Indian Cricket Team : ‘ন‍্যাচরালি ডেস্ট্রাক্টিভ’এই ব‍্যাটার’কে দেশের টি ২০ দলের ওপেনার করার কথা বললেন আকাশ চোপড়া

0
15
Indian Cricket Team : 'He is naturally destructive': Aakash Chopra wants Delhi Capitals star to open for India in T20Is
Indian Cricket Team : 'He is naturally destructive': Aakash Chopra wants Delhi Capitals star to open for India in T20Is

পৃথ্বী শাহ’কে ভারতের টি ২০ দলের (Indian Cricket Team) ওপেনার হিসেবে খেলানোর পরামর্শ দিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়া।

এই মুহূর্তে নিউজিল্যান্ড সফরে আছে ভারতীয় দল (Indian Cricket Team), সেখানে তিনটি টি টোয়েন্টি এবং তিনটি ওডিআই খেলবে ‘মেন ইন ব্লু’। রোহিত শর্মা, কে এল রাহুল এবং বিরাট কোহলির মতো ভারতের টপ অর্ডারের নিয়মিত সদস্যরা খেলছেন না এই সিরিজে।

নিজের ইউটিউব চ‍্যানেলের একটি ভিডিওতে আকাশ চোপড়া ভারতের টি ২০ দলের ওপেনিং বিভাগের অপশন সম্পর্কে নানান পরামর্শ দিয়েছেন, সেখানে পৃথ্বী শাহ সম্পর্কে তিনি বলেন, (Indian Cricket Team)

“আমার মাথায় বর্তমানে টি টোয়েন্টি ওপেনার হিসেবে যার কথা প্রথমে ভেসে ওঠে, তিনি পৃথ্বী শাহ। আক্রমণাত্মক খেলাটা ওর মজ্জায়। অনেকেই বলবেন পৃথ্বী ফিট নন, আমি তাদের ওর পরিসংখ‍্যানের দিকে নজর দিতে বলি‌”

২০২২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে ওপেনিংয়ে একটা ঝোড়ো শুরুয়াতের অভাব দারুণ টের পেয়েছিলো ভারত। (Indian Cricket Team) মুম্বইয়ের ওপেনার পৃথ্বী সেই অভাব পূরণ করতে পারবেন বলে মনে করেন আকাশ। তিনি বলেন,

“ইনিংসের শুরু’তেই রকেট শুরুয়াতের প্রয়োজন হলে,পৃথ্বী সেই রকেট। যখন চলে, তখন ওরে। আমি বলছিনা প্রতি ম‍্যাচে অমনটা খেলে ও। তেমন ভাবলে বাটলার, হেলস বা পৃথিবীর যেকোনো তাবড় ব‍্যাটার’রাও প্রতি ম‍্যাচে চলেনা।”

আরও পড়ুনঃ Indian Cricket Team : ভারতের টেস্ট এবং সাদা বলের দলে ভিন্ন কোচ নিয়োগের পরামর্শ দিলেন দীনেশ কার্তিক

ভারতের নির্বাচকদের আকাশ পরামর্শ দিয়েছেন, পৃথ্বী’কে সুযোগ দেওয়ার পর অন্তত ৬-১০ মাস দেখে নিতে। টি ২০ ক্রিকেটে ওর খেলাটা আদর্শ।

পৃথ্বীর পাশাপাশি ইশান কিষাণের কথাও বলেছেন আকাশ টি ২০ ওপেনারের ব‍্যাপারে বক্তব্য রাখতে গিয়ে।

“দুই নম্বর ওপেনার হিসেবে আমি ইশান কিষাণের নাম নেবো। বাঁ হাতি এই ব‍্যাটার বিধ্বংসী ক্রিকেট খেলেন। আইপিএলে খেলার সময় খানিকটা চাপের মধ্য থাকে। তাই মুম্বই ইন্ডিয়ান্সে খেলার সময় সম্পূর্ণ ভিন্ন ভূমিকায় দেখা যায়। সিঙ্গেল নেওয়ায় জোর দেয়।”

আকাশ মনে করেন মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনারের উচিত ফিয়ারলেস ক্রিকেট খেলাটা চালিয়ে যাওয়া। তিনি বলেন,

“ইশান কিষাণের উপর বাজি ধরতে হলে তাকে শুরু থেকেই চালিয়ে খেলতে ছাড় দিতে হবে। ওকে ওর সহজাত খেলাটা খেলতে দিতে হবে, কাট, পুল, ড্রাইভ, ছক্কা, সে যেকোনো শট’ই হোক না কেনো। ইশানের সাবধানে খেলার দরকার নেই।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : চোট পেয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ ব্যালন ডি’অর জয়ী করিম বেঞ্জেমার