Indian Cricket Team : কোহলির একশো সেঞ্চুরির থেকে ভারতের শিরোপা জয় বেশি প্রয়োজন, খোঁচা পাকিস্তান তারকার

0
12
Indian Cricket Team : Whether Virat Kohli Scores 100 Centuries Or 200, It Doesn’t Matter, What Matters To Indian Cricket And The Fans Is A Title” – Rashid Latif
Indian Cricket Team : Whether Virat Kohli Scores 100 Centuries Or 200, It Doesn’t Matter, What Matters To Indian Cricket And The Fans Is A Title” – Rashid Latif

Indian Cricket Team – আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি কটা সেঞ্চুরি করছেন সেটা নিয়ে মাতামাতি করার থেকে ভারতের উচিত কিভাবে শিরোপা জেতা যায় তার উপর নজর দেওয়া। বিদ্রুপ পাকিস্তানের প্রাক্তন তারকা উইকেট কিপার – ব‍্যাটার রশিদ লতিফের।

এবারের এশিয়া কাপের থেকে ছন্দে ফিরেছেন কোহলি, তারপর থেকে রানের মধ্যে আছেন তিনি। সম্প্রতি কোহলি রিকি পন্টিংয়ের করা আন্তর্জাতিক সেঞ্চুরি করার সংখ্যা টপকে গেছিলেন কোহলি। বর্তমানে তার ঝুঁলিতে সেঞ্চুরির সংখ্যা ৭২। কিন্তু কোহলির ফর্মে ফেরার কোনও প্রভাব আইসিসির টুর্নামেন্টে ভারতের ভাগ‍্য ফেরাতে পারেনি। (Indian Cricket Team)

প্রতিভা এবং সম্ভাবনা কোনও টার অভাব নেই ভারতীয় ক্রিকেট দলে (Indian Cricket Team)। কিন্তু সত্যি কথা হলো ২০১৩ সালের পর থেকে কোনও আইসিসির টুর্নামেন্ট জেতা হয়নি ভারতীয় ক্রিকেট দলের। একাধিক বার শিরোপা জয়ের কাছাকাছি পৌঁছে শেষ অবধি তরী ডোবে টিম ইন্ডিয়ার।

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরের ১০০টা আন্তর্জাতিক সেঞ্চুরির রেকর্ড ভাঙবেন বিরাট কোহলি। তার সম্ভাবনার ব‍্যাপারে কথা বলাকালীণ লতিফ বলেছেন, এসব ব‍্যাপার নিয়ে মাতামাতি করার থেকে ভারতের উচিত কিভাবে ট্রফি জয় করা যায়, সেই দিকে নজর দেওয়া। (Indian Cricket Team)

নিজের YouTube চ‍্যানেলের ভিডিওতে লতিফ বলেছেন,

“সেঞ্চুরি সংখ্যার দিকে নজর দিয়ে কোনও লাভ নেই। এসবের কোনও লাভ নেই।ভারতের উচিত টাইটেল জেতা। বহুবছর হলো বিরাট কোহলি কোনও ট্রফি জেতেনি। কোহলি একশো বা দুশো সেঞ্চুরি করুক, সে সবের কোনও অর্থ নেই। ভারতের ক্রিকেট এবং তার ফ‍্যানেদের কাছে সবচেয়ে বড়ো ব‍্যাপার হলো ট্রফি জেতা।”

আরও পড়ুনঃ Mohammedan SC : আজ আইলিগে জয়ের পথে ফিরতে মরিয়া মহামেডান স্পোর্টিং

লতিফ আরও বলেছেন, (Indian Cricket Team)

“অর্থনৈতিক ভাবে ভারত অনেক এগিয়ে, আইপিএল আছে। কিন্তু এবার ফ‍্যান এবং মিডিয়ার দিক থেকে মারাত্মক চাপ তৈরী হচ্ছে। ট্রফি জিততেই হবে। কোহলি চাইলে একশো সেঞ্চুরি করুক, কিন্তু এখন চাহিদাটাই বদলে গেছে। এশিয়া কাপ, চ‍্যাম্পিয়ান্স ট্রফি গেছে, ২০১৯ বিশ্বকাপ গেছে, দুটো টি টোয়েন্টি বিশ্বকাপ গেছে। একশো সেঞ্চুরি, একশো সেঞ্চুরির জায়গায়, ভারত এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের উচিত এখন ট্রফি জয়।”

তিন বছরের গ‍্যাপে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওডিআইতে সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। ম‍্যাচে ভারত বিরাট ব‍্যবধানে জিতলেও, ভারত ওয়ানডে সিরিজ ১-২ ব‍্যবধানে হেরে গেছিলো। রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের অধীনে ফের অসফল হয়েছে ভারতীয় ক্রিকেট দল।

২০১৩ সালে ইংল্যান্ড’কে হারিয়ে আইসিসি চ‍্যাম্পিয়ান্স ট্রফি জেতার পর ভারত তিনটি আইসিসির ইভেন্টে চার বার সেমিফাইনাল হেরেছে। খুব সম্প্রতি আইসিসির টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছিলো ভারতীয় ক্রিকেট দল। (Indian Cricket Team)

আরও পড়ুনঃ India Playing XI 1st Test : ওপেনিংয়ে রাহুল-গিল, দ্রাবিড়ের মাথা ব‍্যাথা বোলার বাছাই, দেখে নিন বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ