IPL 2020 :পান্জাবের বিরুদ্ধে ম‍্যাচে এই বিরল কৃতিত্বের অধিকারী হলেন রোহিত শর্মা

0
3095
IPL 2020 Rohit Sharma made a history in the match against Punjab
Source : Vipin Pawar , Sportzpics for BCCI

বৃহস্পতিবার তৃতীয় ব‍্যাটসমান হিসেবে আইপিএলে ৫০০০ রান করার কৃতিত্ব অর্জন করলেন মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। তার আগে এই তালিকায় আছেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি এবং চেন্নাই সুপার কিংস দলের অলরাউন্ডার সুরেশ রায়না।

আইপিএলে সর্বাধিক রান করার তালিকায় এই মুহূর্তে তৃতীয় স্থানে আছেন রোহিত। তালিকায় প্রথম স্থানে আছেন বিরাট কোহলি, ১৮০ টি ম‍্যাচ খেলে ৩৭.১২ গড়ে তিনি করেছিলেন ৫৪৩০ রান। তালিকায় দ্বিতীয় স্থানে আছেন সুরেশ রায়না, যিনি এখনও অবধি ১৯৩ টি ম‍্যাচে ৩৩.৩৪ গড়ে করেছেন ৫৩৬৮ রান।

সবচেয়ে দ্রুত ৫০০০ রান করেছেন কোহলি। তিনি নিয়েছেন ১৫৭ ইনিংস। অন‍্যদিকে সুরেশ রায়না নিয়েছিলেন ১৭৩ টি ইনিংস। রোহিতের এই কৃতিত্ব অর্জন করতে প্রয়োজন হলো ১৮৭ টা ইনিংস।

এদিন ম‍্যাচে যখন নিজের দশ নম্বর রান পূরণ করেন রোহিত, ঠিক তখনই আরেক কৃতিত্বের অধিকারী হয়ে যান তিনি। কিংস ইলেভেন পান্জাবের বিরুদ্ধে তার ব‍্যক্তিগত রান সংগ্রহের সংখ্যাটি দাড়ালো ৬০০। প্রসঙ্গত, এটাই পঞ্চম আইপিএল দল, যাদের বিরুদ্ধে ৬০০ রান গড়ার রেকর্ড করলেন রোহিত।

প্রসঙ্গত, আইপিএলের ইতিহাসে অন‍্যতম সফল একটি দল মুম্বাই ইন্ডিয়ান্স এবং সবচেয়ে সফল অধিনায়ক রোহিত শর্মা। অধিনায়ক হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্স’কে এনে দিয়েছেন চারটি ট্রফি।