IPL 2023 : “মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে পারবো না” : আইপিএল থেকে অবসর নিলেন পোলার্ড

0
31
Ipl 2023 Can't play against Mumbai Indians Kieron Pollard retires from IPL
Ipl 2023 Can't play against Mumbai Indians Kieron Pollard retires from IPL

আইপিএল (IPL 2023) থেকে অবসর নিলেন কায়রণ পোলার্ড। টি ২০ ক্রিকেটের কিংবদন্তি এই ক্রিকেটার চলতি বছরের এপ্রিল মাসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। দীর্ঘ ১৩ মরশুম আইপিএল খেলেছিলেন তিনি। আইপিএলের ইতিহাসে খুব কম ক্রিকেটার আছেন যারা এক ফ্রাঞ্চাইজির হয়ে এক দশকের বেশি সময় খেলেছেন।

“একবার যখন মুম্বই ইন্ডিয়ান্সে খেলেছি, আজীবন মুম্বই ইন্ডিয়ান্সেই থাকবো।” – এই কথা বলে আইপিএল কে বিদায় জানালেন পোলার্ড।

আইপিএল’এ (IPL 2023) ১৮৯ ম‍্যাচ খেলেছিলেন পোলার্ড, সেখানে ৩৪১২ রান করেছেন ১৪৭.৩ স্ট্রাইক রেটে। করেছেন ১৬ টা হাফ সেঞ্চুরি। নিয়েছেন ৬৯ টা উইকেট।

রোহিত শর্মার পাঁচবার আইপিএল জয়ী দলের অন‍্যতম সদস্য তিনি। অবশ্য খেলা ছাড়লেও মুম্বই ইন্ডিয়ান্সের সাথেই যুক্ত থাকছেন পোলার্ড। মুম্বইয়ের ব‍্যাটিং কোচের পদ সামলানোর পাশাপাশি এম আই এমিরেটসের হয়ে ILT20 খেলবেন তিনি। (IPL 2023)

সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ বার্তায় পোলার্ড ব‍লেছেন –

‘মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে না খেলতে পারলে, তার পক্ষে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলা সম্ভব নয়।”

“এই সিদ্ধান্ত নেওয়া আমার পক্ষে সহজ ছিলো না। কারণ এরপর আমি বেশ কিছু বছর খেলবো। কিন্তু আমি বুঝতে পারছিলাম মুম্বই ইন্ডিয়ান্স দলটায় বদলের প্রয়োজন আছে। যদি আমি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতেই না পারি, তাহলে আমার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলাটাও সম্ভব নয় (IPL 2023)। আজীবন এম আই’এর কাছে ঋনি আমি।

আইপিএলের সবচেয়ে বড়ো এবং অন‍্যতম সফল ফ্রাঞ্চাইজির হয়ে খেলতে পেরে আমি নিজেকে খুব ভাগ‍্যবান মনে করি। মুকেশ, নীতা এবং আকাশ আম্বানির তরফে যা ভালোবাসা পেয়েছি তার জন্যে তাদের ধন্যবাদ। ওনারা আমায় দারুণ আত্মবিশ্বাস জুগিয়েছেন। আমার এখনও মনে আছে আমি যখন এখানে এসেছিলাম তারা আমায় পরিবারে মতোন করে আপন করে নিয়েছিলো‌। সেটা শুধু মুখের কথা ছিলো না, মুম্বই ইন্ডিয়ান্সে এতো গুলো বছরে আমি সেই ব‍্যাপারটা টের পেয়েছি।”

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : হার্দিকের ভারতকে হাল্কাভাবে নেওয়ার কোনও কারণ দেখছেন না উইলিয়ামসন

হার্দিক, ক্রুনাল, পোলার্ড ত্রয়ী দারুণ বোলিংয়ে প্রতিপক্ষ দলকে সমস্যায় ফেলতো। ডেথ ওভারে ব‍্যাটিং করার নিয়ম বদলে দিয়েছিলেন পোলার্ড। রোহিত শর্মা, লাসিথ মালিঙ্গা’র মতো তিনিও এই ফ্রাঞ্চাইজি কিংবদন্তি হয়ে উঠেছেন সময়ের সাথে সাথে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে পলি পলি ধ্বনি দারুণ জনপ্রিয়।

অবশ্য ২০২২ সালের আইপিএল ভালো যায়নি পোলার্ডের। শেষের দিকে কিছু ম‍্যাচে বসানো হয়েছিল তাকে।

আরও পড়ুনঃ Ms Dhoni : টেনিস চ‍্যাম্পিয়ানশিপ জিতলেন ধোনি