Indian Cricket Team : জাতীয় দলে সঞ্জু’র বেশি সুযোগ না পাওয়া নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন এই ভারতীয় ব্যাটার

0
24
Indian Cricket Team :
Indian Cricket Team : "Sanju Samson was batting well, I thought he should've played in my place" - India batter Manish Pandey

সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে সঞ্জু স্যামসনের সুযোগ না পাওয়া নিয়ে কম (Indian Cricket Team) জলঘোলা হয়নি। বিতর্কের ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়া’তেও। অস্ট্রেলিয়া’তে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত’দের লজ্জাজনক হারের পর থেকে এই বিতর্ক নয়া মাত্রা পেয়েছিল।

এরপরেই টুর্নামেন্ট শেষে নিউজিল্যান্ড সফরে যায় ভারত। সেখানে টি-২০’তে অবশ্য ভারতীয় দলের হয়ে সুযোগ পান সঞ্জু। যদিও একটি ম্যাচেও খেলেননি তিনি। আর এবার সেই সঞ্জু’কে নিয়েই মুখ খুলেছেন তার একদা সতীর্থ মনীশ পান্ডে। তার বক্তব্য, সঞ্জু দারুণ ব্যাট করছিল। তিনি ভেবেছিলেন তিনি নন, তার জায়গাতেই জাতীয় দলে খেলবেন সঞ্জু এমনটাই ভেবেছিলেন তিনি। (Indian Cricket Team)

প্রসঙ্গত, ভারতীয় ওয়ানডে এবং টি-২০ দলে পাঁচ বছর খেলেছিলেন মনীশ পান্ডে। সেই সময় তিনি ২৯ টি ওয়ানডে এবং ৩৯ টি টি-২০’তে আন্তর্জাতিক ম্যাচে খেলেছিলেন। ২০২০ সালে ভারতীয় দলের হয়ে শেষবার টি-২০’তে খেলেছিলেন মনীশ। ২০২১ সালে ভারতীয় দলের হয়ে ওয়ানডে দলে খেলেছিলেন মনীশ পান্ডে। এরপর জাতীয় দলের ম্যানেজমেন্ট সঞ্জু স্যামসন, শ্রেয়স আইয়ার এবং সূর্যকুমার যাদবের প্রতি নজর দেয়। (Indian Cricket Team)

এই সম্বন্ধে বলতে গিয়েই এক সংবাদ মাধ্যম’কে মনীশ জানিয়েছেন,

“দেখুন ব্যক্তিগতভাবে আমি এই জিনিসটায় স্বাভাবিকভাবেই খুব দুঃখ পেয়েছি। ব্যাটিং অর্ডারে উপরের দিকে বেশি ম্যাচে ব্যাট করতে পারলে সেটা ভালো হতো। তবে ভারতীয় দল যাই সিদ্ধান্ত নিক না কেনো, যেই বেশি ম্যাচ খেলুক না। সেই বিষয়ে আমি সবসময় খুশি হই। আমার কোন দুঃখ নেই। সঞ্জু সেইসময়টা ভালো ব্যাট করছিল। আমি আশা করেছিলাম ও আরও বেশি ম্যাচে খেলতে পারবে। ও পরবর্তীতে সেই সুযোগটা পেয়েছে। ফলে বিষয়টা নিয়ে আমার কোন‌ও খারাপ লাগা নেই।”

আরও পড়ুনঃ Indian Cricket Team : “পন্ত দলের বোঝা হয়ে উঠেছে, এবার ওকে বাদ দিয়ে সঞ্জু’কে আনা হোক” – এমনটাই বললেন ভারত প্রাক্তনী

তিনি আরও বলেন,

“তবে ব্যক্তিগতভাবে আমি বলতে চাই আরও বেশি ম্যাচ খেলতে পারলে আমার ভালো হত। উচ্চ পর্যায়ে আমি নিজেকে প্রমাণ করার আরো সুযোগ পেয়ে যেতাম। দুর্ভাগ্যজনকভাবে সেটা বাস্তবে হয়নি। এখন আমাকে দেখতে হবে এই জায়গায় দাঁড়িয়ে আমি ভবিষ্যতে ঠিক কোথায় যেতে পারি।”

বর্তমানে সঞ্জু’র অবস্থা অনেকটাই মনীশের মতন। তাকে বেশিরভাগ সময়টা বেঞ্চে কাটাতে বাধ্য হতে হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাননি সঞ্জু।  (Indian Cricket Team) এই বিষয়ে মনীশ পান্ডে জানিয়েছেন,

“আমিও এই পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি ভারতীয় দলে (প্রথম দলে সুযোগ না পাওয়া)। অনেক সময় এমন গিয়েছে, যে আমি খুব কম ম্যাচেই খেলেছি। আমাকেও বসে থাকতে হয়েছে। জিনিসটা সত্যি সত্যিই খুব দুঃখজনক। তবে আমি এইসব জিনিসকে আমার উপর প্রভাব ফেলতে দিইনি। আমি যদি সুযোগ পাই, আমি দলের জন্য ভালো খেলতে চাই, অনেক রান করতে চাই। দেখা যাক ভবিষ্যতে কী হয়।”

আরও পড়ুনঃ Indian Cricket Team : হার্দিকের হাতে ভারতের টি টোয়েন্টি দলের দায়িত্ব দেওয়া নিয়ে বিশেষ মন্তব্য করলেন দীনেশ কার্তিক, বললেন….