TOKYO OLYMPICS : স্বপ্ন দেখাচ্ছেন মেরি কম

0
13
India's boxer Mary Kom has reached the last 16 of the women's flyweight event
India's boxer Mary Kom has reached the last 16 of the women's flyweight event, Source - AFP

মহিলাদের ফ্লাইওয়েট (৫১ কেজি বিভাগ) ইভেন্টের শেষ ষোলো’তে পৌঁছে গেলেন ভারতের তারকা বক্সার মেরি কম। রাউন্ড অফ ৩২’এ এদিন তিনি হারিয়েছেন ডোমিনিসিয়ান রিপাবলিকের মিগুয়েলিনা গার্সিয়া’কে।

ম‍্যাচের প্রথম দুই রাউন্ডের পর খেলার স্কোর ছিলো ১৯-১৯। এরপর এই ম‍্যাচ অন‍্যমাত্রা পায়। যদিও তৃতীয় রাউন্ডে একেবারে জ্বলে ওঠেন মেরি কম। প্রতি পক্ষ’কে উড়িয়ে শেষ ষোলোয় স্থান নিশ্চিত করেন তিনি।

অন‍্যদিকে, জয় দিয়ে অলিম্পিক যাত্রা শুরু করলেন ভারতের মহিলা ব‍্যাডমিন্টন তারকা পি.ভি সিন্ধু‌। মাত্র ২৯ মিনিটে তিনি হারিয়ে দিলেন ইজরায়েলের কেসেনিয়া পোলিকারপোভা’কে ২১-৭, ২১-১০ ব‍্যাবধানে।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : জয় দিয়ে অলিম্পিক যাত্রা শুরু করলেন পি . ভি সিন্ধু

ম‍্যাচে স্ট্রেট ১২ পয়েন্ট পেয়ে ১৭-৫ এ পৌঁছয় সিন্ধু, এরপর তিনি প্রথম সেট জিতে নেন ২১-৭ ব‍্যাবধানে। যদিও দ্বিতীয় সেটে জিততে কোনও রকমের বাধার সন্মুখীন হয়নি সিন্ধু।

গ্রুপ ‘জি’ তে সিন্ধু রয়েছেন ইজরায়েলের পোলিকারপোভা (ক্রমতালিকা ৫৮), হংকংয়ের চং নাগান ই। এই গ্রুপ থেকে পরবর্তী রাউন্ডে যাওয়ার বিষয়ে অন‍্যতম ফেবারিট সিন্ধু।

বুধবার পরবর্তী ম‍্যাচে চং নাগান ই’এর মুখোমুখি হতে চলেছে সিন্ধু। প্রতি গ্রুপ থেকে রাউন্ড-১৬ তে একজন করে কোয়ালিফাই করবেন।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS: পিস্তলের সমস্যার জেরে পদকজয়ের স্বপ্নভঙ্গ মনু ভাকেরের