IPL 2023 : ইডেনে গুরবাজের ঝোড়ো ব‍্যাটিং দেখার প্রহর গুনছে KKR ফ‍্যানেরা

0
47
IPL 2023 : KKR fans eagerly await for Gurbaz's stormy batting at Eden
IPL 2023 : KKR fans eagerly await for Gurbaz's stormy batting at Eden

আইপিএল ২০২৩ (IPL 2023) এর জন্যে দারুণ দল গড়ছে কলকাতা নাইট রাইডার্স। ইতিমধ্যে ট্রেডের মাধ‍্যমে আফগানিস্তানের উইকেট কিপার ব‍্যাটার রহমানুল্লাহ গুরবাজ এবং নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন’কে গুজরাটের টাইটান্স থেকে দলে নিয়েছে কেকেআর ম‍্যানেজমেন্ট।

গত মরশুমে আইপিএল চ‍্যাম্পিয়ান গুজরাট টাইটান্সের হয়ে ১৩ ম‍্যাচে ১২ উইকেট নিয়েছিলেন লকি ফার্গুসন। এর আগেও কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি। ২০২১ সালের আইপিএলে ৮ ম‍্যাচ খেলে ১৩ উইকেট নিয়েছিলেন। (IPL 2023)

গুজরাট টাইটান্সে জেসন রয়ের বদলি হিসেবে সুযোগ পান গুরবাজ। কিন্তু একটিও ম‍্যাচে খেলার সুযোগ হয়নি তার। কারণ টিম ম‍্যানেজমেন্ট গোটা মরশুম দলের দুই ওপেনার ম‍্যাথু ওয়েড এবং ঋদ্ধিমান সাহার উপর ভরসা রেখেছিলো। (IPL 2023)

গতবারের আইপিএল চ‍্যাম্পিয়ান থেকে এই দুই ক্রিকেটারকে দলে নেওয়ায় ভীষণ খুশি কেকেআর ফ‍্যানেরা। তবে মিশ্র প্রতিক্রিয়াও দেখা গেছে কিছু কিছু। কেউ কেউ মনে করেন মিনি নিলামের আগে ওয়ালেটে টাকা বাড়ানোর দারুণ ফন্দি এঁটেছে গুজরাট। আবার কেউ বলছেন গুজরাটের ফার্গুসন’কে রেখে দেওয়া উচিত ছিলো‌।

আরও পড়ুনঃ Vijay Hazare Trophy : মুম্বইয়ের কাছে হারের রেশ কাটিয়ে মিজোরাম’কে কচুকাটা করে হারালো বাংলা

গত মরশুমে নতুন অধিনায়ক শ্রেয়স আইয়ারের অধীনে একটা ফ্রেশ স্টার্ট করেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু টুর্নামেন্ট চলাকালীন মাঝপথে বেশ কিছু কারণে তারা আর প্লে অফে পৌঁছতে পারেনি। লিগ টেবিলের সপ্তম স্থানে শেষ করে।

এর প্রধান কারণ অ্যারন ফিঞ্চ, অজিঙ্ক রাহানে এবং ভেঙ্কটেশ আইয়ারের খারাপ ফর্ম।তাদের ধারাবাহিকতার অভাব ভুগিয়েছিলো কলকাতা’কে। কিন্তু গুরবাজ আসায় সেই সমস্যার সমাধান হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এশিয়া কাপে আফগানিস্তানের হয়ে ওপেন করতে নেমে তার বিস্ফোরক ইনিংস গুলো বুঝিয়ে দেয় তিনি পাওয়ার প্লে’তে কতোটা কার্যকর ক্রিকেট খেলতে পারে। এছাড়া তার উইকেট কিপিং স্কিলের ফায়দা তুলবে কেকেআর।

এদিকে ফার্গুসন ইতিমধ্যে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে নিজেকে প্রমাণিত করেছে। তার দ্রুত দলের সাথে মানিয়ে নিতে খুব সমস্যা হওয়ার কথা নয়।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 Final : টি ২০ বিশ্বকাপের ফাইনালে কালো আর্মব‍্যান্ড পরে খেলতে নামলো ইংল্যান্ড, জানুন কারণ