Indian Cricket Team : খুব শীঘ্রই তিন ফর্ম‍্যাটে এক নম্বর দল হয়ে উঠবে ভারত, মত ওয়াসিম জাফরের

0
10
Indian Cricket Team :
Indian Cricket Team : "There is a good chance that Team India can end up as the No.1-ranked team across all formats" - Wasim Jaffer

Indian Cricket Team – খুব শীঘ্রই তিন ফর্ম‍্যাটেই ভারতীয় ক্রিকেট দল ক্রমতালিকার শীর্ষ স্থান দখল করে নিতে পারেন, এমনটাই মনে করেন ওয়াসিম জাফর। এই মুহূর্তে টি টোয়েন্টি ক্রমতালিকায় শীর্ষ স্থানে আছে ভারত, আর বাকী দুই ফর্ম‍্যাটেই শীর্ষ স্থান দখল করার খুব কাছাকাছি আছে ভারত।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচ জিতলে ইংল্যান্ড কে সরিয়ে ওয়ানডে ক্রমতালিকায় শীর্ষে ইংল্যান্ডকে সরিয়ে জায়গা করে নিতে পারে ভারত। (Indian Cricket Team)

অস্ট্রেলিয়ার বিপক্ষে বর্ডার-গাভাস্কার ট্রফির চারটি টেস্টে জিততে হবে ভারতকে, সিরিজে ২-০ ব‍্যবধানে এগিয়ে গেলেই টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান দখলে নেবে ভারত। (Indian Cricket Team)

তিন ফর্ম‍্যাটে খুব শীঘ্রই শীর্ষস্থান দখলে নেওয়ার সম্ভাবনা আছে ভারতের। এবিষয়ে ESPN Cricinfo কে ওয়াসিম জাফর বলেছেন, (Indian Cricket Team)

“এই মুহূর্তে ভারতীয় দল যেরকম পারফরম্যান্স দিচ্ছে, তা দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই ভারত সব ফর্ম‍্যাটে শীর্ষ স্থান দখল করবে। ওয়ানডেতে ভারত খুব শীঘ্রই এক নম্বর স্থান দখল করবে, এবিষয় নিশ্চিত আমি।”

ইতিমধ্যে নিউজিল্যান্ড ইংল্যান্ডের কাছে ওয়ানডে ক্রমতালিকায় শীর্ষ স্থান হারিয়েছে। এই মুহূর্তে ১১৩ পয়েন্ট আছে তিন দলের কাছে, ভারত – নিউজিল্যান্ডের মধ্যে আয়োজিত হতে চলা সিরিজের তৃতীয় ম‍্যাচ ঠিক করা দেবে ওয়ানডে ক্রমতালিকায় শীর্ষ স্থান কে দখলে নেবে।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ডবল সেঞ্চুরি ভুলে গেছেন শুভমান গিল, দেখে খুশি ইরফান পাঠান

পাকিস্তানের মাটিতে ওয়ানডে সিরিজ জিতে নিউজিল্যান্ড খেলতে এসেছিলো ভারতে। তবে কেন উইলিয়ামসন এবং টিম সাউদিকে ছাড়া এই নিউজিল্যান্ড দলকে আপেস কৃত দূর্বল দেখাচ্ছে।

নিজেদের গর্ব রক্ষা করার জন্যে নিউজিল্যান্ডকে আরও প্রভাবশালী ক্রিকেট খেলতে হবে বলেই মত ওয়াসিম জাফরের, তার বক্তব্য,

“নিউজিল‍্যান্ডকে জোড়ালো কামব‍্যাক করতে হবে। ওরা আগে বিশ্বের এক নম্বর ওয়ানডে দল ছিলো। ওরা নিশ্চিত নিজেদের পারফরম্যান্সে দারুণ হতাশ।”

জাফর আরও বলেন,

“মাইকেল ব্রেসওয়েল ছাড়া বাদবাকি নিউজিল্যান্ড দলের যদি পারফরম্যান্স দেখেন, তাহলে কিন্তু কার্যত হতাশ হতে হবে। নিউজিল্যান্ডের ব‍্যাটিং বা বোলিং, দুটোই ভীষণ হতাশজনক। ওদের ভালো খেলতে হবে, না হলে ৩-০ ব‍্যবধানে এই সিরিজ হারবে, যেটা দলের জন্য খুব একটা ভালো বিষয় নয়।”

মঙ্গলবার ইন্দোরে ভারতের বিপক্ষে সিরিজের শেষ ম‍্যাচ খেলতে নামবে নিউজিল্যান্ড।

আরও পড়ুনঃ Shoaib Akhtar : হঠাৎ নিজের বায়োপিক থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন শোয়েব আখতার !