India vs Australia 2022 : সর্বত্র তীব্র সমালোচিত ভুবনেশ্বরের পাশে দাঁড়ালেন প্রাক্তন অজি তারকা

0
22
India vs Australia 2022 :
India vs Australia 2022 : "Bhuvneshwar has been a very good finisher", Matthew Hayden backs India pacer to bowl death overs

অস্ট্রেলিয়া’র বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে (India vs Australia 2022) ২০৮ রানের পুঁজি নিয়েও শেষরক্ষা করতে পারেনি ভারত। ৪ বল বাকি থাকতেই লক্ষ্যপূরণ করে নেয় অস্ট্রেলিয়া। বর্তমানে এই ম্যাচের পর এখন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার’কে নিয়ে তীব্র সমালোচনা চলছে।

ম্যাচে ৪ ওভারে ৫২ রান খরচ করেন ভুবি। তাও তিনি পাননি কোনও উইকেট। অনেকেই প্রশ্ন তুলছেন প্রথম একাদশে তার জায়গা নিয়ে। কেউ কেউ বলছেন, কেনো ভুবনেশ্বর কুমারের পরিবর্তে ছন্দে থাকা মহম্মদ শামি’কে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হল না। (India vs Australia 2022)

তবে নিজের এই দুঃসময়ে অস্ট্রেলিয়া’র এক প্রাক্তন তারকা’কে পাশে পেলেন ভুবনেশ্বর। তিনি হলেন ম্যাথু হেডেন। ম্যাথু সবাইকে মনে করিয়ে দিলেন যে, ভুবনেশ্বর’ই এর আগে ভারত’কে অনেক ম্যাচে জিতিয়েছেন। (India vs Australia 2022)

অনেকেই ডেথ ওভারে ভুবনেশ্বর’কে বল করতে দেওয়া উচিত নয় বলে মত প্রকাশ করছেন।  তবে ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসের ম্যাচ পয়েন্ট অনুষ্ঠানে হেডেন বলেছেন,

“আমি সহমত নই। বল হাতে ও একজন দারুণ ফিনিশার ছিল এবং ভবিষ্যতেও থাকবে। আমার মনে হয় সেটাই ওর কাজ। অবশ্যই ওর কাজ শুরুর দিকে উইকেট নেওয়া। কিন্তু অধিনায়ক চাইলে ডেথে ২-১ ওভার ওকে দিয়ে বল করাতে পারে।”

প্রসঙ্গত, টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা বোলার মনে করা হতো ভুবনেশ্বর কুমার’কে। কিন্তু সদ্য সমাপ্ত এশিয়া কাপ থেকে তিনি তেমন চেনা ছন্দে নেই। এশিয়া কাপে ডেথ ওভারে তার বোলিং অত্যন্ত হতাশাজনক দেখিয়েছিল। তিনি খরচ করেছিলেন প্রচুর রান। (India vs Australia 2022)

আরও পড়ুনঃ India vs Australia 2022 : নাগপুর পৌঁছে বিশেষ অতিথির সাথে দেখা করলেন বিরাট কোহলি 

এদিকে অস্ট্রেলিয়া’র বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লজ্জার রেকর্ড’ও গড়েছেন  ভুবনেশ্বর কুমার। ৪ ওভার বল করে তিনি খরচ করেছেন ৫২ রান। অথচ কোনও উইকেট পাননি। ভারতের করা ২০৮/৬ স্কোর, ৪ বল বাকি থাকতেই তুলে দেয় অস্ট্রেলিয়া। বর্তমানে যে পরাজয়ের পর গোটা ক্রিকেট বিশ্বে ভুবনেশ্বর কুমারের তীব্র সমালোচনা চলছে।

টি-টোয়েন্টি কেরিয়ারে এই প্রথম ৫০ রানের বেশি খরচ করলেন ভুবনেশ্বর। তার বিষাক্ত নাকল বল, স্লোয়ার বাউন্সার, ওয়াইড ইয়র্কার, কোনও অস্ত্রই কাজ করেনি। ক্যামেরন গ্রিন, ম্যাথু ওয়েড’দের সামনে বল হাতে কোনও সমস্যাই তৈরি করতে পারেননি উত্তরপ্রদেশের এই তারকা। ভুবি’র লাগাতার ব্যর্থতার পর মহম্মদ শামি’কে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না রাখা নিয়েও সমালোচনা আরও তীব্র হয়েছে।

কার্যত, ম্যাচের প্রথমার্ধে ছিল ভারতীয় ব্যাটার’দের দাপট। দ্বিতীয়ার্ধে একইরকম দাপট দেখান অস্ট্রেলীয় ব্যাটার’রা। মোহালি’তে ভারতের ২০৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৪ উইকেটে ম্য়াচ জিতে নেয় অস্ট্রেলিয়া। তাও ৪ বল বাকি থাকতে।

২৩ শে সেপ্টেম্বর নাগপুরে চলতি সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। (India vs Australia 2022)

আরও পড়ুনঃ Ballon d’Or : কিংবদন্তি ব্রাজিলের ফুটবলার সক্রেটিসের নামে চালু হতে চলেছে বিশেষ পুরস্কার