India vs England 2022 : ক‍্যাপ্টেন্সি দেওয়ার অভিজ্ঞতা নেই, বুমরাহ’র টেস্ট অধিনায়ক হওয়া নিয়ে প্রশ্ন তুললো এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

0
27
India vs England 2022: Wasim Jaffer not pleased with Bumrah’s appointment as Indian captain
India vs England 2022: Wasim Jaffer not pleased with Bumrah’s appointment as Indian captain

এজবাজস্টনে শুরু হতে চলা ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে Cheteshwar Pujara‘কে অধিনায়ক করা উচিত ছিলো। (India vs England 2022) এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার Wasim Jaffer। কোভিডের জেরে এই ম‍্যাচে খেলতে পারলেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা।এরপর বুমরাহ দেশের ৩৬ তম টেস্ট অধিনায়ক নির্বাচিত হন।

Pujara প্রচুর প্রথম শ্রেণীর ম‍্যাচে ক‍্যাপ্টেন্সি করেছেন। এছাড়া দেশের হয়ে গুজরাটের এই ক্রিকেটার ৯৫ টা টেস্ট ম্যাচ খেলেছে, এমন সব বিষয় গুলো যথেষ্ট ছিলো পুজি’কে এই টেস্টের ক‍্যাপ্টেন করার, এমনটাই মনে করেন Wasim Jaffer। (India vs England 2022)

ESPNcricinfo কে এবিষয়ে ওয়াসিম জাফর (Wasim Jaffer) বলেছেন,

“আমি Pujara ‘কে প্রথম শ্রেণীর ক্রিকেটে নেতৃত্ব দিতে দেখেছি। ও দারুণ অধিনায়ক। এছাড়া ও নব্বইটার বেশি টেস্ট ম‍্যাচ খেলেছে। তাই ওকে অধিনায়ক করাটাই সঠিক ছিলো বলেই মনে করি আমি। Bumrah ভাইস ক‍্যাপ্টেন ছিলো, তাই স্বাভাবিক ভাবেই ও অধিনায়ক হবে এটা খানিকটা স্পষ্ট ছিলো। তবে ম‍্যাচের গুরুত্ব’টা বোঝা উচিত ছিলো, এছাড়া ভারতের কাছে সিরিজ জেতার সুযোগ আছে। তাই Cheteshwar Pujara’কে ক‍্যাপ্টেন করলেই ভালো হতো। কোনও ক‍্যাপ্টেন্সি দেওয়ার রেকর্ড না থাকা বুমরাহ’কে কি কারণে ক‍্যাপ্টেন করা হলো। তবে হতে পারে এতোদিন ধরে খেলার অভিজ্ঞতা দিয়ে ও হার্দিকের মতো কিছু করে দেখাক।”

আরও পড়ুনঃ India vs England 2022 : এজবাজস্টন টেস্ট মাটি করতে পারে বৃষ্টি ? জানুন বিস্তারিত 

প্রায় তিন দশকের অধিক সময়ের পর কোনও ভারতীয় পেসার দেশকে টেস্টে নেতৃত্ব দেবেন, বিষয়টা অত‍্যন্ত গর্বের বুমরাহ’র কাছে। এবিষয়ে খেলতে নামার আগে বলেছেন, (India vs England 2022)

“দায়িত্ব নিতে সব সময় ভালোবাসি আমি। মাথায় থাকে কঠিন পরিস্থিতির বিরুদ্ধে লড়াই চালানোর। আমার মনে পড়ে ধোনির সাথে একবার আলোচনা হয়েছিল, উনি সেই সময় আমায় বলেছিলেন ভারত’কে নেতৃত্ব দেওয়ার আগে কখনও ক‍্যাপ্টেন্সি পালন করেননি তিনি। সেটাই তার প্রথম বার অধিনায়ক হওয়া, এবার দেখুন অধিনায়ক হিসেবে কি কাজটা না করে দেখিয়েছেন তিনি। বিশ্বের অন‍্যতম শ্রেষ্ঠ অধিনায়ক’দের একজন বলেই গন‍্য করা হয় তাকে।” (India vs England 2022)

India’s Test squad for India vs England 2022:

Jasprit Bumrah (Captain), Shubman Gill, Virat Kohli, Shreyas Iyer, Hanuma Vihari, Cheteshwar Pujara, Rishabh Pant (vice-captain) (wk), KS Bharat (wk), Ravindra Jadeja, Ravichandran Ashwin, Shardul Thakur, Mohd Shami, Mohd Siraj, Umesh Yadav, Prasidh Krishna, Mayank Agarwal

আরও পড়ুনঃ Sri lanka vs Australia 1st Test : একা লিয়ঁ গিলে খেলো শ্রীলঙ্কা’কে ! অস্ট্রেলিয়া’র কাছে লজ্জার হার হজম লঙ্কার