Indian Cricket Team : “পন্ত দলের বোঝা হয়ে উঠেছে, এবার ওকে বাদ দিয়ে সঞ্জু’কে আনা হোক” – এমনটাই বললেন ভারত প্রাক্তনী

0
24
Indian Cricket Team : “He’s Becoming A Liability, Show Him The Exit Door And Bring In Sanju Samson”: Reetinder Sodhi Slams Rishabh Pant
Indian Cricket Team : “He’s Becoming A Liability, Show Him The Exit Door And Bring In Sanju Samson”: Reetinder Sodhi Slams Rishabh Pant

প্রাক্তন ভারতীয় তারকা অধিনায়ক বিরাট কোহলি’র মোক্ষম সময়ে ফর্মে ফেরা, (Indian Cricket Team) ডানহাতি ব্যাটার সূর্যকুমার যাদবের দুরন্ত ছন্দ, ভারতের লড়াকু মানসিকতা, এইসব মিলিয়ে সকলে আশা করেছিলেন, ২০২২ সালের  টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত সাফল্য পাবেই। কিন্তু সুপার টুয়েলভ রাউন্ডে দাপটের সঙ্গে খেললেও সেমিফাইনাল থেকে ছিটকে যায় টিম ইন্ডিয়া।

ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হারে ভারত। সেই সঙ্গে আইসিসি’র ট্রফি’র খরা কাটাতেও ব্যর্থ হয় রোহিত শর্মা’র টিম। (Indian Cricket Team)

আইসিসি ইভেন্টে ভারতের পারফরম্যান্স নিয়ে আলোচনা করার সময়, টিম ইন্ডিয়া’র প্রাক্তন ক্রিকেটার রীতিন্দর সিং সোধি প্রশ্ন তুলেছেন, ভারতীয় উইকেট কিপার-ব্যাটার ঋষভ পন্তের পারফরম্যান্স নিয়ে। নানা বিষয় নিয়ে এত দিন সমালোচনা চললেও, পন্তের পারফরম্যান্স আড়ালেই থেকে গিয়েছিল। কিন্তু নিউজিল্যান্ড সফরে গিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ঋষভ পন্তের ব্য়র্থতার পর এবার মুখ খুলেছেন সোধি।

ভারতের এই উইকেট কিপার-ব্যাটার মেন ইন ব্লু’র হয়ে কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও সাফল্য পাননি। অ্যাডিলেড ওভালে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় সেমিফাইনালে ৪ বলে মাত্র ৬ রান করেন পন্ত। যদিও হার্দিক’কে বাঁচাতে এই ম্যাচে নিজে রানআউট হন পন্ত। তবে তার আগে সুপার টুয়েলভের শেষ ম্যাচে জিম্বাবোয়ে’র বিরুদ্ধে তিনি ৫ বলে ৩ রান করেছিলেন। এরপর কিউয়ি’দের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও চূড়ান্ত ব্যর্থ হন তিনি। (Indian Cricket Team)

আরও পড়ুনঃ Indian Cricket Team : হার্দিকের হাতে ভারতের টি টোয়েন্টি দলের দায়িত্ব দেওয়া নিয়ে বিশেষ মন্তব্য করলেন দীনেশ কার্তিক, বললেন….

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওডিআই সিরিজ শুরুর আগে, ইন্ডিয়া নিউজে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে সোধি দাবি করেছেন, ভারতীয় সাদা বলের লাইনআপে পন্তের পরিবর্তে সঞ্জু স্যামসন’কে খেলানো উচিত। সোধি বলেছেন,

“ও (ঋষভ পন্ত) এখন ভারতের কাছে বোঝা হয়ে যাচ্ছে। এটাই হচ্ছে, সঞ্জু স্যামসন’কে দলে ফেরাও। দিনের শেষে বিশ্বকাপে হার মানা যায় না। যখন সুযোগ পাচ্ছ তখন তা করতে না পারলে সমস্যা হবেই। এবার নতুনদের সুযোগ দেওয়ার সময়।” (Indian Cricket Team)

তিনি আরও যোগ করেন,

“সময় বলবে আর কত সময় দেওয়া হবে পন্ত’কে। সময় এগিয়ে যাচ্ছে, ওকে এবার নিজের জায়গাটা ঠিকঠাক করতে হবে। সবকিছুর একটা লিমিট থাকে। একজন প্লেয়ারের উপর খুব বেশি সময় নির্ভর করা যায় না। খেলতে না পারলে বের করে দাও।”

প্রসঙ্গত, পন্ত এখনও অবধি ভারতের হয়ে মোট ২৭ টি ওডিআই এবং ৬৬ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে পাওয়ার-হিটার স্যামসন প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন’দের হয়ে মাত্র ২৬ টি আন্তর্জাতিক সাদা বলের ম্যাচ খেলেছেন। (Indian Cricket Team)

আরও পড়ুনঃ Indian Cricket Team : আশিস নেহেরা’কে ভারতের টি ২০ দলের কোচ করার পরামর্শ দিলেন হরভজন সিং