Indian Womens Cricket : আগামী তিন বছরে ৬৫ টা ম‍্যাচ খেলবে হরমনপ্রীত’রা 

0
17
Indian Women’s Cricket : Indian women’s cricket team to play 65 matches in ICC’s 2022-25 FTP cycle
Indian Women’s Cricket : Indian women’s cricket team to play 65 matches in ICC’s 2022-25 FTP cycle

সদ‍্য (Indian Womens Cricket) মহিলাদের তিন বছরের আন্তর্জাতিক ক্রিকেটের সূচী ঘোষনা করেছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। এর মধ্যে ২০২২ এর মে মাস থেকে ২০২৫ সালের এপ্রিল মাস অবধি সব মিলিয়ে ৬৫ টা আন্তর্জাতিক ম‍্যাচ খেলবে ভারতের মহিলা ক্রিকেট দল।

এই মেয়াদে দু’টো টেস্ট ম‍্যাচ, ২৭ টা এক দিনের ম‍্যাচ এবং ৩৬ টি টি-টোয়েন্টি ম‍্যাচ খেলবে ভারতের প্রমীলা ব্রিগেড। মোট মিলিয়ে এই সময় কালে আন্তর্জাতিক মহিলা ক্রিকেটের আসরে ৭ টা টেস্ট, ১৩৫ টা ওয়ানডে এবং ১৫৯ টা টি টোয়েন্টি ম‍্যাচ খেলা হবে। এরমধ্যেই ভারতের মহিলা ক্রিকেট দল শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দলের সাথে তিনটি করে ওয়ানডে এবং তিনটি করে টি টোয়েন্টি ম‍্যাচ খেলে ফেলেছে। (Indian Womens Cricket)

এই তিন বছরে হরমনপ্রীত’রা অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং বাংলাদেশ সফরে যাবে। পাশাপাশি ভারতে খেলতে আসবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ড। (Indian Womens Cricket)

আগামী বছরে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া, সেখানে তারা তিন ফর্ম‍্যাটের সিরিজে অংশগ্রহণ করবেন। এরপর ২০২৫ সালে হ‍রমনপ্রীত’রা অস্ট্রেলিয়া সফরে যাবে, সেখানেও এই এক’ই রকম ভাবে তিন ফর্ম‍্যাটের সিরিজে অংশগ্রহণ করবে তারা। (Indian Womens Cricket)

সম্প্রতি কমনওয়েলথ গেমসের আসরে রুপো পেয়ে ইতিহাস গড়েছিল ভারতের মহিলা ক্রিকেট দল। ফাইনালে দুরন্ত ৬৫ রানের ইনিংস খেলেছিলেন হরমনপ্রীত। কিন্তু তাও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের হার আটকাতে পারেননি তিনি। ৯ রানে হেরে যায় ভারতের মহিলা ব্রিগেড।

আরও পড়ুনঃ Knight Riders : নাইট রাইডার্সে এবার রাসেল, নারিনের পাশাপাশি খেলতে দেখা যাবে ইংল্যান্ডের মারকুটে ব‍্যাটার বেয়ারস্টো’কে !

গত, শনিবার গোটা কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী ভারতীয় দলকে নিজের বাসস্থানে আমন্ত্রণ জানিয়েছিলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে সকল অ্যাথলিট’দের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

পরবর্তী সময়ে ANIকে একটি সাক্ষাৎকারে হরমনপ্রীত বলেছিলেন,

“দেশের প্রধানমন্ত্রী’র থেকে অনুপ্রেরণা পাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। যখন মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের সাথে কথা বলছিলেন তখন মনে হচ্ছিলো গোটা দেশ আমাদের পাশে রয়েছে, এবং আমাদের কঠোর পরিশ্রমের প্রশংসা করেছে।”

এবছর কমনওয়েলথ গেমসে ভারত মোট ৬১ টা মেডেল জিতেছিলো, তারমধ্যে ২২ টো সোনা, ১৬ টা রুপো এবং ২৩ টা ব্রোঞ্জ।

আরও পড়ুনঃ Durand Cup 2022 : “৫-৬ গোল হলেও অবাক হতাম না”, গোয়া’কে ৩-১ গোলে হারানোর পর বললেন মহামেডান সচিব দীপেন্দু বিশ্বাস