VIRAL VIDEO: পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে মারণ খেলায় মাতলো রোহিত, রাহুলরা !

0
154
Indian cricket team put to the ‘Squid Games’ test ahead of T20 World Cup
Indian cricket team put to the ‘Squid Games’ test ahead of T20 World Cup, Source- AP

মুক্তি পাওয়ার পর পর’ই বিপুল পরিমাণে জনপ্রিয়তা লাভ করেছে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ওয়েব সিরিজ “স্কুইড গেমস”। সেই সিরিজের অন্তর্ভুক্ত “ডালগোনা ক‍্যান্ডি” চ‍্যালেঞ্জে মজলেন ভারতীয় ক্রিকেট দলের ক্রিকেটারেরা। এই চ‍্যালেঞ্জে লজেন্সের মধ্যে থেকে কেটে বিভিন্ন আকার বের করতে হয়, এক্ষেত্রে নজরে রাখতে হবে লজেন্স’টা যাতে না ভাঙে। চ‍্যালেঞ্জে অংশগ্রহণ করেছেন রোহিত শর্মা, কে এল রাহুল, মহম্মদ শামি, জসপ্রীত বুম‍রাহ’র মতো সব তারকা ভারতীয় ক্রিকেটার। শেষ অবধি রোহিত এবং শামি জেতে চ‍্যালেঞ্জ।

আইসিসির তরফে সেই চ‍্যালেঞ্জের একটি ভিডিও পোস্ট করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার দুবাইতে টি টোয়েন্টি বিশ্বকাপের প্রাক্টিস ম‍্যাচে অস্ট্রেলিয়া’কে ৮ উইকেটে হারিয়ে দিলো ভারত। এদিন দারুণ পারফরম্যান্স দিলেন রোহিত শর্মা, কে এল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন’রা।

রোহিত করলেন ৬০ রান, রাহুল ৩৯‌। অশ্বিন নিলেন ২ উইকেট। যার জেরে অজিদের দেওয়া ১৫৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে কোনও সমস‍্যার সন্মুখীন হতে হয়নি বিরাটদের। আরও একটা ইতিবাচক বিষয়, এই ম‍্যাচে ছন্দে ফিরেছেন সূর্য কুমার যাদব (৩৯), যা টুর্নামেন্ট শুরু’র আগে জরুরী ছিলো।

অজিদের দেওয়া ১৫৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরু’টা দারুণ করেছিল ভারত। প্রথম ৬ ওভারে বিনা কোনও উইকেট হারিয়ে ৪২ রান তুলে ফেলে রোহিত- রাহুল জুটি। দুজনে যুগলবন্দী’তে স্কোর বোর্ডে যুক্ত করেন ৬৮ রান। ১০ নম্বর ওভারে অ্যাস্টন আগার এসে তুলে নেন রাহুলের (৩৯) উইকেট। ডেভিড ওয়ার্নারের হাতে তালুবন্দী হন রাহুল।

Indian cricket team put to the ‘Squid Games’ test ahead of T20 World Cup

এরপর সূর্য কুমার এবং রোহিত এসে ক্রমাগত রান তুলতে থাকেন। দেশের দুই ব্যাটার মিলে জয়ের কাছাকাছি পৌঁছে দেয় ভারত’কে। এমন একটা সময় ৬০ রান করে রিটায়ার্ড হার্ট নেন রোহিত। তখনও জয়ের জন্য ২৬ রান প্রয়োজন টিম ইন্ডিয়ার। অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন সূর্য কুমার (৩৮) এবং হার্দিক (১৪)।

আগে ব‍্যাটিং করতে নেমে স্মিথ (৫৭) এবং স্টিওনিস (৪১) এর ইনিংসের উপর ভর করে ১৫২ রান টার্গেট দেয় অজিরা, ৫ উইকেট হারিয়ে। যদিও শুরু’টা ভালো ভাবে করতে পারেনি তারা। দ্রুত উইকেট হারান ফিঞ্চ (৮), ওয়ার্নার(১), মার্শ(০)। দলের বেহাল ব‍্যাটিংয়ের হাল ধরেন স্মিথ এবং ম‍্যাক্সওয়েল। দুজনে জুঁটিতে চতুর্থ উইকেটে জোড়েন ৬১ রান। ম‍্যাক্সওয়েল আউট হলে পরবর্তী সময়ে স্টিওনিস হাল ধরেন অজি ব‍্যাটিং লাইন আপের। শেষ দুই ওভারে ২১ রান জুড়ে ১৫০ রানের গন্ডি পেরোয় অজিরা।

আরও পড়ুনঃ T20WC: মুস্তাফিজুর রহমানের রেকর্ড ভেঙে দিলেন আয়ারল্যান্ডের মার্ক আদার

২৪ তারিখ পাকিস্তানের বিরুদ্ধে মেগাম‍্যাচের মধ্যে দিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারত।

আরও পড়ুনঃ T20WC: ঐতিহাসিক জয়লাভ নামিবিয়া’র!