Indian Cricket Team : ধোনি’কে ভারতের কোচ করা  হোক, মত প্রাক্তন পাকিস্তান অধিনায়কের

0
11
Indian Cricket Team :
Indian Cricket Team : "Indian cricket will benefit significantly" - Salman Butt wants BCCI to rope in MS Dhoni as coach

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) কোচিং সেট আপ নতুন করে সাজানোর প্রয়োজন আছে। এমনটাই মনে করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট। ধোনির মতো অভিজ্ঞ, যোগ‍্য কাউকে ভারতের কোচের দায়িত্ব দেওয়া উচিত বলে মনে করেন সলমন।

নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিও’তে সলমন বাট বলেছেন নিজের তিক্ষ্ণ ক্রিকেট মগজের দ্বারা ভারতীয় ক্রিকেট দল’কে (Indian Cricket Team) নতুন উচ্চতায় পৌঁছে দেওয়ার ক্ষমতা রাখেন ধোনি।

তিনি ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) থিংক ট‍্যাঙ্ক’কে প্রাক্তন ভারতীয় অধিনায়কের জন্যে একটি নির্দিষ্ট ভূমিকা তৈরী করার পরামর্শ দিয়েছেন সলমন। তার বক্তব্য,

“ধোনির উপস্থিতি দারুণ সাহায্য করবে ভারতীয় ক্রিকেট দল’কে। উনি যে ধরনের অধিনায়ক ছিলেন, তাতে তার ট‍্যাক্টিকাল চিন্তা ভাবনা গুলো ভীষণ সাহায্য করবে ভারতীয় ক্রিকেট দল’কে। ধোনি একজন টেকনিক্যাল এক্সপার্ট এবং তার টেম্পারমেন্ট অসাধারণ। দলের সম্পদ হয়ে উঠতে পারেন। তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের উচিত তাকে যেভাবেই হোক জাতীয় দলে যুক্ত করা।” (Indian Cricket Team)

আরও পড়ুনঃ IPL 2023 : ‘মুম্বই ইন্ডিয়ান্সের কিংবদন্তি পোলার্ড’ বললেন রোহিত শর্মা

এদিকে ইতিমধ্যে বিসিসিআই ধোনি’কে ভারতীয় ক্রিকেট দলের সাথে যুক্ত করার চেষ্টা চালাচ্ছেন। আসলে অস্ট্রেলিয়ার মাটিতে টি ২০ বিশ্বকাপে ব‍্যর্থতার পর এরকম চিন্তা ভাবনা করছে বোর্ড।‌ শোনা যাচ্ছে বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়কের সাথে ইতিমধ্যে এবিষয় নিয়ে আলোচনা করা শুরু করেছে বোর্ড।

ধোনি দায়িত্ব আসলে শুধুমাত্র প্লেয়াররা সমৃদ্ধশালী হবে, এমনটা নয়, বরং ভারতকে দীর্ঘ মেয়াদী সাফলতা পেতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ব‍্যাপারটা। তিনি বলেন,

“ভারতকে অবশ্যই কোচের পদে আনা উচিত ধোনি’কে। ক্রিকেটারেরা লাভবান হবেন তিনি কোচের পদে আসলে। ভারতীয় ক্রিকেট দল দীর্ঘমেয়াদী সাফলতা পাবে। আসলে অভিজ্ঞতার দাম আলাদা, ধোনির একটা নিজস্বতা আছে এবিষয়। প্রথামাফিক কোচিং শেখার দাম তো আছেই, আবার দেখবেন স্কুলে এমন ছাত্ররাও থাকে তারা খুব বেশি ক্লাস না করেও সাফল্য পায়।”

প্রসঙ্গত, গতবছর টি ২০ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের মেন্টর ছিলেন ধোনি। কিন্তু সংশ্লিষ্ট টুর্নামেন্টে বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারত গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায়।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ড সিরিজে নতুনদের সুযোগ দেওয়া উচিত ছিলো ভারতের, মত পাকিস্তানি তারকার