Indian Cricket Team : এখন অনিশ্চিত “ওপেনার” শুভমান গিলের ভবিষ্যৎ, দাবী প্রাক্তন ভারত কোচের

0
8
Indian Cricket Team :
Indian Cricket Team : "I am not so sure as yet" - Sanjay Bangar on whether Shubman Gill has sealed the opener debate

Indian Cricket Team – সদ‍্য নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করেছিলেন শুভমান গিল। এরপর থেকে শুভেচ্ছা বার্তায় ভাসছেন তিনি। এমন সময় এক অদ্ভুত আশঙ্কা প্রকাশ করেছেন সঞ্জয় বাঙ্গার। বাঙ্গার মনে করেন এই দুরন্ত ডবল সেঞ্চুরি করার পরেও শুভমান গিল রোহিত শর্মার ওপেনিং পার্টনার হিসেবে জায়গা পাকা করতে পারেননি।

বুধবার হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৪৯ বলে ২০৮ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন শুভমান গিল। তার এমন দুরন্ত ইনিংসের উপর নির্ভর করে নিউজিল্যান্ডকে ৩৫০ রান টার্গেট দিয়েছিলো ভারত। এরপর ভারতের বোলাররা ৩৩৭ রানে অল আউট করে দেয় কিউয়িদের। ম‍্যাচ জেতে ১২ রানে। (Indian Cricket Team)

Star Sports এর শো ‘Match Point’ এর আলোচনা করার সময় বাঙ্গারের কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি কি মনে করেন এমন ডবল সেঞ্চুরির ইনিংস খেলে কে শুভমান গিল কি দীর্ঘ দিন ধরে চলা ভারতের ওপেনার সমস্যার সমাধান করে ফেললেন অবশেষে। এর প্রতিক্রিয়ায় সঞ্জয় বাঙ্গার বলেন, (Indian Cricket Team)

“আমি এবিষয় এখনও নিশ্চিত নই, কারণ দলে ইশান কিষাণের মতো আরেকজন ব‍্যাটার আছেন। যে কিনা একজন বা হাতি, এবং খুব সম্প্রতি একটা ওয়ানডে ডবল সেঞ্চুরি করেছিলো। ওর আর শুভমানের বয়স’ও প্রায় কাছাকাছি, ইশানের বয়স ২৪ এবং শুভমানের বয়স ২৩।” (Indian Cricket Team)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : “তোর ভবিষ্যৎ উজ্জ্বল”, হঠাৎ কেনো চাহালকে এমন বললেন রোহিত ? দেখুন ভিডিও

তবে এই ভারতের প্রাক্তন ব‍্যাটিং কোচের মতে এবছর ভারতের মাটিতে আয়োজিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপে  দেশের হয়ে ওপেন করার বিষয় শুভমান গিল, ইশান কিষাণ এবং রোহিত শর্মা অনেকটা এগিয়ে। বাঙ্গার বলেছেন,

“তবে এই বিষয়টি ভারতীয় ক্রিকেটারের জন্যে খুবই ইতিবাচক দিক, তবে এই তিনজন ক্রিকেটার’ই এবারের ওয়ানডে বিশ্বকাপে ওপেন করার বিষয়ে অন‍্যতম দাবীদার। এদের মধ্যে যেকোনো দুজনকে ওয়ানডে বিশ্বকাপে ওপেন করতে দেখা যেতে পারে।”

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে ডবল সেঞ্চুরি করেছিলেন ইশান কিষাণ। কিন্তু পরবর্তী সময় গিলের জন্যে জায়গা ছাড়তে হয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছেন না কে এল রাহুল, তার বদলে ঝাড়খণ্ডের এই উইকেট কিপার – ব‍্যাটার মিডল অর্ডারে খেলছেন, প্রথম ম‍্যাচে ১৪ বলে ৫ রান করে আউট হন ইশান কিষাণ।

আরও পড়ুনঃ Rohit Sharma : এবছর ওয়ানডে বিশ্বকাপের পর অবসর নেওয়ার পরিকল্পনা রোহিত শর্মার