India vs England 2022 : “ইংল্যান্ডের বোলারদের বিরক্ত করতে চেয়েছিলাম” : প্রথম দিনের খেলা শেষে বিস্ফোরক পন্ত

0
47
India vs England 2022:
India vs England 2022: "In England, it is important to to disturb a bowler's line and length"- Pant

নিউজিল্যান্ড’কে ঘরের মাঠে টেস্ট সিরিজে দুরমুশ করে শুক্রবার (India vs England 2022) এজবাজস্টনে ভারতের বিপক্ষে টেস্টে চনমনে মেজাজেই খেলতে নেমেছিলো ইংল্যান্ড। ম‍্যাচে টসে জিতে প্রথমে ভারত’কে ব্যাটিং করতে পাঠান তিনি। শুরু’তেই ৯৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে মারাত্মক চাপে পড়ে যায় ভারত।

কিন্তু তারপর স্বমেজাজে আবির্ভাব করেন ঋষভ পন্ত। চেনা ছন্দে ব্যাটিং করে ঝোড়ো সেঞ্চুরি করার পাশাপাশি দলকে কার্যত খাদের কিনারা থেকে তুলে ধরেন তিনি এবং রবীন্দ্র জাদেজা। খেলা চলাকালীন মাথায় কি চলছিল তা প্রথম দিনের খেলা শেষে খোলসা করেছেন পন্ত।(India vs England 2022)

ষষ্ঠ উইকেটে পন্ত এবং জাদেজা মিলে ২২২ রান জুড়েছিলেন‌। ভারত ৩৩৮ রান তুলে ফেলে স্কোরবোর্ডে।‌ পন্তের ঝোড়ো ব‍্যাটিং করাকালীন জাদেজা কেবল দর্শকের ভূমিকা পালন করে গেছিলেন ম‍্যাচে। নিজের সহজাত প্রতিভায় সাবলীল ব‍্যাটিং করে যান পন্ত। (India vs England 2022)

আরও পড়ুনঃ India vs England 2022 : ইংল্যান্ড’কে চাপে ফেলতে হলে কত রান তোলা দরকার, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

এমন মুভিং পিচে ডিউক বলের বিপক্ষে কিভাবে এমনটা খেলা সম্ভব। এদিন খেলা শেষে পন্তের কাছে স‍রাসরি সেটাই জানতে চাওয়া হয়। জবাবে পন্ত বলেন প্রতিপক্ষের বোলারদের বিরক্ত করে রাখতেই এমনটাই খেলার চেষ্টা চালান তিনি। পন্তের বক্তব্য- (India vs England 2022)

“ইংল্যান্ডে একবার তুমি যদি বুঝতে পারো এক’ই জায়গায় বল ফেলে ব‌্যাটসম‍্যানদের বিপক্ষের বোলাররা চিন্তায় ফেলতে চাইছে, তখন তোমার’ও তাদের বিরক্ত করাটা অত‍্যন্ত প্রয়োজন‌। আমার লক্ষ‍্যে ছিলো খুব বেশি সময় এক’ই রকম ভাবে খেলবো না, কখনও বেড়িয়ে এসে, আবার কখনও ব‍্যাকফুটে গিয়ে খেলে যাচ্ছিলাম। ক্রিজ থেকে যতোটা ফায়দা তুলে নেওয়া যায়, নিয়েছি। আমি সামান্য চেষ্টা করেছি মাত্র দলের পাশে দাড়াতে।”

অনেক সময় পন্ত সমালোচিত হন তার এই অতি আক্রমণাত্মক ব‍্যাটিং করার প্রবনতার জন্য। যদিও দলের স্বার্থে নিজের ১০০ শতাংশ দেওয়াটাই লক্ষ‍্য থাকে তার, এমনটাই জানিয়েছেন তিনি।

“একজন ক্রিকেটার হিসেবে মাঠে নামলেই সব সময় ১০০ শতাংশ দেওয়াটাই টার্গেট থাকে আমার। হ্যাঁ অনেক সময় আমি একটু আলাদা রকম খেলার চেষ্টা করি। তবে দলের স্বার্থে যেটা করার দরকার আছে শুধুমাত্র সেটুকু করার’ই চেষ্টা করি।”

আরও পড়ুনঃ Ms Dhoni : হাঁটুর যন্ত্রণায় অস্থির ধোনি, ৪০ টাকায় চালাচ্ছেন চিকিৎসা