Indian Cricket Team : বিশ্বকাপ জিততে হলে আইপিএল খেলা বন্ধ করুক রোহিত’রা, মত তারকা কোচের

0
14
Indian Cricket Team : “Don’t Play IPL If You Want To Win World Cup” – Dinesh Lad On Rohit Sharma And Team
Indian Cricket Team : “Don’t Play IPL If You Want To Win World Cup” – Dinesh Lad On Rohit Sharma And Team

Indian Cricket Team – বিশ্বকাপের মতো টুর্নামেন্ট জিততে হলে ভারতীয় ক্রিকেটারদের ওয়ার্কলোড ম‍্যানেজমেন্টের উপর জোর দেওয়ার প্রয়োজন আছে। এমনটাই মনে করেন রোহিত শর্মার ছোটোবেলার কোচ দীনেশ লাডের।

মুম্বইয়ের কোচের মতে কোনও ভাবে জাতীয় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেট মিস করা যাবেনা ভারতীয় ক্রিকেটারদের‌ (Indian Cricket Team)।

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে ছিটকে গেছে ভারত। জস বাটলারের ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে গেছিলো টিম ইন্ডিয়া। (Indian Cricket Team)

সেমিফাইনালে হেরে যাওয়ার পর ভারতীয় টিম ম‍্যানেজমেন্টের (Indian Cricket Team) ট্রাক্টিস, দল বাছাই করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে। প্লেয়ার বাছাই, ওপেনারদের ব‍্যর্থতা এবং যুজবেন্দ্র চাহাল’কে গোটা টুর্নামেন্ট জুড়ে বসিয়ে রাখার বিষয় গুলো স্পটলাইটে চলে এসেছিলো।

সম্প্রতি একটি আলোচনায় ভারতীয় দলের ব্যর্থতা নিয়ে রোহিত শর্মার ছোটোবেলার কোচ দীনেশ লাড বলেছেন,

“আমার মতে গত সাত – আট মাসে একেবারে স্থিতিশীল ছিলো না ভারতীয় ক্রিকেট দল। বিশ্বকাপের প্রস্তুতি নিতে হলে একটা স্থায়ী দল গড়ে এগানো উচিত ছিলো। কিন্তু শেষ সাত মাসে দেখুন, একবার কেউ এসে ওপেন করছেন তো আরেকবার কেউ বোলিং করছেন। কোনও নির্দিষ্ট পথে এগোইনি ব‍্যাপারটা।”

টানা আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা শিডিউল এবং লম্বা দুই মাসের আইপিএলের জন্যে ভারতীয় ক্রিকেট দলের সিনিয়র (Indian Cricket Team) ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে ঘুরিয়ে ফিরিয়ে খেলিয়েছে বোর্ড।

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : সামনের মাসে বাংলাদেশ সফর, জিমে হাড়ভাঙা খাটনি চালু কোহলির, দেখুন ভিডিও

কিন্তু রোহিতের ছোটোবেলার কোচের এই পন্থায় বিশ্বাস নেই খুব একটা। তার মতে প্লেয়ারদের আইপিএল এড়ানো উচিত আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন‍্যে।

ফ্রাঞ্চাইজি ক্রিকেটের তুলনায় কেনো কোনও ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেটের উপর বেশি জোড় দেওয়া উচিত, সে বিষয় দীনেশের বক্তব্য,

“ওয়ার্কলোড ম‍্যানেজমেন্টে বিশ্বাস নেই আমার। কারণ যারা ক্রিকেট টা খেলছে, তারা সবাই পেশাদার। ওয়ার্কলোডের ব‍্যাপারটা আসেই না, তাহলে কেনো আইপিএলে খেলে তারা ? যদি বিশ্বকাপ’ই জিততে হয়, তাহলে আইপিএলে খেলোনা। আন্তর্জাতিক ক্রিকেটে সবার সব ম‍্যাচে খেলা উচিত। সেখানে কোন ম‍্যাচের সাথে কম্প্রোমাইজ করা চলবেনা।”

তাহলে ক্রিকেটদারকে কি আইপিএল চুক্তি প্রত‍্যাখ‍্যান করা উচিত, সেই বিষয় দীনেশ লাডের বক্তব্য,

“কে আইপিএল খেলবে,বা খেলবেনা, সেটা আমি কি করে বলি। এবিষয় তারাই কল নিক। কিন্তু দেশ এবং রাজ‍্যের হয়ে টানা ক্রিকেট খেলতে হচ্ছে, তারপর আইপিএলে সুযোগ পাওয়ার ব‍্যাপারটা নির্ভর করে। একজন প্লেয়ারের আন্তর্জাতিক পারফরম্যান্স তার আইপিএল স‍্যালারি ঠিক করে দেয়, এক্ষেত্রে আইপিএলেও তো সরাসরি সুযোগ পাওয়া যাচ্ছে না।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ‘স্বপ্ন হলো সত‍্যি’, বলছেন ব্রাজিলের জয়ের নায়ক রিচার্লিসন