T20 World Cup 2022 : ভারতীয় ব‍্যাটার’রা মারতে ভয় পায়, বিস্ফোরক মন্তব্য বিশ্বকাপজয়ী ভারত তারকার 

0
30
Indian batsmen are afraid to carry on, says Madan Lal after out of T20 World Cup 2022
Indian batsmen are afraid to carry on, says Madan Lal after out of T20 World Cup 2022

T20 World Cup 2022 – ইতিমধ্যে অস্ট্রেলিয়া থেকে ভারতে ফিরেছে রোহিত’রা। বৃহস্পতিবার ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে ১০ উইকেটে হেরে টি ২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে টিম ইন্ডিয়া। ইতিমধ্যে ভারতীয় দল উচ্চমার্গের সমালোচনা জারি আছে সর্বত্র।

এমন সময় Aaj Tak – এ আলোচনায় টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ম‍্যাচ গুলো ‘র পাওয়ার প্লেতে ভারতের রক্ষণাত্মক ব‍্যাটিং নিয়ে প্রশ্ন তুলেছেন মদন লাল, তিনি বলেন –

“আমি বুঝিনা এই ভারতীয় দলের ব‍্যাটারদের চালিয়ে খেলতে সমস্যা কোথায় ? পরিস্থিতি বুঝে চালিয়ে খেলতে হয় অনেক সময়। প্রথম বল থেকেই খেলা শুরু, এক দুই ওভার অপেক্ষা করে নষ্ট করা চলবেনা। না হলে পরে সমস্যায় পরতে হয়, মাথায় রাখতে হবে, প্রথম ছয় ওভার বুঝিয়ে দেয় খেলার গতি কোন দিকে যাচ্ছে।”

ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে (T20 World Cup 2022) প্রথম ৬ ওভারে ৩৮ রান তুলেছিলো ভারত। এক উইকেট হারিয়ে। কোনও চালিয়ে খেলার লক্ষণ দেখা যাচ্ছিলো না ভারতের খেলায়। ১৫ ওভারে ১০০ রান তুলেছিলো ভারত।

প্রসঙ্গত, এবার নিউজিল্যান্ড সফরে খেলতে দেখা যাবে ভারতীয় দলকে। এই সিরিজে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারত কোচ রাহুল দ্রাবিড়’কে। কোচ হিসেবে যাবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিফ ভিভিএস লক্ষণ। নিউজিল্যান্ড সফরে ভারতের টি ২০ দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। শিখর ধাওয়ান নেতৃত্ব দেবেন ওয়ানডে সিরিজে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : রোহিত’দের এতো ঘনঘন বিশ্রাম দেওয়া হয় কেনো ? প্রশ্ন তুললেন সুনীল গাভাস্কার

ভারতীয় ক্রিকেট দলের একাধিক সিনিয়র ক্রিকেটার যেমন অধিনায়ক রোহিত শর্মা, সিনিয়র ব‍্যাটার বিরাট কোহলি এবং সহ অধিনায়ক কে এল রাহুল’কে এই সিরিজের থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। এনারা প্রত‍্যেকেই প্রত‍্যাবর্তন করবেন ডিসেম্বর মাসে বাংলাদেশ সফরে। আগামী মাসে সাকিবদের দেশে ৩ টি ওয়ানডে এবং ২ টো টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল।

প্রসঙ্গত, ২০১৩ সালের চ‍্যাম্পিয়ান্স ট্রফি জেতার পর আর কোনও আইসিসির ট্রফি জেতেনি ভারত।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : শেষ বিশ্বকাপের শোচনীয় ফলাফল থেকে কিছুই শেখেনি ভারত, দাবি মদন লালের