Indian Cricket Team : রাহুল বারবার সুযোগ পেয়েও ব‍্যর্থ, এবার গিলকে সুযোগ দিক ভারত, মত পাক প্রাক্তনীর

0
12
Indian Cricket Team : “KL Rahul has been given enough chances” - Danish Kaneria backs Shubman Gill for 2023 World Cup
Indian Cricket Team : “KL Rahul has been given enough chances” - Danish Kaneria backs Shubman Gill for 2023 World Cup

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ম‍্যানেজমেন্টের ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে আরও বেশি পরিমাণে দলের যুব ওপেনার শুভমান গিলকে সুযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন প্রাক্তন পাকিস্তানি লেগ স্পিনার দানীশ কানেরিয়া। তার মতে কে এল রাহুল’কে বারবার সুযোগ দেওয়ার পরেও তিনি দলকে ভরসা দিতে পারেননি, তাই তাকে আর সুযোগ দিয়ে চলাটা ঠিক হবেনা।

২০২২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের (Indian Cricket Team) সদস্য ছিলেন রাহুল। বাংলাদেশ, জিম্বাবোয়ের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করলেও বড়ো দলের বিরুদ্ধে বিশেষ কিছু করে উঠতে পারেননি তিনি। অবশ্য রাহুলের ওয়ানডে কেরিয়ারের পরিসংখ্যান বেশ ভালো, ৪৫ ম‍্যাচে গড় ৪৫ এর কাছাকাছি। তবে কানেরিয়া মনে করেন আগামী বছর ওডিআই বিশ্বকাপের জন্যে গিল সবচেয়ে ভালো অপশন।

চলতি নিউজিল্যান্ড সফরে ওডিআই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রাহুল’কে। শিখর ধাওয়ানের হয়ে ওপেন করতে নামবেন শুভমান গিল। শুক্রবার (২৫ শে নভেম্বর) ওডিআই সিরিজের প্রথম ম‍্যাচ। কানেরিয়া চান নিউজিল্যান্ড সফরের পরেও শুভমান গিল ওপেনারের দায়িত্ব পালন করুক। নিজের YouTube চ‍্যানেলের ভিডিওতে পাক প্রাক্তনী বলেছেন,

“২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দলকে (Indian Cricket Team) এখন থেকে শুভমান গিলকে বেশি করে সুযোগ দেওয়া উচিত। শুভমান দারুণ প্লেয়ার। রোহিত শর্মা ওডিআই দলের অধিনায়কের পদে বহাল থাকবেন। তার প্রয়োজন বেশ কিছু ভালো ক্রিকেটারের। কে এল রাহুল’কে যথেষ্ট সুযোগ দেওয়া হয়েছে, কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। ধারাবাহিক’ও নন। কিন্তু গিল, শ্রেয়স আইয়ার এবং সঞ্জু স্যামসন ধারাবাহিক ভাবে পারফরম্যান্স দিয়ে যাচ্ছে।”

আরও পড়ুনঃ Sri Lanka Cricket : চুক্তি ভাঙ্গার দায়ে এই তারকা ক্রিকেটার’কে এক বছরের জন্য ‘ব্যান’ করলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড !

এবছর শুভমান গিল ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ে সফরে দারুণ পারফরম্যান্স দিয়েছেন। দুটো সিরিজের ‘ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট’ হয়েছিলেন তিনি।

সদ‍্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজে ভারতীয় দলের (Indian Cricket Team) পারফরম্যান্সের বিষয় বিশ্লেষণ করার সময় হার্দিক পান্ডিয়ার ক‍্যাপ্টন্সির প্রশংসা করেছেন কানেরিয়া। রোহিত শর্মার নেতৃত্বে এমন এনার্জেটিকে লিডারশিপটাই এতোদিন মিস করছিলো ভারত, এমনটাই মনে করেন তিনি। দানীশ কানেরিয়া বলেছেন,

“রোহিত খারাপ অধিনায়ক নন। কিন্তু বিরাট কোহলির অধিনায়ক থাকা কালীণ যে আগ্রাসী মেজাজে খেলতো ভারত সেটার অভাব টের পাচ্ছিলাম। দলে তোমার সূর্য কুমার যাদবের মতো ক্রিকেটার আছে, মাঠে এনার্জি দেখানোর প্রয়োজন আছে তখন। মঙ্গলবার সিরিজের শেষ টি টোয়েন্টি ম‍্যাচে হার্দিক পান্ডিয়া’র ১৮ বলে ৩০* রানের অপরাজিত ইনিংসটার প্রয়োজন ছিলো খুব।”

তিনি আরো বলেন,

“পান্ডিয়ার অধিনায়কত্ব দারুণ লেগেছে আমার। যেভাবে অধিনায়ক হিসেবে নিজেকে জাহির করছে তাতে ভারতের ভবিষ্যতের টি ২০ অধিনায়ক ওই।”

এবছর টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব‍্যর্থতার পর সুনীল গাভাস্কার এবং রবি শাস্ত্রী ভারতের টি ২০ দলের অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়া’কে নিয়োগ করার জন্যে সুর চড়িয়েছিলেন।

আরও পড়ুনঃ Jofra Archer : সুস্থ হয়ে ২২ গজে ফিরতেই জোফ্রা’কে নিয়ে বড় ঘোষণা মুম্বাই ইন্ডিয়ান্সের