Indian Cricket Team : ভারতের পুরুষ ক্রিকেট দলের নির্বাচক হওয়ার দৌড়ে আছেন চার প্রাক্তন তারকা

0
16
Indian Cricket Team : Four former star cricketers are in the race to become selectors of the Indian men's cricket team
Indian Cricket Team : Four former star cricketers are in the race to become selectors of the Indian men's cricket team

Indian Cricket Team – নয়ন মোঙ্গিয়া, মনিন্দর সিং, শিব সুন্দর দাস এবং অজয় রাত্রা ভারতের পরবর্তী জাতীয় দলের নির্বাচক হওয়ার দৌড়ে আছেন। এমনটাই জানা গেছে রিপোর্ট অনুযায়ী।

শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ক্রিকেট অ্যাডভিসারি কমিটি তৈরী করা হচ্ছে পরবর্তী নির্বাচক নির্বাচন করার বিষয় সাক্ষাৎকার নেওয়ার ব‍্যাপারে। সোমবার নাম নথিভুক্ত করার শেষ দিন। (Indian Cricket Team)

গত ১৮ ই নভেম্বর নোটিশ জারি করেছিল বিসিসিআই ভারতীয় দলের (Indian Cricket Team) নির্বাচকের পদে লোক চেয়ে। ইতিমধ্যে বাতিল করা হয়েছে চেতন শর্মা নেতৃত্বাধীন সেলেকশন কমিটিকে, তারা বিজয় হাজারে ট্রফি, কোচবিহার ট্রফির মতো টুর্নামেন্ট গুলো’কে গুরুত্ব সহকারে নজরে রাখতো।

ESPN Cricinfo’র রিপোর্ট অনুযায়ী নয়ন মোঙ্গিয়া, মনিন্দর সিং, শিব সুন্দর দাস এবং অজয় রাত্রা – র নাম রয়েছে ভারতের নতুন সিলেকশন কমিটির সদস্য হওয়ার দৌড়ে।

২০০০-২০০২ অবধি ভারতের হয়ে ২৩ টা টেস্ট, ৪ টে ওয়ানডে খেলেছে দাস, বর্তমানে তিনি পঞ্জাবের রাজ‍্য দলের ব‍্যাটিং কোচ। এছাড়া জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি এবং ভারতের মহিলা দলের ব‍্যাটিং কোচের পদ সামলেছেন তিনি। ইস্ট জোনের সেলেক্টর হিসেবে তিনি দেবশীস মোহান্তির জায়গায় আসতে চলেছেন।

আরও পড়ুন : Indian Cricket Team : সিনিয়র ক্রিকেটারদের টি টোয়েন্টি দলের পরিকল্পনায় রাখছে না BCCI

উল্লেখিত চার ক্রিকেটার ছাড়া সানরাইজার্স হায়দ্রাবাদ দলের কোচ হেমাঙ্গ বাদানির নাম উঠে এসেছে নির্বাচকদের পদে, তাকে সাউথ জোনে নজর রাখার দায়িত্ব দেওয়া হতে পারে।

মোহান্তি ছাড়া বাতিল নির্বাচন কমিটির তিন সদস্য ফের পদের জন্যে আ্যপ্লাই করতে পারে। তবে তারা এমনটা করছে বলে শোনা যায়নি।

এর আগে নয়ন মোঙ্গিয়ার জুনিয়র, সিনিয়র পর্যায়ে সিলেকশন কমিটিতে কাজ ক‍রার অভিজ্ঞতা আছে।

২০২৩ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দল বাছাই করা নয়া নির্বাচন কমিটির প্রথম কাজ হতে চলেছে। সামনে ওডিআই বিশ্বকাপের আগে দল তৈরী করাটাই তাদের কাছে অন‍্যতম চ‍্যালেঞ্জ হতে চলেছে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : খুশির খবর ফ্রান্সের শিবিরে, ফিরছেন করিম বেঞ্জেমা