Indian Cricket Team : টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ায় চরম হতাশ এই ভারতীয় অলরাউন্ডার, বললেন….

0
8
Indian Cricket Team :
Indian Cricket Team : "Wanted To Be There...": India All-Rounder After Not Being Picked In T20 World Cup Squad

গত বছরেরই কথা, হার্দিক পান্ডিয়া পিঠে চোট পাওয়ার পরে, (Indian Cricket Team) কলকাতা নাইট রাইডার্সের তারকা অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার’কে, অলরাউন্ডার হিসেবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। পরবর্তীতে নজরকাড়া পারফরম্যান্সের জেরে একটা সময়ে তাকে হার্দিক পান্ডিয়া’র বিকল্প হিসেবেও ভাবা হচ্ছিলো।

ভেঙ্কটেশ আইপিএল ২০২১-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে দারুন পারফর্ম করেছিলেন। সেই পারফরম্যান্সের ভিত্তিতেই তিনি জাতীয় দলে ডাক পান। এখনও অবধি তিনি টিম ইন্ডিয়া’র হয়ে ৯ টি  টি-টোয়েন্টি এবং দুটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। কিন্তু এরপরেই দল থেকে বাদ পড়েন ভেঙ্কটেশ আইয়ার। (Indian Cricket Team)

কার্যত, হার্দিক পান্ডিয়া আইপিএল ২০২২-এ দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। এরপরে হার্দিক পান্ডিয়া ভারতীয় দলে শক্তিশালী প্রত্যাবর্তন করেছিলেন। বর্তমানে তার পারফরম্যান্স দেখে তাকে সরাসরি টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে। তাই এরপরে ভারতীয় দলে সুযোগ পাওয়ার প্রতিযোগিতায় পিছিয়ে পড়েন ভেঙ্কটেশ। তিনি আবার মধ্যপ্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করেন।

সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলি ট্রফি’তে রাজস্থানের বিরুদ্ধে ২৭ বছর বয়সী ভেঙ্কটেশ, ব্যাট হাতে ৬২ রান সহ বল হাতে ৬/২০ উইকেট শিকার করেন। এরপর টুর্নামেন্টের তিন ম্যাচে ৫৭, ৪২ ও ২৮ রান করেন তিনি। ভেঙ্কটেশ আইয়ার ফর্মে ফিরলেও, আবারও চোট পেয়েম বসেন। ভেঙ্কটেশ আইয়ারের ঘরোয়া মরশুম এখানেই শেষ হয়। (Indian Cricket Team)

এখন ভেঙ্কটেশ’কে আবারও টিম ইন্ডিয়া’র (Indian Cricket Team) হয়ে খেলার কথা ভাবছেন। আগামী বছরের শুরুতেই মাঠে ফিরতে চান তিনি।

বর্তমানে ভেঙ্কটেশ আইয়ার বেঙ্গালুরু এনসিএ-তে নিজের চোট সারানোর কাজ চালাচ্ছেন। সাম্প্রতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ না পেয়ে, চরম হতাশা প্রকাশ করেছেন তিনি। সম্প্রতি ক্রিকেট নেক্সট ডটকমের সঙ্গে কথা বলেছেন তিনি। সেখানে নিজের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ না পাওয়ার কথা ব্যক্ত করেছেন ভেঙ্কটেশ।

নিজের চোট নিয়ে কথা বলতে গিয়ে ভেঙ্কটেশ আইয়ার বলেছেন,

“আমি সিঁড়ি থেকে পড়ে গিয়ে পায়ে ভীষণ চোট পেয়েছি। পুরো সকেটটা বেরিয়ে এসেছিল… (গোড়ালি) অবস্থা খুব খারাপ ছিল, কিন্তু অস্ত্রোপ্রচারের পর অবস্থা ভালো হয়েছে এবং এখনও ব্যাপারটা ভালোর  দিকেই যাচ্ছে। আমার রিহ্যাব ভালো চলছে এবং ধাপে ধাপে আমি আবার হাঁটা শুরু করেছি। আশা করি কয়েক মাসের মধ্যে আমি ফিট হয়ে উঠবো।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কোস্টারিকা’কে ৭-০ গোলে হারালো স্পেন

এরপর ভারতীয় দলে খেলা নিয়ে ভেঙ্কটেশ বলেন,

“যখন আমাকে ভারতীয় ক্রিকেট দলে ডাকা হয়েছিল, তখন আমার মনে হয়েছিল আমি বিশ্বকাপ খেলতে পারবো এবং কিন্তু আমি দলে সুযোগ পাইনি। সেটা সত্যিই আমাকে অনেক আঘাত করেছিল। আমি নিজেকে নিয়ে এমন কিছু নিয়ে ভাবতে চাই না, যা সত্যিই আমার সাধ্যের বাইরে। আমার হাতে একমাত্র জিনিস রয়েছে যেটি হল প্রক্রিয়াটির সঙ্গে লেগে থাকা, প্রতিদিন ভালো হওয়া এবং বাকিটা ঈশ্বরের উপর ছেড়ে দেওয়া।” (Indian Cricket Team)

পরবর্তীতে ভেঙ্কটেশ আইয়ার বলেছেন,


“আমি টিম ইন্ডিয়ার হয়ে খেলতে চাই। আমি দেখেছি হার্দিক পান্ডিয়া কীভাবে প্রত্যাবর্তন করেছেন। তিনি খুব ভালো ভাবে ফিরে এসেছেন। প্রতিটি দলই চায় বিশ্বকাপের জন্য সেরা দল নির্বাচন করতে। আমি সেই দলে খেলতে চেয়েছিলাম, কিন্তু তা আমার হাতে নেই। আমি ক্রিকেট’কে একটা সুযোগ হিসেবে দেখছি।”

ভেঙ্কটেশ আরও বলেছেন,  (Indian Cricket Team)

“আমি টিম ইন্ডিয়া’র হয়ে খেলছিনা। সেই সময়ে আমার কাছে আইপিএল এবং রাজ্য দলের হয়ে খেলার বিকল্প আছে। নির্বাচন নিয়ে মাথা না ঘামিয়ে, আমাকে আমার কাজটি সঠিকভাবে করতে হবে। আমি হয়তো চলতি টি-টোয়েন্টি সিরিজ এবং ওয়ানডে দলে সুযোগ পেতাম, কিন্তু দুর্ভাগ্যবশত আমি ইনজুরিতে পড়েছিলাম। কিন্তু এরপর যখনই আমি সুযোগ পাবো, আমি আমার সেরাটা দেবো।”

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজে সুযোগ পেলো বাংলার শাহবাজ আহমেদ