ENG VS IND : চাপে বিরাট কোহলি, ইংল্যান্ড সিরিজ শুরু’র আগে চোট পেয়ে ছিটকে গেলেন এই দুই ভারতীয় ক্রিকেটার

0
76
Indian cricketers Washington Sundar and Avesh Khan have been ruled out of the England series due to injuries
Indian cricketers Washington Sundar and Avesh Khan have been ruled out of the England series due to injuries

ফের চোটের হানা ভারতীয় শিবিরে। চোট পেয়ে ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম‍্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর, আভেশ খান। শুভমান গিলের পর ইংল্যান্ড সফরে ভারতের চোট পাওয়া ক্রিকেটারের সংখ্যা আরও দীর্ঘায়িত হলো।

আঙুলে চোট পাওয়ার জন্য এই সিরিজ থেকে ছিটকে গেলেন এই দুই ক্রিকেটার। চলতি কাউন্টি একাদশ বনাম ভারতীয় দলের মধ্যে ম‍্যাচে খেলাকালীণ চোট পেয়েছিলেন তারা।

প‍র্যাপ্ত ক্রিকেটার নেই কাউন্টি একাদশের দলে। তাই ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের তরফে বিসিসিআই’কে অনুরোধ করা হয়েছিলো তাদের দল থেকে কিছু ক্রিকেটারকে নির্বাচিত কাউন্টি একাদশের হয়ে খেলার জন্য অনুমতি দেওয়ার জন্য। এরপর উপরেউল্লেখিত এই দুই ক্রিকেটারকে রোহিত’দের বিপরীতে খেলার অনুমতি দেয়।

প্রসঙ্গত, বুধবার ইংল্যান্ডের পুরুষ ক্রিকেট দলের কোচ ক্রিস সিল্ভারউড, ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্ট ম‍্যাচের দল ঘোষণা করলো। এই ৫ ম‍্যাচের টেস্ট সিরিজের প্রথম ম‍্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৪ ই আগষ্ট, টেন্টব্রিজে।

আঙুলের চোটের জেরে জুন মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম‍্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি তারকা ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এবছর আইপিএলে খেলাখালীণ এই চোট পেয়েছিলেন তিনি। তিনি ফিরেছেন স্কোয়াডে। যদিও চোটের জন্য দলে সুযোগ হলোনা জোফ্রা আর্চার এবং ক্রিস ওকসের।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : অলিম্পিকের আসরে জাম্বিয়া’কে গোলের মালা পড়ালো ডাচ ফুটবল দল

কনুইয়ের চোট ক্রমশ সেরে উঠছে আর্চারের, কিন্তু এখনো আন্তর্জাতিক স্তরে খেলার মতো পরিস্থিতির মধ্যে নেই তিনি।

সদ‍্য পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দেশকে নেতৃত্ব দিয়েছিলেন স্টোকস। মর্গ‍্যান সহ ইংল্যান্ড দলের একাধিক ক্রিকেটার করোনায় আক্রান্ত হলে প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে স্টোকস খেলতে নামে পূর্ণ শক্তির পাকিস্তান দলের বিরুদ্ধে এবং সেই ওয়ানডে সিরিজ পকেটস্থ করেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ড টেস্ট স্কোয়াড :

Joe Root (c), James Anderson, Jonny Bairstow, Dom Bess, Stuart Broad, Rory Burns, Jos Buttler, Zak Crawley, Sam Curran, Haseeb Hameed, Dan Lawrence, Jack Leach, Ollie Pope, Ollie Robinson, Dom Sibley, Ben Stokes, Mark Wood.

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : প্রাক্টিস ম‍্যাচে জার্মানির কাছে হারলো ভারতের হকি দল