Indian Cricket Team : হার্দিকের হাতে ভারতের টি টোয়েন্টি দলের দায়িত্ব দেওয়া নিয়ে বিশেষ মন্তব্য করলেন দীনেশ কার্তিক, বললেন….

0
14
Indian Cricket Team : Dinesh Karthik gives verdict on whether India should lock Hardik Pandya as next captain
Indian Cricket Team : Dinesh Karthik gives verdict on whether India should lock Hardik Pandya as next captain

বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে উঠে, (Indian Cricket Team) আবারও নতুন উদ্যমে নিজেদের চেনা মেজাজে ফিরে আসা শুরু করেছে ভারতের টি টোয়েন্টি দল।

অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া’র নেতৃত্বে, ভারত তাদের অপরাজিত থাকার ধারা বজায় রেখেছে। সদ্য সমাপ্ত টি টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ মঙ্গলবার নেপিয়ারে DLS পদ্ধতির মাধ্যমে টাই হয়েছে। তবে দ্বিতীয় ম্যাচে জয়ের ফলে, তিন ম্যাচের সেই সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে হার্দিক পান্ডিয়া’র টিম ইন্ডিয়া।

ভারতের এই জয়লাভের পর অভিজ্ঞ ভারতীয় উইকেট কিপার-ব্যাটার দীনেশ কার্তিক, টিম ইন্ডিয়া’র এই নতুন টি টোয়েন্টি ক্যাপ্টেন’কে নিয়ে তার ব্যক্তিগত মতামত ব্যক্ত করেছেন। ডিকে বলেছেন, হার্দিক’কে ভারতের ভবিষ্যত অধিনায়ক হিসাবে নির্বাচকরা লক করবেন কি ? নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা এবং সহ-অধিনায়ক কেএল রাহুল’কে এখন বিশ্রাম দেওয়া হয়েছে বলে ভারত’কে নেতৃত্ব দিয়েছেন এই অলরাউন্ডার। (Indian Cricket Team)

অস্ট্রেলিয়া’য় ভারতের আরেকটি হতাশাজনক টি-টোয়েন্টি বিশ্বকাপের বিদায়ের পর রোহিত শর্মা’র পরবর্তী নেতা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। ক্রিকেটের অভিজ্ঞ এবং খেলার বিশেষজ্ঞরা টি-টোয়েন্টি ক্রিকেটে লাগাম হার্দিকের হাতে দেওয়ার জন্য বিসিসিআই-এর কাছে প্রস্তাব জানিয়েছেন। কারণ সর্বত্র হার্দিক পান্ডিয়া’র অধিনায়কত্বের ব্যাপকভাবে প্রশংসা করা হচ্ছে।

আরও পড়ুনঃ Indian Cricket Team : আশিস নেহেরা’কে ভারতের টি ২০ দলের কোচ করার পরামর্শ দিলেন হরভজন সিং

হার্দিক পান্ডিয়া এর আগে ভারত’কে আয়ারল্যান্ডে ২-০ ব্যবধানে সিরিজ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন এবং এখন ভারত তার অধীনে নিউজিল্যান্ডে ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে। যদিও এই সিরিজে ফোকাস ছিল প্রধানত বিশ্বকাপের পর ভারত কীভাবে ফিরে আসবে এবং কীভাবে প্রান্তিক খেলোয়াড়’রা বেশিরভাগ সুযোগ তৈরি করবে সেই বিষয়ে। (Indian Cricket Team)

হার্দিকের জন্য এটি অবশ্যই একটি সুযোগ ছিল ভবিষ্যতের ভারতীয় নেতা হিসাবে তার নেতৃত্ব’কে ভালো ভাবে উপস্থাপন করার। এবার দীনেশ কার্তিক’ও হার্দিকের নেতৃত্ব নিয়ে মুখ খুলেছেন। দীনেশ কার্তিক বিশ্বাস করেন যে হার্দিক পান্ডিয়া অবশ্যই নিজের অধিনায়কত্ব দিয়ে সকলকে মুগ্ধ করেছেন, বিশেষ করে মাঠে তার সিদ্ধান্ত সকলের মন জয় করেছে। (Indian Cricket Team)

ক্রিকবাজ’কে দেওয়া এক সাক্ষাৎকারে দীনেশ কার্তিক বলেছেন,

“তার (হার্দিক) এটি একটি খুব ভালো সিরিজ ছিল, যদিও এটি একটি খুব ছোট সিরিজ ছিল। আমার মনে হয় সীমিত সময়ের মধ্যে যখন তিনি মাঠে ছিলেন, তখন সবগুলো সঠিক শটই নিয়েছেন। আজও যেটা গুরুত্বপূর্ণ ছিল তা হল ভারত যখন পিছিয়ে ছিল, যখন নিউজিল্যান্ড ১৫ তম ওভারে ব্যাট করছিল, সঠিক তার বোলিং পরিবর্তন এবং সঠিক ফিল্ড সেটটি দেখতে ভালো লাগলো, এবং তারপরে ম্যাচে ফিরেছিল ভারত। এরপরে স্পষ্টভাবে ব্যাটে জবাব দিয়েছিলেন তিনি। এটি এমন একজন নেতাকে দেখায় যিনি নিজেকে প্রকাশ করতে ইচ্ছুক এবং যিনি কথা বলতে ইচ্ছুক।”

আরও পড়ুনঃ Indian Cricket Team : রাহুল বারবার সুযোগ পেয়েও ব‍্যর্থ, এবার গিলকে সুযোগ দিক ভারত, মত পাক প্রাক্তনীর