India VS Bangladesh 2022 : ভারতের পেসার’রা ছেলেখেলা করলো বাংলাদেশের ব‍্যাটারদের 

0
103
India's pacers dominant on the first day of India VS Bangladesh 2022 series
India's pacers dominant on the first day of India VS Bangladesh 2022 series

India VS Bangladesh 2022 – বৃহস্পতিবার কক্সবাজারে ভারত – বাংলাদেশ বেসরকারি টেস্ট ম্যাচের প্রথম দিন দাপট দেখালো ভারতের পেসাররা। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। তারপর টিম ইন্ডিয়ার বোলাররা নভদীপ, সৌরভ এবং মুকেশ কুমার ধসিয়ে দেয় বাংলাদেশের ব‍্যাটিং লাইন আপ। ৪৫ ওভারে ১১২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। তারপর দিনের শেষে ব‍্যাট করতে নেমে ১২০ রান তোলে ভারত, বিনা কোনও উইকেট হারিয়ে। এগিয়ে আছে ৮ রানে।

দারুণ ব‍্যাট করছেন ভারতের এ’দলের ক‍্যাপ্টেন অভিমন্যু ইশ্বরণ এবং যশশ্বী জয়সোয়াল, দুজনে অপরাজিত আছেন যথাক্রমে ৫৩ এবং ৬১ রানে।(India VS Bangladesh 2022)

বাংলাদেশের প্রথম ছয় ব‍্যাটার’দের মধ্যে পাঁচ জনের উইকেট তুলে নিয়েছিলো মুকেশ, সাইনি। পরে মোসাদ্দেক হোসেনের ৬৩ রানের ইনিংসের উপর নির্ভর করে স্কোরবোর্ডে তিন সংখ্যার স্কোর তোলে বাংলাদেশ। ছয়টা চার এবং তিনটে ছক্কা মেরেছিলেন হোসেন, তিনি যখন ব‍্যাট করতে নামেন তখন ২৬ রানে ৫ উইকেট পড়ে গেছিলো বাংলাদেশের (India VS Bangladesh 2022)।

শুধু পেসাররা নয়, ভারতের বাঁ হাতি স্পিনার সৌরভের বিরুদ্ধে মারাত্মক চাপে পড়েছিলো বাংলাদেশের ব‍্যাটার’রা। বাংলাদেশের লোয়ার অর্ডার ধসিয়ে দেন তিনিই। রবীন্দ্র জাদেজা চোট না সারায় খেলবেন না টেস্ট সিরিজে, তার বদলে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার সুযোগ পেতে পারেন সৌরভ, এমনটাই মনে করা হচ্ছে।

২৯ শে নভেম্বর এবং ৬ ই ডিসেম্বর বাংলাদেশ ‘এ’ এবং ভারত ‘এ’ দুটো টেস্ট ম্যাচ খেলবে। দুই ম‍্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন অভিমন্যু ইশ্বরণ। চেতেশ্বর পূজারা, উমেশ যাদব এবং কে এস ভারতের মতো ক্রিকেটারেরা, যারা বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের দলে আছে, তারা দ্বিতীয় টেস্টে খেলবেন।

আন্তর্জাতিক সিরিজ শুরু’র কয়েকদিন আগেই বাংলাদেশ পৌঁছে যাবে রোহিত’রা। আগামী ৪, ৭ এবং ১০ ই ডিসেম্বর তিনটি ওডিআই খেলবে ভারত – বাংলাদেশ। এরপর ১৪ ই এবং ২২ শে ডিসেম্বর দুটো টেস্ট খেলবে দুই দেশ। এই সফরের মধ্যে দিয়ে ফের ভারতকে নেতৃত্ব দিতে দেখা যাবে রোহিত শর্মা’কে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ডে জাতীয় দলের প্রাক্তন কোচ রাইটের সাথে দেখা করলেন কাইফরা

Team India ‘A’ Team :

Team for 1st match of India VS Bangladesh 2022 :

Abhimanyu Easwaran (C), Rohan Kunnummal, Yashasvi Jaiswal, Yash Dhull, Sarfaraz Khan, Tilak Varma, Upendra Yadav (wk), Saurabh Kumar, Rahul Chahar, Jayant Yadav, Mukesh Kumar, Navdeep Saini, Atit Sheth.

Team for 2nd match of India VS Bangladesh 2022 :

Abhimanyu Easwaran (C), Rohan Kunnummal, Yashasvi Jaiswal, Yash Dhull, Sarfaraz Khan, Sarfaraz Khan, Upendra Yadav (wk), Saurabh Kumar, Rahul Chahar, Jayant Yadav, Mukesh Kumar, Navdeep Saini, Atit Sheth, Cheteshwar Pujara, Umesh Yadav, KS Bharat (wk).

আরও পড়ুনঃ Australia vs West Indies 2022 : টেস্ট অভিষেক করছেন কিংবদন্তি ক্রিকেটার চন্দ্রপলের ছেলে