IPL 2023 : হায়দ্রাবাদ ছেঁটে ফেলার পর থেকে ক্ষোভে ফুঁসছেন উইলিয়ামসন, গুঞ্জন নিউজিল্যান্ড সংবাদ মহলে

0
11
IPL 2023 : Kane Williamson makes the first statement after being released by Sunrisers Hyderabad
IPL 2023 : Kane Williamson makes the first statement after being released by Sunrisers Hyderabad

আইপিএলে (IPL 2023) ২০১৫ সাল থেকে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। এবছর মিনি নিলামের আগে অরেঞ্জ ব্রিগেড তাকে ছেড়ে দেওয়া ভীষণ হতাশ হয়েছেন এই নিউজিল্যান্ড তারকা, এমনটাই শোনা যাচ্ছে।

নিউজিল্যান্ডের সংবাদ মাধ‍্যমের দাবী এবছর টি ২০ বিশ্বকাপের পর সানরাইজার্স হায়দ্রাবাদের তরফে এই সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছিল উইলিয়ামসন’কে। (IPL 2023)

Wellington TIMES – এর খবর অনুযায়ী হায়দ্রাবাদ ফ্রাঞ্চাইজির এমন সিদ্ধান্ত অবাক করেছে উইলিয়ামসন’কে। (IPL 2023)

সংশ্লিষ্ট পাবলিকেশনের রিপোর্ট অনুযায়ী ওয়ার্কলোড ম‍্যানেজমেন্টের ব‍্যাপারটা মাথায় রেখে উইলিয়ামসন’কে এই টি ২০ সিরিজে বিশ্রাম দেওয়ার কথা ছিলো। কিন্তু সমালোচকদের তার টি ২০ ক্রিকেটে কার্যকারিতা নিয়ে তোলা প্রশ্নের জবাব দিতে উইলিয়ামসন নিজ ফের এই টি ২০ সিরিজ খেলবেন বলে ঠিক করেন।

# কেনো কেন উইলিয়ামসন’কে ছেড়ে দিলো সানরাইজার্স হায়দ্রাবাদ ?

• অধিনায়ক হিসেবে কঠিন পরিস্থিতি’তে দলের কোনও কাজে লাগেননি তিন।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সিরিজ শুরু’র আগ ক্রোকোডাইল বাইকে মজলেন উইলিয়ামসন – হার্দিক, দেখুন ভিডিও

• ১৪ কোটি টাকা ব‍্যায় করে তাকে দলে নিয়েছিলো সানরাইজার্স হায়দ্রাবাদ।কিন্তু নিছের দামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি।১৩ ইনিংসে ৯৩.৫০ স্ট্রাইক রেটে ২১৬ রান করেন।

• উইলিয়ামসনের ব‍্যাটি‌ং ব‍্যর্থতা ভুগিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ’কে।পয়েন্ট টেবিলের শেষ নম্বরে স্থান হয় হায়দ্রাবাদের।

• সানরাইজার্স হায়দ্রাবাদের প্রাক্তন অধিনায়ক এবছর টি ২০ বিশ্বকাপেও ছন্দে ছিলেন না।একটা মাত্র হাফ সেঞ্চুরি করেছিলেন আয়ারল্যান্ডের বিপক্ষে।এছাড়া ব‍্যাটিং করেছেন ১৩০ এর স্ট্রাইক রেটে।

২০২১ সালের আইপিএলের মাঝামাঝি ডেভিড ওয়ার্নার’কে সরিয়ে উইলিয়ামসনের হাতে ক‍্যাপ্টন্সির দায়িত্ব তুলে দেয় সানরাইজার্স হায়দ্রাবাদ টিম ম‍্যানেজমেন্ট। তিনি দ্রুত দলটাকে এক ছাদের তলায় নিয়ে আসে, সেটা উইলিয়ামসনকে এবার বাদ দিতে ভোলেননি উইলিয়ামসন। দীর্ঘ ৮ বছর অরেঞ্জ জার্সি গায়ে খেলার পর ফ্রাঞ্চাইজি এমন ব‌্যবহার মেনে নিতে পারছেন না নিপাট ভদ্র ক্রিকেটারটা। তাই ভারতের বিরুদ্ধে টি ২০ সিরিজে ছন্দে ফিরতে মরিয়া তিনি।

এবছর এপ্রিল মাসে কনুইতে অপারেশনের পর খেলা শুরু করলে চেনা মেজাজের উইলিয়ামসন কোথায় যেনো হারিয়ে গেছেন বলে মনে হচ্ছে। এবছর এখনও অবধি খেলেছিলেন ১২ টা টি ২০ ম‍্যাচ, সেখানে করেছেন ৩৮২ রান। তিন নম্বরে ব‍্যাট করেন নিউজিল্যান্ড অধিনায়ক ১৩০ এর স্ট্রাইক রেটে। আপাতত ভারতের বিপক্ষে সিরিজে এই স্ট্রাইক রেট উন্নতি করাটাই তার অন‍্যতম লক্ষ‍্য।

আরও পড়ুনঃ Indian Cricket Team : ধোনি’কে ভারতের কোচ করা  হোক, মত প্রাক্তন পাকিস্তান অধিনায়কের