IND vs NZ 2023 : রোহিত শর্মার অসামান্য হাফ সেঞ্চুরি, বোলারদের অসাধারণ পারফরম্যান্স, কিউয়িদের হারিয়ে ওয়ানডে সিরিজ জিতলো ভারত

0
23
India won the IND vs NZ 2023 ODI series by defeating New Zealand
India won the IND vs NZ 2023 ODI series by defeating New Zealand

IND vs NZ 2023 – শনিবার রাইপুরে নিউজিল্যান্ডকে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে ৮ উইকেটে হারিয়ে দিলো ভারত অধিনায়ক রোহিত শর্মার হাফ সেঞ্চুরি (৫০ বলে ৫১ রান) এবং শুভমান গিলের অপরাজিত ৫৩ বলে অপরাজিত ৪০* রানের ইনিংসের উপর নির্ভর করে।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। ভারতের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন। ৩৪.৩ ওভারের মধ্যে কিউয়িদের ১০৮ রানে অল আউট করে দেয় তারা। জবাবে ভারত ২০.১ ওভারের মধ্যে ম‍্যাচ জেতার পাশাপাশি ২-০ ব‍্যবধানে এই সিরিজ জিতে নিলো। (IND vs NZ 2023)

সামান্য লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে প্রথম ১০ ওভারেই ভারত ৫২ রান তুলে ফেলে বিনা কোনও উইকেট হারিয়ে। পঞ্চম ওভারে প্রথম ছক্কা মারে রোহিত শর্মা পুল শটে ডিপ ফাইন লেগে লকি ফার্গুসনের বলে। পরবর্তী সময়ে ব্লেয়ার টিকনারের বলে বেশ মারমূখী মেজাজে পাওয়া যায় হিটম‍্যানকে। (IND vs NZ 2023)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : একহাতে চোখ ধাঁধানো ক‍্যাচে কনওয়েকে ফেরালেন হার্দিক পান্ডিয়া, দেখুন ভিডিও

এদিন হাফ সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক। তার কাছে অপরাজিত থেকে মাঠ ছাড়ার সূযোগ এসেছিলো। কিন্তু ৫১ করে আউট হন হেনরি শিপ্লের বলে এলবিডব্লিউ হয়ে। (IND vs NZ 2023)

বিশেষ কিছু করতে পারেনি বিরাট কোহলি’ও। হয়তো ভারতের ব‍্যাটিং স্তম্ভের অন‍্যতম প্রধান দুই মুখকে আউট করতে পারাটাই এই ম‍্যাচের থেকে স্বান্তনা পুরস্কারের ন‍্যায় প্রাপ্তি হয়ে থাকবে নিউজিল্যান্ডের। ১১ রান করে কোহলি নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স‍্যান্টনারের একটা অসামান্য ডেলিভারিতে স্টাম্প আউট হন। এরপর মিড অনে একটি বাউন্ডারি মারার মধ্যে দিয়ে ভারতের জয় নিশ্চিত করে ফেরেন শুভমান গিল।

এর আগে, দারুণ বোলিং পারফরম্যান্স দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ১০৮ রানে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড, ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। পরবর্তী সময়ে ব্রেসওয়েল, স‍্যান্টনার, ফিলিপস মিলে নিউজিল্যান্ডের স্কোরকে ১০০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে। তিন উইকেট নেন মহম্মদ শামি। দুটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর। সিরাজ, শার্দুল, কূলদীপ নেন একটি করে উইকেট। তিন উইকেট নিয়ে ম‍্যাচের সেরা মহম্মদ শামি।

আরও পড়ুনঃ Mohammed Siraj : সিরাজ এখন ভারতীয় দলের ভীষণ গুরুত্বপূর্ণ সদস্য, বললেন ভারত কোচ