IPL 2023 : ফার্গুসন’কে ছেঁটে ফেলে এবার নতুন উন্নতমানের ফাস্ট বোলার’কে দলে নিতে মরীয়া গুজরাট কোচ নেহরা

0
1176
IPL 2023 : 'Looking To Rope In Fast Bowler', Says GT Coach Ashish Nehra After Releasing Lockie Ferguson
IPL 2023 : 'Looking To Rope In Fast Bowler', Says GT Coach Ashish Nehra After Releasing Lockie Ferguson

আগামী ২৩ শে ডিসেম্বর কোচি’তে বসতে চলেছে ২০২৩ সালের আইপিএলের মিনি নিলাম (IPL 2023)। সেখান থেকে প্রত্যেকটি দল তাদের ঘর গুছিয়ে নেবে।

ইতিমধ্যেই প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি তাদের রিটেইন ক্রিকেটার এবং রিলিজ ক্রিকেটার’দের তালিকা আইপিএল গভর্নিং বডির কাছে জমা দিয়ে দিয়েছে। এবার মোট ৯৯১ জন প্লেয়ার আইপিএলে নিলামের জন্য নাম নথিভুক্ত করেছেন। আগামী ২৩ শে ডিসেম্বর এই ৯৯১ জন প্লেয়ারের নিলাম হতে চলেছে। (IPL 2023)

ইতিমধ্যেই প্রত্যেকটি ফ্রাঞ্চাইজি তাদের ছক কষে ফেলেছে। কোথায় কোথায় খামতি রয়েছে তা পূরণ করতে নিলাম থেকে ক্রিকেটার তুলে নিয়ে নিজেদের সংসারের সদস্য করতে মরিয়া তারা। তেমনই গুজরাট টাইটান্স’ও নিজেদের পরিকল্পনা ইতিমধ্যেই সেরে ফেলেছে।

নিলাম থেকে পেসার তুলতে চান কোচ আশিস নেহরা। প্রথমবার আইপিএল (IPL 2023) খেলতে নেমেই গুজরাট’কে চ্যাম্পিয়ন করেছেন ভারতীয় দলের প্রাক্তন এই পেসার। এবারও সেই ধারাবাহিকতা বজায় রাখতে চান তিনি।

নতুন মরশুমের দল গঠন প্রসঙ্গে নেহরা বলেছেন,

“যদি ধারাবাহিকতা বজায় রাখতে হয় তাহলে কিছু না কিছু পরিবর্তন করতে হয়। এটা ছোট নিলাম, তাই দলের যা প্রয়োজন এখান থেকেই মেটাতে হবে। আমরা টিম ম্যানেজমেন্ট আলোচনা করে যা দেখলাম আমাদের ফাস্ট বোলার লাগবে। বোলিং শক্তি আরও বাড়াতে হবে আমাদের। যেহেতু ছোট নিলাম তাই দুই-তিনজন ঘরোয়া ক্রিকেটার মধ্যে থেকেই নিজেদের সংসার গোছাতে হবে।”

আরও পড়ুনঃ INDW vs AUSW 2022 : ম্যাচ হেরে ফিল্ডিংয়ের খুঁত বার করলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত

নেহরা আরও বলেন, 

“যেহেতু আমরা প্রথমবার নেমেই চ্যাম্পিয়ন হয়েছি, আমাদের উপর সমর্থকদের একটা প্রত্যাশা থাকবেই। সেই প্রত্যাশা পূরণ করতে হলে দলে কিছু পরিবর্তনের প্রয়োজন। কারণ আমরা যদি একই ধরনের টিম প্রতিবছর খেলিয়ে যাই তাহলে বিপক্ষরা আমাদের পরিকল্পনা ধরে নেবে। তাই দলে পরিবর্তন খুব দরকার।”

প্রসঙ্গত, আফগানিস্তানের গুরুবাজ এবং নিউজিল্যান্ডের লকি ফার্গুসন’কে ছেড়ে দিয়েছে গুজরাট টাইটান্স। (IPL 2023) এই প্রসঙ্গে নেহরা বলেছেন,

“গুরবাজ সত্যিই একজন ভালো ক্রিকেটার। এবার ও অন্য ফ্রাঞ্চাইজি’র হয়ে খেলবে। তবে অনেকেই প্রশ্ন তুলেছিলেন কেন ওকে বসিয়ে রাখা হয়েছিল। তাদেরকে একটু বলি, আইপিএলে অনেকেই এমন আছে যারা দেশের অধিনায়ক। কিন্তু রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হয়। সুতরাং টিম ম্যানেজমেন্ট যেটা ভালো বুঝবে সেটাই করবে।” (IPL 2023)

আরও পড়ুনঃ Mignon du Preez : দীর্ঘ ১৬ বছরের দাপুটে ক্যারিয়ারের ইতি টানলেন মিগনন ডু’প্রীজ