। দুপুর আড়াইটে নাগাদ শুরু হবে নিলাম।

২০২৩ সাল থেকে মহিলাদের আইপিএল’ও শুরু হচ্ছে। আগামী বছর ৩ রা মার্চ থেকে ২৬ শে মার্চ জুড়ে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। এখনো অবধি আনুষ্ঠানিকভাবে এবিষয় কিছুই জানাইনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে বিভিন্ন রিপোর্ট অনুযায়ী ২৬ শে ফেব্রুয়ারি কেপটাউনে মহিলাদের বিশ্বকাপের ফাইনালের পর শুরু হবে মেয়েদের আইপিএল।

সংশ্লিষ্ট রিপোর্ট অনুযায়ী ভারতীয় ক্রিকেট বোর্ড মে মাসের মধ্যে আগামী বছরের পুরুষ’দের আইপিএল টুর্নামেন্ট শেষ করে দেবে কারণ ১ লা জুন থেকে লর্ডসে শুরু হবে ইংল‍্যান্ড-আয়ারল্যান্ড টেস্ট ম‍্যাচ। এর হাতে গোনা কয়েক দিন পর ওভালে খেলা হবে বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের আসর, এরপর ১৬ ই জুন থেকে অ্যাসেজ শুরু হবে।

আরও পড়ুনঃ Atk Mohunbagan : আল খায়াতি আদৌও যোগ দেবেন এটিকে মোহনবাগানে ? ওড়িশার বিরুদ্ধে মাঠে নামবেন মনবীর ? জানুন বিস্তারিত