অবসর নিতে চলেছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা

0
37
India Tennis Ace Sania Mirza To Retire After This Season
India Tennis Ace Sania Mirza To Retire After This Season

অবশেষে টেনিস জগতকে বিদায় জানাতে চলেছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। এই চলতি মৌসুমের পরই খেলা থেকে অবসর গ্রহন করবেন তিনি। বুধবার চলমান অস্ট্রেলিয়ান ওপেনের মহিলাদের ডাবলস ইভেন্টে, নিজের মহিলা ডাবলসের পার্টনার ইউক্রেনের নাদিয়া কিচেনোকের সঙ্গে জুটি বেঁধে খেলে প্রথম রাউন্ডে হারের পর নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন সানিয়া।

সানিয়া ও নাদিয়ার জুটি অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডাবলসের প্রথম রাউন্ডে স্লোভেনিয়ার কাজা জুভান ও তামারা জিদানসেকের জুটির কাছে স্ট্রেট সেটে ৬-৪, ৭-৬ ফলাফলে পরাজিত হয়।

ম্যাচ শেষে অবসর প্রসঙ্গে সানিয়া বলেন-

“এর জন্য (অবসর) বেশ কয়েকটা কারন আছে। এটা এত সহজ নয় যে ‘আমি আর খেলছি না’। আমি অনুভব করছি যে আমার চোট সেরে উঠতে অনেক সময় লাগছে। তাছাড়াও আমি আমার ৩ বছরের ছেলের সাথে ট্রাভেল করে তাকে অনেক ঝুঁকির মধ্যে ফেলছি। তাই এই বিষয়টিকে নিয়ে আমায় অনেক ভাবতে হবে। তা ছাড়াও আমার শরীর আর দিচ্ছেনা। আজ আমার হাঁটুতে খুব ব্যাথা করছিলো, তাই বলে আমি এটা বলছিনা যে আমরা তার জন্যই হেরেছি। কিন্তু আমি মনে করি যে বয়স বাড়ার সাথে সাথে আমার চোট সারতে আরও অনেক সময় নিচ্ছে৷”

আরও পড়ুনঃ ‘আপনি দলের জন্য যা অবদান রেখেছেন এবং দলকে যেভাবে পরিচালিত করেছেন তা ভারতীয় ক্রিকেটকে চিরতরে বদলে দিয়েছে’- কোহলি’র প্রশংসায় এমনটাই বললেন অ্যাজাজ প্যাটেল

তিনি আরও বলেন-

“এছাড়াও প্রতিদিন খেলতে নামার অনুপ্রেরণাটা’ও আমি আর আমার মধ্যে আনতে পারছিনা। আগের মতো সেই এনার্জি আর আমার নেই।……. আমি আগেও বলেছিলাম যে আমি ততদিন পর্যন্ত খেলবো যতদিন এটাকে আমি চুটিয়ে উপভোগ করতে পারবো৷ কিন্তু এখন আর এটা আমি সেভাবে উপভোগ করতে পারছিনা।“

ডাবলসের প্রাক্তন এই এক নম্বর খেলোয়াড় এখনও পর্যন্ত নিজের কেরিয়ারে ৬ টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। তিনি জানিয়েছেন যে এই মরশুমের শেষ অবধি তিনি খেলতে চান।

আরও পড়ুনঃ সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং-এ কে, কোন স্থানে আছে দেখে নিন