India VS Bangladesh 2022 : ঘোষিত হলো ভারতের বাংলাদেশ সফরের সফরসূচি, জানুন বিস্তারিত

0
16
India VS Bangladesh 2022 : India to tour Bangladesh for three ODIs and two Tests in 2022
India VS Bangladesh 2022 : India to tour Bangladesh for three ODIs and two Tests in 2022

ডিসেম্বরের প্রথম তারিখেই বাংলাদেশ সফরে পৌঁছে যাবে টিম ইন্ডিয়া। (India VS Bangladesh 2022) বাংলাদেশের ক্রিকেট বোর্ড বৃহস্পতিবার সফর সূচী ঘোষণা করেছে। তিনটে ওয়ানডে এবং একটি টেস্ট ম্যাচ আয়োজন করার দায়িত্ব পেয়েছে ঢাকা, চট্টগ্রাম আয়োজন করবে বাকি একটি টেস্ট ম্যাচ।

আগামী ৪, ৭ এবং ১০ ই ডিসেম্বর ঢাকায় খেলা হবে সিরিজের তিনটি ওয়ানডে ম‍্যাচ। এরপর চট্টগ্রামে যাবে দুই দল, সেখানে ১৪-১৮ ই ডিসেম্বর জুরে ‌জাহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এরপর ২২-২৬ শে ডিসেম্বর ঢাকায় খেলা হবে দ্বিতীয় টেস্ট। ২৭ শে ডিসেম্বর বাংলাদেশ থেকে ভারতে ফিরবে টিম ইন্ডিয়া। (India VS Bangladesh 2022)

দুটো টেস্ট ম্যাচ আইসিসির বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের অন্তর্ভুক্ত। সেখানে ৫২.০৮ শতাংশ পয়েন্ট নিয়ে ভারত আছে চতুর্থ স্থানে। ১৩.৩৩ শতাংশ পয়েন্ট নিয়ে লিগের একেবারে তলানিতে নবম স্থানে আছে বাংলাদেশ। (India VS Bangladesh 2022)

এর আগে শেষ বার ২০১৫ সালে বাংলাদেশ সফরে গেছিলো ভারত। সেই বার একমাত্র টেস্ট ম্যাচ ড্র হয়েছিল।বাংলাদেশ ওয়ানডে সিরিজ ২-১ ব‍্যবধানে জিতে নিয়েছিলো। (India VS Bangladesh 2022)

সিরিজে দুই দেশের মধ‍্যে চরম প্রতিদ্বন্দ্বীতা দেখতে যান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান। তিনি বলেছেন,

“সাম্প্রতিক অতীতে বাংলাদেশ-ভারত ম‍্যাচে দারুণ লড়াই হয়েছে। দুই দেশের ক্রিকেট ফ‍্যানেরা এখন একটা জমজমাট সিরিজ দেখার জন্য অপেক্ষা করে আছে। ধন্যবাদ জানাই ভারতীয় ক্রিকেট বোর্ড’কে এই সিরিজের ক্রীড়াসূচী তৈরী করতে আমাদের সাহায্য করার জন্যে। ভারতকে বাংলাদেশে স্বাগতম জানানোর অপেক্ষায় আছি আমরা।”

আরও পড়ুনঃ BPL 2023 : রংপুরের হয়ে বিপিএলে রংবাজি করবেন পাকিস্তানের নাওয়াজ 

ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ বলেছেন শেষ কয়েক বছরে ভারত – বাংলাদেশ ম‍্যাচে দারুণ লড়াই হয়েছে। (India VS Bangladesh 2022) তিনি বলেছেন,

“বাংলাদেশ ক্রিকেট বোর্ড’কে আগাম শুভেচ্ছা ভারতের বিপক্ষে সিরিজ আয়োজন করার জন্য। ভারত-বাংলাদেশ সিরিজ দারুণ জনপ্রিয় ফ‍্যানেদের মধ্যে। দুই দলের ভক্তের সংখ‍্যাটা কম নয়। বাংলাদেশের ক্রিকেট আবেগ সম্পর্কে ওয়াকিবহাল আমরা। ওয়ানডে, টেস্টে দারুণ লড়াই দেখতে চলেছি সে বিষয়ে নিশ্চিত আমি। বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের নিরিখে এই দুই টেস্ট ম্যাচ ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে। দুই দল জয়ের জন্য ঝাপাবে।”

India tour of Bangladesh : (India VS Bangladesh 2022)

December 4: 1st ODI in Dhaka

December 7: 2nd ODI in Dhaka

December 10: 3rd ODI in Dhaka

December 14-18: 1st Test in Chattogram

December 22-26: 2nd Test in Dhaka

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : বাবরদের বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম‍্যাচ বয়কট করার পরামর্শ দিলেন পাক প্রাক্তনী