India Predicted XI vs Sri Lanka 3rd ODI  : শেষ ওডিআই’তে কি দলে জায়গা পাবেন অর্শদীপ-সুন্দর ? কারা থাকছেন ভারতের প্রথম একাদশে, জানুন বিস্তারিত

0
9
India Predicted XI vs Sri Lanka 3rd ODI : Arshdeep and Washington Sundar likely inclusions as Team India eye clean sweep
India Predicted XI vs Sri Lanka 3rd ODI : Arshdeep and Washington Sundar likely inclusions as Team India eye clean sweep

টি-২০ সিরিজে সহজেই জয়ের পর চলতি ওডিআই সিরিজেও শ্রীলঙ্কা’কে (India Predicted XI vs Sri Lanka 3rd ODI) অনায়াসে উড়িয়ে দিয়েছে রোহিত নেতৃত্বাধীন ভারতীয় দল। এরই মাঝে রবিবার অর্থাৎ আজ ওডিআই সিরিজ ক্লিনসুইপ করার লক্ষ্যে মাঠে নামবে ভারতীয় দল।

সিরিজের শেষ ম্যাচে আজ প্রথম একাদশে (India Predicted XI vs Sri Lanka 3rd ODI) বেশ কিছু রদবদল করতে পারেন অধিনায়ক রোহিত শর্মা।  প্রথম দুই ম্যাচে খেলা খেলোয়াড়’দের মধ্যে থেকে কাউকে কাউকে বিশ্রাম দিয়ে আজ ওয়াশিংটন সুন্দর এবং অর্শদীপ সিং’দের মাঠে নামাতে পারে ভারত। প্রথম দুই ম্যাচে ভালো খেলা অক্ষর প্যাটেল’কে আজ বিশ্রাম দেওয়া হতে পারে। তার জায়গাতেই সম্ভবত দলে আনা হতে পারে ওয়াশিংটন’কে।

কার্যত, বিগত কয়েক মাসে অক্ষর যতগুলি সুযোগ পেয়েছেন, তা তিনি লুফে নিয়েছেন। গত টি-২০ সিরিজেও সেরার পুরষ্কার পেয়েছিলেন তিনি। এবার রবীন্দ্র জাদেজা আবার দলে ফিরলে প্রথম একাদশে কার স্থান হবে, তা নিয়ে চিন্তায় পড়তে হতে পারে টিম ম্যানেজমেন্ট’কে। তবে ভারতের এই শক্তিশালী বেঞ্চে আখেড়ে খুশি হবেন রোহিত-হার্দিক’রাই।

এদিকে চলতি সিরিজে সেভাবে দাগ কাটতে পারেননি ভারতীয় অভিজ্ঞ পেসার মহম্মদ শামি। অন্যদিকে চোটের পর মাঠে ফিরে ধীরে ধীরে ছন্দে ফেরার চেষ্টা করে চলেছেন তরুণ পেসার অর্শদীপ সিং। এই পরিস্থিতিতে আজকে শামি’কে বসিয়ে অর্শদীপ’কে মাঠে নামানোর সম্ভাবনা থাকবে প্রবল। (India Predicted XI vs Sri Lanka 3rd ODI)

তবে বোলার’দের মধ্যে রদবদল হলেও সূর্য কুমার যাদব এবং ইশান কিষাণের ভাগ্যের শিঁকে হয়তো  ছিঁড়বে না আজও। ব্যাটার’দের মধ্যে যে যেখানে খেলছিলেন, সেখানেই নিজেদের জায়গা ধরে রাখবেন।  ওপেনিংয়ে শুভমন গিল এবং অধিনায়ক রোহিত শর্মা নামবেন। তিন নম্বরে থাকবেন বিরাট কোহলি।  চারে শ্রেয়স আইয়ার এবং পাঁচে থাকবেন কেএল রাহুল।

উইকেট কিপারের ভূমিকাতেও দেখা যাবে রাহুলকেই। এরপর ষষ্ঠ উইকেটে ব্যাট করতে নামতে পারেন হার্দিক পাণ্ডিয়া। ওয়াশিংটন যদি দলে জায়গা পান তাহলে সপ্তম উইকেটে ব্যাট হাতে নামতে পারেন তিনি। (India Predicted XI vs Sri Lanka 3rd ODI)

এদিকে অক্ষর যদি না খেলেন, তাহলে দলের বোলিং বিভাগ কিছুটা দুর্বল হয়ে পরবে। দুই অলরাউন্ডার ওয়াশিংটন এবং হার্দিকের ওপর দায়িত্ব অনেকটাই বেড়ে যাবে। এছাড়া পেসার হিসেবে দলে নিজেদের জায়গা ধরে রাখতে পারেন উমরান মালিক এবং মহম্মদ সিরাজ। (India Predicted XI vs Sri Lanka 3rd ODI)

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রোহিত-কোহলি অনুপস্থিত টি টোয়েন্টি দলে, নিশ্চুপ জয় শাহ

প্রসঙ্গত, শ্রীলঙ্কা’র বিরুদ্ধে এই সিরিজ শেষ হলেই আগামী সপ্তাহে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন তিনটি করে ওডিআই এবং টি-২০ খেলতে নামবে ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে মেন ইন ব্লু। এই সময়ে বেঞ্চের শক্তি ঝালিয়া নেওয়ার আজকেই শেষ সুযোগ। 

India likely XI : (India Predicted XI vs Sri Lanka 3rd ODI)

Rohit Sharma, Shubman Gill, Virat Kohli, Shreyas Iyer, KL Rahul (wk), Hardik Pandya, Axar Patel/Washington Sundar, Kuldeep Yadav, Arshdeep Singh, Mohammed Siraj, Umran Malik

আরও পড়ুনঃ WIPL : মহিলাদের আইপিএলে দল কিনতে আগ্রহী ম্যাঞ্চেস্টার ইউনাইটেড