SAFF 2021: পেলে’কে টপকে গেলেন সুনীল ছেত্রী, সামনে এবার মেসি !

0
45
Indian skipper Sunil Chhetri breaks Brazilian legend Pele's international goal record
Indian skipper Sunil Chhetri breaks Brazilian legend Pele's international goal record

অবশেষে অপেক্ষার অবসান। আন্তর্জাতিক ফুটবলের আঙিনায় সর্বাধিক গোল করার বিচারে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার “ফুটবল সম্রাট” পেলে’কে ছাপিয়ে গেলেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী।

চলতি সাফ কাপেই গত ম‍্যাচে নেপালের বিরুদ্ধে দেশের হয়ে পেলের করা গোল সংখ্যার নজির স্পর্শ করেছিলেন সুনীল ছেত্রী (৭৭ গোল)। এদিন মালদ্বীপের বিরুদ্ধে জোড়া গোল করে সেই রেকর্ড ভেঙে ফেলেন তিনি। এইমুহুর্তে সুনীলের গোল সংখ‍্যা ৭৯ টি। ফাইনালে জোড়া গোল করলেও তিনি লিওনেল মেসি’কে (৮০) টপকে যাবেন।

এদিন ২০০৩ সালের পর ফের আরও একবার ভারতের সামনে সাফ থেকে বিদায় নেওয়ার সম্ভাবনা ছিলো ব্লু টাইগার্স’দের। যদিও শেষ অবধি এমন পরিস্থিতির মুখোমুখি হতে হলোনা দেশের। ফের আরও একবার ত্রাতার ভূমিকায় ‘ক্যাপ্টেন ফ‍্যান্টাস্টিক’ সুনীল ছেত্রী। তিনি করেন জোড়া গোল।

টুর্নামেন্টে নেপালের বিরুদ্ধে সুনীলের করা একমাত্র গোলে ম‍্যাচে ঘুরে দাড়ায় ভারত। এরপর মালদ্বীপের বিরুদ্ধে ম‍্যাচে ভারত’কে জয় পেতেই হতো ফাইনালে যেতে হলে। এইরকম একটা কঠিন পরিস্থিতির মধ্যে ম‍্যাচের ৩৩ মিনিটে মনবীরের করা গোলে এগিয়ে যায় ভারত।

এরপর ক্রমশ ম‍্যাচের রাশ নিজেদের দখলে নেওয়া শুরু করে সুনীলরা। ছন্দপতন হয় প্রীতম কোটাল বক্সের মধ্যে হামজা’কে ফাউল করে বসায় রেফারি পেনাল্টি দেয় মালদ্বীপ’কে। পেনাল্টি থেকে আসফাক গোল করে দেশকে সমতায় ফেরায়।

আরও পড়ুনঃ VIRAL VIDEO : ভারত – পাক টি টোয়েন্টি বিশ্বকাপের ম‍্যাচের উত্তাপ দ্বীগুন করে দিলো নতুন ‘মউকা মউকা’ বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে দেখা যায় সুনীল ম‍্যাজিক। ম‍্যাচের ৬২ এবং ৭১ মিনিটে গোল করে দেশের জয় নিশ্চিত করে ফেলে সুনীল। পরবর্তী সময়ে স্টিমাচ মনবীর এবং সুনীল’কে তুলে নেয়।

এদিন ভারতের রক্ষন ভাব খুব জমাট ছিলো। যে বিষয়টি খুব’ই ইতিবাচক একটা ফাইনালের আগে। অবশ্য নেপালের বিরুদ্ধে ফাইনাল ম‍্যাচে ভারতের বেঞ্চে বসছে না স্টিমাচ, লালকার্ড দেখেছেন তিনি এদিন। দ্বিতীয় হলুদ কার্ড দেখে ফাইনালে নেই শুভাশিস বসু। আগামী ১৬ ই অক্টোবরের ফাইনালে মুখোমুখি হবে ভারত – নেপাল।

আরও পড়ুনঃ IND vs NEW Z : নভেম্বরে নিউজিল্যান্ড সফরে ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে যেতে পারেন রাহুল দ্রাবিড়