Indian Cricket Team : ভারতের টেস্ট এবং সাদা বলের দলে ভিন্ন কোচ নিয়োগের পরামর্শ দিলেন দীনেশ কার্তিক

0
12
Indian Cricket Team : Dinesh Karthik suggested appointing different coaches for India's Test and white ball teams
Indian Cricket Team : Dinesh Karthik suggested appointing different coaches for India's Test and white ball teams

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) টেস্ট এবং সাদা বলের দলে দুজন ভিন্ন কোচ নিয়োগের পরামর্শ দিয়েছেন দীনেশ কার্তিক। এক্ষেত্রে বর্তমানে ইংল্যান্ডের জাতীয় দলের উদাহরণ দিয়েছেন তিনি, এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের একমাত্র দেশ ইংল্যান্ড, যারা দুই ফর্ম‍্যাটের দুজন কোচ রেখেছেন। প্রসঙ্গত ভারতীয় দলেও সাদা বল এবং লাল বলের দলে ভিন্ন কোচ নিয়োগ করার কথা ভাবনা চিন্তা করছে।

Cricbuzz কে কার্তিক বলেছেন,

“ভারতীয় দলে টেস্ট এবং সাদা বলের ভিন্ন কোচ দেখতে পেলে মন্দ লাগবেনা আমার। এমন সিদ্ধান্ত নেওয়ার ভালো ফলাফল পেয়েছে ইংল‍্যান্ড দল। আমার মতে ভারত, ইংল্যান্ড ছাড়া আর কোনও দেশ এতো ক্রিকেট খেলেনা।”

এই মুহূর্তে নিউজিল্যান্ড সফরে আছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। আপাতত বিশ্রামে আছেন রাহুল দ্রাবিড়, তাই নিউজিল্যান্ড সফরে ভারতীয় দলকে কোচিং করাবেন ভিভিএস লক্ষণ। বাংলাদেশ সফরে ফের ভারতীয় দলের কোচের পদে ফিরবেন দ্রাবিড়।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : চোট পেয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ ব্যালন ডি’অর জয়ী করিম বেঞ্জেমার

দ্রাবিড় বিশ্রাম পাওয়ার ব‍্যাপারটাকে সমর্থন করেন কার্তিক‌। নিউজিল্যান্ড এবং বাংলাদেশ সফরের উদ্দেশ্যে ঘোষিত ভারতের ওডিআই দলে মোট ছয় জন ক্রিকেটার আছেন যারা এই দুই সিরিজে খেলছেন, তারা হলেন – শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর এবং দীপক চাহার। (Indian Cricket Team)

“৩০ শে নভেম্বর বাংলাদেশ সফরে যাবে ভারত। ততসময় নিউজিল্যান্ড সফর ফুরিয়ে উঠবেনা। তাই আমার মনে হয়না এক’ই সময় দুই ভারতীয় দল এক’ই জায়গায় থাকতে পারে। তাই কোচের বিশ্রাম নেওয়ার ব‍্যাপার’টা সমর্থন যোগ‍্য। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ এবং ২০২৪ সালের টি ২০ বিশ্বকাপের আগে এমন সব সিদ্ধান্ত খুব ইতিবাচক।”

এই মুহূর্তে নিউজিল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলছে ভারতীয় ক্রিকেট দল। সফরে তিনটি ওডিআই এবং তিনটি টি টোয়েন্টি খেলবে ‘মেন ইন ব্লু’। সিরিজে ভারতের কোচের পদে আছেন ভিভিএস লক্ষণ।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : হার্দিক’দের দ্বিতীয় ম‍্যাচেও ভিলেন বৃষ্টি