India vs Australia 2022 : নাগপুরের জয় ভারতের কোনও কম্মে লাগবেনা, দাবী প্রাক্তন ওপেনারের 

0
18
India vs Australia 2022 :
India vs Australia 2022 : "This match was anyways not for learning or progress" - Aakash Chopra feels the 8 overs per side contest was primarily held for the fans' benefit

টি ২০ বিশ্বকাপের প্রস্তুতি’তে নয় নেহাত দর্শকদের বিনোদন দেওয়া ছাড়া নাগপুরের টি ২০ ম‍্যাচ (India vs Australia 2022) কোন কাজেই লাগবেনা ভারতীয় ক্রিকেট দলের, এমনটাই বললেন প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়া। শুক্রবার বিকেলের দিকে খানিকটা বৃষ্টির জেরে মাঠের আউটফিল্ডের হাল খারাপ হয়ে গেছিলো, এর ফলে ম‍্যাচ হয়ে দাড়ায় আট ওভারের।

সমস্যার জেরে নির্ধারিত সময়ের আড়াই ঘন্টা বাদে শুরু হয় খেলা। প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে অস্ট্রেলিয়া’কে ৯০ রানে আটকে দেয় রোহিত শর্মা নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। এরপর রোহিত নিজে ২০ বলে ৪৬* রানের ঝোড়ো অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে ফেরে, দুই বলে ১০* রান ক‍রে অপরাজিত ছিলেন কার্তিক। ৪ বল বাকী থাকতে ৬ উইকেটে ম‍্যাচ জেতে ভারত। (India vs Australia 2022)

জিতে সিরিজে সমতায় (১-১) ফিরলেও ভারতীয় দলের বোলিং দৈন‍্যতা প্রকট হয়ে উঠেছিলো এদিন। যুজবেন্দ্র চাহাল এবং হর্ষল প‍্যাটেলের বোলিং নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন আকাশ, নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে তিনি বলেন, (India vs Australia 2022)

“চাহালের বোলিং চিন্তায় ফেলছে, এই ম‍্যাচেও দাগ কাটতে পারলোনা ও। এখনও অবধি স্পষ্ট নয়, ডেথ ওভারে বোলিংটা কে করবে। তবে এই ম‍্যাচ ভারতের কোনও কাজে লাগেনি, দলের কোনও উন্নতির কাজে লাগেনি, শুধুমাত্র দর্শকদের বিনোদনের দিতে আয়োজন করা হয়েছিল এই ম‍্যাচ।”

আরও পড়ুন : India vs Australia 2022 : অজি’দের বিপক্ষে রোহিতের দুর্দান্ত পারফরম্যান্সের কারন জানালেন গাভাস্কার

ম‍্যাচে এক ওভার বোলিং করেছিলেন চাহাল, ১২রান দিলেও একটি উইকেট’ও নিতে পারেনি। অন‍্যদিকে চোট সারিয়ে ফেরার পর থেকে খারাপ ফর্ম অব‍্যাহত হর্ষল প‍্যাটেলের। এদিন’ও ৩২ রান দিয়েছিলেন তিনি, নিজের শেষ ওভারে হজম করেন ১৯ রান।

পেনাল্টমেট ওভারে অস্ট্রেলিয়া ম‍্যাচে ফেরার চেষ্টা ক‍রেছিল হার্দিক পান্ডিয়ার উইকেট তুলে নিয়ে। ওই ওভারের শেষ বলে একটি চার মেরে চাপ কমান রোহিত, তবে শেষ ওভারে জয়ের জন্যে নয় রান প্রয়োজন ছিলো টিম ইন্ডিয়ার। এরপর কার্তিক ড‍্যানিয়াল স‍্যামস’কে একটি ছক্কা একটি চার মেরে ম‍্যাচ শেষ করে দিয়ে আসে। (India vs Australia 2022)

হায়দ্রাবাদে রোববার রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের শেষ ম‍্যাচে মুখোমুখি হবে ভারত – অস্ট্রেলিয়া।

আরও পড়ুন : India vs Australia 2022 : সিরিজে সমতায় ফিরে মাঠেই কার্তিক’কে জড়িয়ে ধরলেন রোহিত, ভিডিও