India vs Australia 2022 : “আমাদের হাল্কা ভাবে নেবেন না, এখানে জিততে এসেছি” : রোহিতদের শাসালেন কামিন্স 

0
25
India vs Australia 2022 : 'Don't take us lightly, we're here to win': Pat Cummins warns India ahead of the start of 3-match T20I series
India vs Australia 2022 : 'Don't take us lightly, we're here to win': Pat Cummins warns India ahead of the start of 3-match T20I series

ভারত সফরে এসেই রোহিত’দের হুংকার দিলেন অস্ট্রেলিয়ার পেসার প‍্যাট কামিন্স। (India vs Australia 2022) মঙ্গলবার মোহালিতে সিরিজের প্রথম টি ২০ ম‍্যাচে ভারতের বিপক্ষে খেলতে নামবে অস্ট্রেলিয়া। অভিজ্ঞ – অনভিজ্ঞ ক্রিকেটারদের সমন্বয়ে দল নিয়ে ফিঞ্চ নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল খেলতে এসেছে ভারতে। প্রথম দলে চার জন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে এই সফরে, তবুও জয় তুলে নেওয়াটাই অন‍্যতম লক্ষ‍্য অস্ট্রেলিয়ার, এমনটাই জানিয়েছেন কামিন্স।

টি ২০ বিশ্বকাপের আগে পরিবারের সাথে সময় কাটাতে ছুঁটি দেওয়া হয়েছে ডেভিড ওয়ার্নার’কে। ছোটোখাটো চোটের জন্যে বাদ পড়েছেন মিচেল মার্শ, মার্কাস স্টিওনিস এবং মিচেল স্টার্ক। (India vs Australia 2022)

সিরিজ শুরু’র আগে প‍্যাট কামিন্স সাবধান করে দিয়েছেন প‍্যাট কামিন্স, তিনি বলেছেন (India vs Australia 2022)

“আমাদের হাল্কাভাবে নেবেন না। আমরা এখানে জিততে এসেছি। হ‍্যাঁ বেশ কিছু ক্রিকেটার আসেনি এই সিরিজে। আমাদের হাল্কা ভাবে নেবেন না।”

গত জুলাই মাসে বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের ম‍্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার পর থেকে আর দেশের হয়ে খেলেননি কামিন্স। এরপর ঘরের মাঠে জিম্বাবোয়ে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলেছিলো অস্ট্রেলিয়া। এর ফলে চনমনে মেজাজে ভারতের বিপক্ষে খেলতে নামবেন কামিন্স। অস্ট্রেলিয়া দলের টেস্ট ক‍্যাপ্টেন জানিয়েছেন সামনে ব‍্যস্ততা ভরায় মরশুমে খেলতে নামার জন্য প্রস্তুত তিনি। (India vs Australia 2022)

“সামনে টি ২০ বিশ্বকাপ আসছে, তার আগে পুরোপুরি ছন্দে ফিরতে চাই, এখন সবকটা ম‍্যাচ’ই খেলতে হবে। জানি আমরা সবাই তৈরী আছি, কিন্তু সেটা যাতে দলের উপর বাড়তি আত্মবিশ্বাসের বাতাবরণ তৈরী না করে সেই দিকে লক্ষ‍্য থাকবে। সত্যি কথা বলতে এই সিরিজ খেলতে নামার আগে দারুণ চনমনে লাগছে। বিশ্রাম টা কাজে লেগেছে।”

দলের নতুন মুখ টিম ডেভিড’এর অভিষেক হতে চলেছে ভারতের বিরুদ্ধে। এই বিস্ফোরক ব‍্যাটারের খেলা দেখার অপেক্ষায় আছেন কামিন্স।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : মোহালিতে নেট প্রাক্টিসে রোহিতদের নাস্তানাবুদ করেছেন এক অখ‍্যাত পঞ্জাব তনয় ! 

লোয়ার মিডল অর্ডারে বিধ্বংসী ব‍্যাটিং করার ক্ষেত্রে জুড়ি মেলা ভার ডেভিডের। এরপর অস্ট্রেলিয়ার নির্বাচকরা তাকে দলে নিয়ে নেয়। ২০১৯ সালে অভিষেকের পর সিঙ্গাপুরের হয়ে ১৪ টা টি ২০ ম‍্যাচ খেলেছিলেন ডেভিড।

এর আগে ২০১৯ সালে শেষবার ভারত , অস্ট্রেলিয়ার বিপক্ষে টি ২০ সিরিজ খেলেছিলো। ২-০ ব‍্যবধানে সেই সিরিজ জিতে নেয় অস্ট্রেলিয়া। এর আগে ২০১৭ সালে ২ ম‍্যাচের টি ২০ সিরিজে মুখোমুখি হয়েছিল দুই দেশ, সিরিজের ফলাফল ছিলো ১-১।

আগামী মঙ্গলবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মোহালিতে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম‍্যাচ খেলবে ভারত, এরপরের দুই ম‍্যাচ যথাক্রমে ২৩ এবং ২৫ শে সেপ্টেম্বর নাগপুর এবং হায়দ্রাবাদে।

ভারতের বিপক্ষে তিন ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলার পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের বিপক্ষে তিন ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। এরপর দেশের মাটিতে অজি অধিনায়ক ফিঞ্চ তার সতীর্থ’দের নিয়ে টি ২০ বিশ্ব চ‍্যাম্পিয়ানের তকমা রক্ষা করতে নামবে।

Australia Squad: Aaron Finch (c), Pat Cummins (VC), Ashton Agar, Tim David, Josh Hazlewood, Josh Inglis,Glenn Maxwell, Kane Richardson, Steven Smith, Matthew Wade, Cameron Green, Adam Zampa,Nathan Ellis,Daniel Sams

আরও পড়ুনঃ Shakib Al Hasan : তলিয়ে থাকা অ্যামাজনের হয়ে লড়বেন শাকিব আল হাসান