IND vs SL 2023 : রোববার সিরিজের শেষ ওডিআই ম‍্যাচে খেলতে নামার আগে মন্দিরে পুজো দিলেন টিম ইন্ডিয়া 

0
19
Indian players visited Padmanabhaswamy Temple at Trivandrum before the last ODI match of IND vs SL 2023 odi series
Indian players visited Padmanabhaswamy Temple at Trivandrum before the last ODI match of IND vs SL 2023 odi series

IND vs SL 2023 : ইতিমধ্যে ভারত শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম‍্যাচ খেলতে থিরুবন্তপুরমে পৌঁছে গেছে। স্টার স্পোর্টসের তরফে সেই ভিডিও ছাড়া হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেরালায় পৌঁছে গোটা ভারতীয় দল পদ্মানভস্বামীর মন্দিরে পুজো দিতে গেছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ঘু্রছে বেশ কিছু ছবি।

ইতিমধ্যে তিন ম‍্যাচের এই টি টোয়েন্টি সিরিজে ভারতীয় ক্রিকেট দল জয়লাভ পেয়েছে ২-০ ব‍্যবধানে জিতে। (IND vs SL 2023)

কলকাতায় সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে ভারত জিতেছিলো ৪ উইকেটে। কে এল রাহুলের দারুণ হাফ সেঞ্চুরি এবং কূলদীপ যাদব এবং মহম্মদ সিরাজের অসাধারণ বোলিং পারফরম্যান্সের উপর নির্ভর করে। কূলদীপ এবং সিরাজ তিনটি করে উইকেট নিয়েছেন ম‍্যাচে। প্রথম ম‍্যাচে ৬৭ রানে জিতেছিলো ভারত। বিরাট কোহলি তার কেরিয়ারের ৪৫ তম সেঞ্চুরি টা করেছিলেন তিনি। (IND vs SL 2023)

থিরুবন্তপুরমের গ্রীনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার ফের জয়ের রেকর্ড অক্ষত রাখতে নামবে ভারতীয় ক্রিকেট দল। এই মাঠে ভারত শেষ আন্তর্জাতিক ম‍্যাচ জিতেছিলো ২০১৮ সালের নভেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ৯ উইকেটে। (IND vs SL 2023)

ইডেনে সিরিজের দ্বিতীয় ম‍্যাচ জেতার সাথে সাথে ভারত ওয়ানডে সিরিজ নিজেদের দখলে নেয় এবং সেই ম‍্যাচ জিততে যে বেশ বেগ পেতে হয়েছে, তা এদিন স্বীকার করে নিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ম‍্যাচে, দারুণ পারফরম্যান্স দিয়েছে ভারতীয় বোলাররা। ২১৫ রানে শ্রীলঙ্কা’কে আটকে দিয়েছিলো তারা। জবাবে ব‍্যাট করতে নেমে বিশেষ কিছু করতে ব‍্যর্থ ভারতের টপ অর্ডারের ব‍্যাটাররা। ফলে ৮৬ রানে ৪ উইকেট হারায় ভারত।

পরে পরিস্থিতি সামাল দেন কে এল রাহুল। ৬৪* রানে অপরাজিত থেকে ম‍্যাচে ভারতের জয় নিশ্চিত করেন। এই ইনিংস খেলার পথে শ্রেয়স আইয়ার (২৮), হার্দিক পান্ডিয়া (৩৬) এবং আক্সার প‍্যাটেলের (২১) সাথে দারুণ যুগলবন্দী জোড়েন তিনি।

আরও পড়ুনঃ Murali Vijay : সুযোগ পাচ্ছেন না, দেশ ছাড়ার পরিকল্পনা নিয়েছে মুরলী বিজয়

খেলার পর ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, এ ধরনের ম‍্যাচ থেকেই সবচেয়ে বেশী শেখা যায়। তিনি বলেন –

“খুব ক্লোজ ম‍্যাচ ছিলো, তবে এধরনের ম‍্যাচ খেলে সবচেয়ে বেশী শেখা যায়। বেশ চাপের মধ্যে খেলতে হয়েছিল আমাদের। এই ম‍্যাচের রেশ বহুদিন থাকবে।

কে এল রাহুল বহুদিন হলো পাঁচ নম্বরে ব‍্যাট করে। ওরা মিডল অর্ডারে থাকায় আমরা টপ অর্ডারে মাথা হাল্কা করে ব‍্যাট করতে পারি। রাহুল, হার্দিক অনেক ম‍্যাচে চাপের মধ্যে ব‌্যাট করেছে, ওদের অনেক অভিজ্ঞতা আছে।”

ভারত ম‍্যাচে ৪৩.২ ওভারের মধ্যে রান তাড়া ক‍রে জিতে নেয় এই ম‍্যাচ।

India squad for IND vs SL 2023 3rd ODI :

Rohit Sharma (Captain), Shubman Gill, Virat Kohli, Suryakumar Yadav, Shreyas Iyer, KL Rahul (wk), Ishan Kishan (wk), Hardik Pandya (VC), Washington Sundar, Yuzvendra Chahal, Kuldeep Yadav, Axar Patel,  Mohd. Shami, Mohd. Siraj, Umran Malik, Arshdeep Singh.

আরও পড়ুনঃ KL Rahul : চলতি জানুয়ারির মাসেই বিয়ে করছেন কে এল রাহুল, জানুন তারিখ