IND W vs AUS W : সুপার ওভারে রুদ্ধশ্বাস জয়, অসিদের বিরুদ্ধে সিরিজে সমতায় ফিরলো ভারত 

0
106
India defeating Australia by 4 runs in IND W vs AUS W 2nd T20 match
India defeating Australia by 4 runs in IND W vs AUS W 2nd T20 match

IND W vs AUS W – মুম্বইয়ে রোববার ডক্টর ডি ওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমির মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে রুদ্ধশ্বাস জয় পেলো ভারতের মহিলা ক্রিকেট দল। সুপার ওভারে ৪ রানে অসিদের হারালো ‘উমেন ইন ব্লু’।

এই নাটকীয় জয়ের ফলে ৫ ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজে ১-১ ব‍্যবধানে সমতায় ফিরলো ভারতীয় দল। (IND W vs AUS W)

সুপার ওভারে ভারতীয় দল ২০ রান তুলেছিলো। অস্ট্রেলিয়া দল থামে ১৬ রানে। পেসার রেনুকা সিং নার্ভ নিয়ন্ত্রণে রেখে বোলিং করে জয় নিশ্চিত করেছেন দেশের। সুপার ওভারে ঝোড়ো ব‍্যাট করেছেন স্মৃতি মান্ধানা। যার জন্যে ২০ রানে পৌঁছে ছিলো ভারতীয় ক্রিকেট দলের স্কোর। (IND W vs AUS W)

রান তাড়া করতে নেমে শুরু থেকেই দারুণ ব‍্যাট করেছে ভারত। যার ফলাফল অস্ট্রেলিয়ার দেওয়া টার্গেট টাই করে ফেলেন তারা। ৪৯ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন স্মৃতি মান্ধানা। বিধ্বংসী মেজাজে ব‍্যাট করেছেন রিচা ঘোষ’ও। (IND W vs AUS W)

প্রথমে ব‍্যাট করতে নেমে বেথ মুনি এবং তাহিলা ম‍্যাকগ্রাথ ফের জুঁটিতে শতরান জুড়েছিলেন, এর ফলে ২০ ওভারে ১ উইকেটে ১৮৭ রান তোলে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। (IND W vs AUS W)

সিরিজে সমতায় ফেরার লক্ষ‍্যে খেলতে নামা ভারতের দুই ওপেনার স্মৃতি মান্ধানা এবং শেফালি ভার্মার ব‍্যাটিংয়ে, এদিন শুরু থেকেই একটা মরিয়া প্রয়াস লক্ষ‍্য করা গেছে। ফিল্ডিং রেস্ট্রিকশনের পুর্ন ফায়দা তুলেছিলো দুজনে। ইনিংসের দ্বিতীয় ওভারে তিনটি চার মেরে মান্ধানা খেলার ছন্দ ঠিক করে ফেলেন। পাওয়ার প্লে তে ৫৫ রান তোলে ভারত বিনা কোনও উইকেট হারিয়ে। আলানা কিং নবম ওভারে এই জুঁটি ভাঙে শেফালির উইকেট তুলে নিয়ে। ২৩ বলে ৩৪ রান করে আউট হন শেফালি, মান্ধানার সাথে প্রথম উইকেটে ৭৬ রান জুড়েছিলেন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশে টেস্টের প্রাক্টিস শুরু করলেন অশ্বিন, দেখুন ভিডিও 

পরের ওভারে হিথার গ্রাহাম জেমিমাহ রডরিগেজের উইকেট তুলে নেন। এরপর ভারত অধিনায়ক হরমনপ্রীত কউর নেমেই চালানো শুরু করেন। এমন সময় কিংকে একটা ছক্কা এবং একটা চার মেরে ৩৭ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন স্মৃতি মান্ধানা। মেগান শুটের বিরুদ্ধে একই ছন্দে ব‍্যাট করা জারি রাখেন তিনি।

২২ বলে ২১ রান করে আউট হন হরমনপ্রীত। জয়ের জন্য ২৪ বলে ৪৬ রান প্রয়োজন ছিলো ভারতের। আউট হয়ে ফেরেন মান্ধানা। ব‍্যাট করতে আসেন রিচা ঘোষ। দুটো ছক্কা মারেন তিনি কিন্তু ১৯ নম্বর ওভারে দীপ্তি শর্মা আউট হলে ফের খেলায় ফেরে অস্ট্রেলিয়া। এরপর উত্তেজনায় ভরপুর ওভারে দেবীকা বৈদ‍্য দুটো চার মারেন। ১৩ রান তুলে খেলা টাই করে দেন। এরপর ম‍্যাচের ভাগ‍্য নির্ধারণ হয় সুপার ওভারে‌। দুর্দান্ত ইনিংস খেলে ম‍্যাচের সেরা নির্বাচিত হন স্মৃতি মান্ধানা।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : এখনই আর্জেন্টিনার হাতে বিশ্বকাপ তূলে দিক, বিদায় বেলায় রেফারিদের উপর ক্ষোভে ফাটলেন পেপে, ব্রুনো ফার্নান্দেজ’রা