Indian Cricket Team : বাতিল হওয়া নির্বাচন কমিটি কোহলি’র কেরিয়ার শেষ করতে চেয়েছিলো, বিস্ফোরক দাবী পাকিস্তানের তারকার

0
10
Indian Cricket Team :
Indian Cricket Team : "Tried to ruin Virat Kohli's career" - Former Pakistan spinner on Chetan Sharma-led Indian selection committee

Indian Cricket Team – পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানীশ কানেরিয়া মনে করেন চেতন শর্মার নেতৃত্বাধীন ইন্ডিয়ান সিলেকশন কমিটি বিরাট কোহলির কেরিয়ার শেষ ক‍রে দিতে চাইছিলো।

নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে কানেরিয়া বুঝিয়েছেন কোহলি’কে ক‍্যাপ্টেন্সির পদ থেকে সরানোর নেপথ্যে কতোটা দায়ী সদ‍্য বাতিল এই নির্বাচন কমিটি। কানেরিয়ার মতে অফ ফর্মে থাকা কালীণ কোহলির সাথে ভালো ব‍্যবহার করেনি চেতন শর্মারা।

নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে কানেরিয়া বলেছেন,

“সিলেকশন কমিটি কোহলির কেরিয়ার ধ্বংস করে দিতে চেয়েছিলো। যখন ফর্ম ফিরে পেতে সমস্যা হচ্ছিলো কোহলির, তখন তারা ধারাবাহিক ভাবে সুযোগ দিতে ব‍্যর্থ কোহলি’কে। কোহলি কে বাধ‍্য করেছিলো বাছাই করা কিছু ম‍্যাচে খেলতে। খুব অনৈতিক ভাবে ক‍্যাপ্টেনের পদ থেকে ছাঁটাই করে ফেলা হয়েছিলো কোহলি’কে। মিথ‍্যা অভিযোগ তুলে কোহলির থেকে অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া হয়েছিল। কোহলি’তো নিজেই বলেছিলো তার সাথে কোনও কিছু আলোচনা না করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এসব বিষয় কোনো প্রভাব ফেলেনি কোহলির খেলায়।”

প্রসঙ্গত, সদ‍্য টি ২০ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ভরাডুবি পারফরম্যান্সের পর চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচন বোর্ড’কে বাতিল করে দেওয়া হয়েছিল। ১৮ ই নভেম্বরের ঘটনা।

আরও পড়ুনঃ SL vs AFG : শ্রীলঙ্কার ওডিআই সফরের দল ঘোষণা করলো আফগানিস্তান

চেতন শর্মা নির্বাচক হিসেবেও ডাহা ফেল করেছেন বলে মনে করেন কানেরিয়া। একটা সঠিক কম্বিনেশন তৈরী করতে পারেনি তারা দল তৈরির সময়। বরং খালি পরীক্ষা নিরীক্ষা, একাধিক ক‍্যাপ্টেন এবং প্লেয়ার বাছাই করে গেছে। (Indian Cricket Team) 

এর ফলে বেশ কিছু যোগ‍্য ক্রিকেটার সুযোগ পাননি। যোগ‍্য ক্রিকেটারের ধারাবাহিক ভাবে খেলার সুযোগ পাওয়ার থেকে বঞ্চিত হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড’কে কানেরিয়ার পরামর্শ, এবার কোনও যোগ‍্য ব‍্যক্তি’কে এমন গুরুত্বপূর্ণ পদে বসানো উচিত, ভারতের ক্রিকেট কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। (Indian Cricket Team) 

প্রাক্তন এই লেগ স্পিনার বলেছেন,

“প্রাক্তন ক্রিকেটারদের এমন গুরুদায়িত্ব দেওয়া উচিত। চেতন শর্মার মেয়াদে ভালো কাজ হয়নি। বেশ কিছু নির্বাচন নিয়ে প্রশ্ন ওটা স্বাভাবিক। যারা দলে সুযোগ পাওয়ার যোগ‍্য ছিলো তারা সুযোগ পাননি‌”

প্রসঙ্গত, গত বছর আট জন ভিন্ন ক্রিকেটার নেতৃত্ব দিয়েছিলো ভারতীয় ক্রিকেট দল’কে। তবে এশিয়া কাপ অথবা টি টোয়েন্টি বিশ্বকাপের মতো মাল্টি ন‍্যাশনাল ইভেন্ট গুলো’তে তেমন কিছু করে উঠতে পারেনি, তাই বরখাস্ত করা হয়েছে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচন কমিটিকে।

আরও পড়ুনঃ IPL 2023 : আরসিবি প্রথম আইপিএল জিতলে, তাড়াতাড়ি দুই, তিন, চারবারের মতো জিতবে, আশাবাদী ডি’ভিলিয়ার্স