১৩-০ গোলে থাইল্যান্ড’কে উড়িয়ে মহিলা এশিয়ান চ্যাম্পিয়ান্স ট্রফির আসরে যাত্রা শুরু ভারতের !

0
79
Indian Women's Hockey Team secure a major win, beats Thailand 13-0
Indian Women's Hockey Team secure a major win, beats Thailand 13-0

আশা জাগিয়েছিলো এই কয়েক মাস আগেই। একের পর এক ম‍্যাচে দারুণ সব পারফরম্যান্স দেওয়ার মধ্যে দিয়ে টোকিও অলিম্পিকের সেমিফাইনালে পৌঁছে গেছিলো ভারতের মহিলা হকি বিগ্রেড। ব্রোঞ্জ পদকের ম‍্যাচে হারলেও মেয়েদের পারফরম্যান্স তৃপ্ত করেছিল দেশকে। তার রেশ ধরেই মহিলা চ্যাম্পিয়ান্স ট্রফির আসরে প্রথম ম‍্যাচেই থাইল্যান্ড’কে ১৩-০ গোলে বিরাট ব‍্যাবধানে হারিয়ে দিলো ভারতীয় দল। ম‍্যাচ’টি অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ কোরিয়ার ডোঙ্গহাই প্রদেশে।

ম‍্যাচে একাই ৫ গোল করেন এফআইএইচের বিচারে বর্ষসেরা মহিলা হকি খেলোয়াড় গুরজিৎ কৌর। এদিন বিশ্রাম দেওয়া হয়েছিল ভারত অধিনায়ক রানী রামপাল’কে।

ম‍্যাচের ২ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন গুরজিৎ , পেনাল্টি স্ট্রোক থেকে। এর মিনিট পাঁচেক পরে ভারতের হয়ে ব্যাবধান বাড়ান বন্দনা কাটারিয়া। এরপর লিলিমা মিঞ্জ, গুরজিৎ এবং জ্যোতির গোলের সৈজন‍্যে ম‍্যাচে ৫ গোলের লিড নেয় ভারত।

আরও পড়ুনঃ IND VS NZ : প্রথম একাদশে না থেকেও মিচেল স‍্যান্টনার পেলেন আর্থিক পুরস্কার!

এই ম‍্যাচেই দেশের হয়ে অভিষেক করেন রাজবিন্দর কউর, অভিষেক ম‍্যাচেই গোল করেছেন তিনি। এরপর হ‍্যাটট্রিক করে ফেলেন গুরজিৎ। ভারতের স্কোর ৭-০। ২৪ এবং ২৫ মিনিটে দুই গোল করেন লিলিমা মিঞ্জ এবং গুরজিৎ। ভারতের স্কোরলাইন ৯-০। বিরতিতে দেশের স্কোর হয়ে যায় ৯-০। এরপরের অর্ধে জ্যোতি(৩৬ মিনিট) সনিকা (৪৩ মিনিট) মনিকা (৫৫ মিনিট) এবং গুরজিৎ (৫৮ মিনিট) এর করা গোলের উপর নির্ভর করে ১৩-০ ব‍্যাবধানে ম‍্যাচ পকেটস্থ করে ভারত।

সাউথ কোরিয়ার ডোঙ্গহাই’তে অনুষ্ঠিত হয়েছে মহিলা এশিয়ান চ‍্যাম্পিয়ান্স ট্রফির ষষ্ঠতম আসর। চলবে ৫ থেকে ১২ ই ডিসেম্বর।

আরও পড়ুনঃ IND VS NZ : কোচ দ্রাবিড়ের সৈজন‍্যে কানপুরের পর মুম্বাই টেস্ট শেষেও ঘটলো একই ঘটনা