IPL 2023 : স্টোকস তাহলে পরবর্তী CSK অধিনায়ক, জবাব দিলেন বিশ্বনাথন

0
16
IPL 2023 : CSK CEO Viswanathan excited to get Stokes, opens up on captaincy
IPL 2023 : CSK CEO Viswanathan excited to get Stokes, opens up on captaincy

গত শুক্রবার অর্থাৎ ২৩ শে ডিসেম্বর ছিল ২০২৩’এর আইপিএলের (IPL 2023) মিনি নিলাম। কোচি’তে অনুষ্ঠিত সেই নিলাম থেকে রেকর্ড অর্থে তারকা ইংলিশ পেসার স্যাম কারান’কে দলে তুলে নেয় পাঞ্জাব কিংস। স্যাম কারান’কে রেকর্ড অর্থে কিনে নেওয়ার পরেই আরেক ইংলিশ তারকা বেন স্টোকস’কে কিনে নেয় চারবারের চ্যাম্পিয়ান চেন্নাই সুপার কিংস।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক’কে এবছর নিলামের তৃতীয় সর্বোচ্চ দামে কিনে নেয় চেন্নাই। ১৬.২৫ কোটি টাকার বিনিময়ে সুপার কিংসে আগামী মরশুমে খেলবেন বেন স্টোকস। (IPL 2023)

বেন স্টোকস’কে কেনার সঙ্গে সঙ্গেই জল্পনা শুরু হয় সমগ্র ক্রিকেট মহলে। তাহলে কি মহেন্দ্র সিং ধোনি’র পরিবর্তে ক্যাপ্টেন হিসেবে স্টোকস’কে ভাবা হচ্ছে। তবে জল্পনা রসদ পাওয়ার আগেই তাতে জল ঢেলে দেন সিএসকে সিইও কাসি বিশ্বনাথন।

অধিনায়কত্বের জল্পনা উড়িয়ে দিয়ে তিনি বলেন,

“বেন স্টোকস দলে আসায় আমরা এবং ধোনি খুব খুশি। আমাদের কাছে অধিনায়কের জন্য বিকল্প আছে। তবে আমরা অধিনায়ক পরিবর্তন করছি না। সেই বিষয়ে ধোনি সিদ্ধান্ত নেবে। এখানে আমাদের কোনও হাত নেই। মাহি ঠিক করবে, ও অধিনায়কত্ব করবে কিনা। শুধু তাই নয়, ও যদি চায় অধিনায়কত্ব করবে না, তাহলে নতুন অধিনায়কের নাম ঘোষণা ওই করবে। এখনও টুর্নামেন্ট শুরু হতে অনেক সময় আছে। সুতরাং এখনই এই সব নিয়ে আমরা ভাবছি না।”

আরও পড়ুনঃ IPL 2023 : দলে নিলেও এই দুই তারকা ক্রিকেটারকে খেলাবেনা দিল্লি ক‍্যাপিটালস, দাবী ভারতের প্রাক্তন তারকার

প্রসঙ্গত, গতবারের আইপিএলে চাপ মুক্ত হয়ে খেলার জন্য অধিনায়কত্ব ছেড়েছিলেন ধোনি। কিন্তু শেষের দিকে চেন্নাইয়ের খারাপ পারফরম্যান্সের জন্য ফের ব্যাটন ধরতে হয় ক্যাপ্টেন কুল’কে। (IPL 2023)

কোচি’তে অনুষ্ঠিত হওয়া আইপিএল নিলামে শেষের দিকে স্টোকস’কে নেয় চেন্নাই। কারান এবং তারপরে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার’কে নিতে না পারায় স্টোকসের জন্য মরিয়া হয়ে ঝাঁপায় সিএসকে। অন্য চারটি ফ্র্যাঞ্চাইজি’র সঙ্গে টানটান লড়াইয়ের পর বেন আসেন চেন্নাই’তে। (IPL 2023)

চেন্নাই সুপার কিংসের সিইও আরও বলেন,

“স্টোকস’কে পেয়ে খুবই উচ্ছ্বসিত আমরা। অলরাউন্ডার পেয়ে ধোনি’ও খুশি। কাইল জেমিসন’কে নিতে পেরেও খুশি আমরা। জেমিসনের চোট ছিল তাই অন্যরা ওর দিকে ফোকাস করেনি। আমাদের কাছে এবং ফ্লেমিংয়ের কাছে খবর ছিল যে ও সুস্থ হয়ে উঠেছে। তাই আমরা ওকে নিতে পেরেছি। সিএসকের টিম আরও শক্তিশালী হয়েছে। আমি আশা করি আমরা আসন্ন মরশুমে ভালো ফল পাবো। জাদেজা’ও সুস্থ হচ্ছে। আশা করছি, ওকে পুরো আইপিএলেই পাবো।” (IPL 2023)

আরও পড়ুনঃ IPL 2023 : ঋষভ পন্ত ওপেন করলে ভুগবে দিল্লি ক‍্যাপিটালস, আশঙ্কা প্রকাশ করলেন ওয়াসিম জাফর